Mon, 18 Dec, 2017
 
logo
 

প্রকাশিত হয়েছে ফিলোসোফিয়ার প্রিন্সিপালের গল্পের বই ‘গল্প আমার শিক্ষা সবার’

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: প্রকাশিত হলো ফিলোসোফিয়ার প্রিন্সিপাল মো. সাগর হুসাইনের গল্পের বই “গল্প আমার শিক্ষা সবার”।


৩১টি গল্প নিয়ে হিলম পাবিকেশনস্ এই বইটি প্রকাশ করেছে। বইটিতে লেখক ‘মোহাম্মদ হুসাইন’ ছদ্ম নাম ব্যবহার করেন। বইটি এখন সর্বত্র পাওয়া যাচ্ছে।

বইটি প্রকাশিত হবার পরপর বেশ আলোড়ন সৃষ্টি করেছে। বিশেষ করে স্কুল কলেজ পড়ূয়া শিক্ষার্থীদের মধ্যে। মূলত গল্পের মধ্য দিয়ে লেখক সন্ধান করেছেন মানবজীবনের বহুমাত্রিকতার। শিল্পকুশলতায় সংযোজন করেছে নানা অনুষঙ্গ। তার গল্পের চরিত্ররা যেন বাস্তবের মানুষ। পড়তে বসলে পাঠককে নিয়ে যায় নানা ঠিকানায়। মানুষের জীবনও এমনই- সংযোগ হতে হতেও যেন হয় না। এ বিষয়গুলো দাগ কেটেছে পাঠকদের মনে।

দেশ, সমাজ, সাহিত্য ও সংস্কৃতি সম্পর্কে নতুন প্রজন্মকে নিয়ে লেখকের ভাবনা প্রকাশিত হয়েছে বইটিতে। এমন সব রচনা ও গল্প সংগ্রহ করা হয়েছে যেগুলো মুহূর্তের জন্য হলেও পাঠককে থমকে দেবে, ভাবনার জগতে আলোড়ন তুলবে। সর্বোপরি মানুষ হওয়ার অনুপ্রেরণা জোগাবে; তৈরি করবে স্রষ্টার প্রতি কৃতজ্ঞতাবোধ।

বইটির ‘শিক্ষক’ গল্পটি : বুধবার বিকেলে সদ্য প্রকাশিত বই, বইয়ের রচনা ও গল্প, সাম্প্রতিক লেখালেখি নিয়ে মো: সাগর হুসাইনের সঙ্গে কথা হয় প্রতিবেদকের।

লেখক জানান, পৃথিবা আজ জুলুম ও দুর্ব্যবহারের প্রতিযোগিতায় মত্ত। মানুষের আবরণে পশুর বিচরণ জগৎ জুরে, যাদের কাছে জৈবিক চাহিদাই যেন সব। আমরা প্রদর্শন করতে শুরু করেছি স্বার্থপরতার আশ্চর্য থেকে আশ্চর্যতর দৃষ্টান্ত। আমাদের অবক্ষয়ে শুধু আমাদেরই ক্ষতি নয় বরং ক্ষতিগ্রস্থ ও বিলুপ্ত সমগ্র বিশ্বজগৎ। কারণ মানুষ এই সুষ্টি জগতের ভরকেন্দ্র।

নতুন প্রকাশিত বইটি সম্পর্কে জানতে চাইলে মো: সাগর হুসাইন বলেন, আমরা প্রত্যাশা করি একটা প্রজন্ম, একটি বিশ্ব। যেটা ইনসাফ ও মানবতায় পরিপূর্ণ, যেখানে নেই স্বার্থপরতা, জুলুম আর নৈতিক অবক্ষয়। “গল্প আমার শিক্ষা সবার” বই দিয়ে আমার সংগ্রাম শুরু।

১১২ পৃষ্ঠার বইটির প্রচ্ছদ এঁকেছেন রুপক। দাম রাখা হয়েছে ১০০ টাকা। পৌর মাধবী প্লাজার ছাত্র বন্ধু লাইব্রেরী পাওয়া যাচ্ছে বইটি।

সর্বশেষ সংবাদ শিরোনাম