Mon, 10 Dec, 2018
 
logo
 

গুগল ডুডলে হুমায়ূন-হিমু


লাইভ নারায়ণগঞ্জ: বিশেষ দিনে ও বিশিষ্ট ব্যক্তিদের নিয়ে সার্চ ইঞ্জিন গুগলের হোমপেজে প্রকাশ হয় গুগল ডুডল। এবার এতে স্থান পেল বাংলাদেশের কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদ ও তার জনপ্রিয় চরিত্র হিমু।

সোমবার (১৩ নভেম্বর) নন্দিত লেখক হুমায়ূন আহমেদর ৬৯তম জন্মবার্ষিকী।
গুগল ডুডলে দেখা যায় বাগানে বসে আছেন হুমায়ূন আহমেদ। সামনের টেবিলে টি-পট ও দুটি কাপ। পাশে একটি খালি চেয়ার। আর সে দিকে এগিয়ে আসছে হলুদ পাঞ্জাবি পরা হিমু।
সার্চ ইঞ্জিন গুগলের এমন আয়োজনে দারুণ খুশি হুমায়ূন ভক্তরা। অনেকেই সার্চ ইঞ্জিনের হোম পেজটি শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়ায়।
এদিকে হুমায়ূনের জন্মদিন উপলক্ষে পালিত হচ্ছে নানা আয়োজন।
হুমায়ূন আহমেদ ১৯৪৮ সালের ১৩ নভেম্বর নেত্রকোনা জেলার কেন্দুয়ার কুতুবপুরে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম ফয়জুর রহমান আহমদ ও মা আয়েশা ফয়েজ।
হুমায়ূন আহমেদ একাধারে উপন্যাসিক, ছোট-গল্পকার, নাট্যকার, গীতিকার ও নির্মাতা। তার প্রকাশিত বইয়ের সংখ্যা দুই শতাধিক। বিশেষ করে তার সৃষ্ট হিমু ও মিসির আলী চরিত্র দুটি বাংলাদেশের যুবক শ্রেণিকে গভীরভাবে উদ্বেলিত করেছে। তার নির্মিত চলচ্চিত্রগুলো পেয়েছে অসামান্য দর্শকপ্রিয়তা।
২০১০ সালের সেপ্টেম্বর মাসে হুমায়ূন আহমেদের শরীরে ক্যান্সার ধরা পড়ে। এরপর তিনি চিকিৎসা নিতে যুক্তরাষ্ট্র যান। সেখানেই ২০১২ সালের ১৯ জুলাই মৃত্যুবরণ করেন হুমায়ূন আহমেদ। ২৪ জুলাই তাকে নুহাশ পল্লীতে দাফন করা হয়।

সর্বশেষ সংবাদ শিরোনাম