Tue, 11 Dec, 2018
 
logo
 

মনোনয়ন দৌড়ে নারীতে এগিয়ে না.গঞ্জ আ.লীগ, বিএনপিতে নেই

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জের বিভিন্ন রাজনৈতিক দলের মনোনয়ন পেতে উল্লেখযোগ্য সংখ্যক নারী প্রার্থী চেষ্টা চালিয়ে যাচ্ছেন। পুরুষ প্রার্থীদের পাশাপাশি অনেক নারী প্রার্থী এবার মনোনয়ন ফরম কিনেছেন।

মনোনয়ন প্রত্যাশীরা বলছেন, দলের পক্ষ থেকে যোগ্য নারীদের মনোনয়ন দিয়ে যোগ্যতা প্রমাণের সময় এসেছে।

এবার নারায়ণগঞ্জ জেলার ৫টি সংসদীয় আসনে সব কয়েকটি আসনে প্রায় দেড় শতার্ধীক মনোনয়ন প্রত্যাশী রয়েছে। এর মধ্যে ৩টি দলে রয়েছে ১০ জন নারী মনোনয়ন প্রত্যাশী। আওয়ামীলীগের ৮জন, নাগরীক ঐক্য’র থেকে অংশ নিয়েছে একজন ও জাতীয় পার্টি থেকে রয়েছে একজন।

সরাসরি নির্বাচন করতে মনোনয়ন দৌড়ে আওয়ামীলীগ থেকে অংশ নিয়েছে মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মাহমুদা আক্তার মালা, কেন্দ্রীয় মহিলা লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক ও সুপ্রিম কোর্টের আইনজীবি ড. সেলিনা আক্তার, আওয়ামীলীগ হতে সংরক্ষিত মহিলা আসনের এমপি হোসনে আরা বাবলী, নারায়ণগঞ্জ জেলা পরিষদের সংরক্ষিত মহিলা সদস্য এডভোকেট নুরজাহান, জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাক্ষ শিরিন বেগম ও সরকারি মহিলা কলেজের সাবেক ভিপি নাহিদা হাসনাত।

এবার সংরক্ষিত আসনের নির্বাচিত সাংসদ এমপি হোসনে আরা বাবলী এবার সরাসরি নির্বাচনে আগ্রহী হয়েছেন। সব মিলিয়ে এখন পর্যন্ত যে পরিস্থিতি, তাকে ইতিবাচক হিসেবেই দেখছেন নারীর রাজনৈতিক ক্ষমতায়ন নিয়ে কর্মরত বেসরকারি সংগঠনের প্রতিনিধিরা। তবে মনোনয়ন দৌড়ে সংখ্যা বাড়ার চেয়ে যোগ্যতার বিষয়টিকে গুরুত্ব দিচ্ছেন অনেক প্রার্থী।

এছাড়া নাগরীক ঐক্য’র থেকে অংশ নিয়েছে ফাতেমা ইসলাম ও জাতীয় পার্টি থেকে সাবেক সাংসদ নাসিম ওসমানের স্ত্রী পারভিন ওসমান। তবে বিএনপি থেকে নারায়ণগঞ্জে এবার কোন নারী মনোনয়ন প্রত্যাশীর নাম উঠে আসেনি।

সর্বশেষ সংবাদ শিরোনাম