Mon, 19 Nov, 2018
 
logo
 

তফসিলকে স্বাগত জানিয়েছে না.গঞ্জ জেলা ও মহানগর আ.লীগ

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নির্বাচন কমিশনের ঘোষণায় তফসিলকে স্বাগত জানিয়েছে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামীলীগ। তাদের আশা, কোন প্রকার বিশৃঙ্খলা ছাড়াই নির্বাচন হবে, আর এতে অংশ নিবে সব ক’টি দল, নিরাপদে ভোট দিবে জনগণ।

বৃহস্পতিবার তফসিল ঘোষণার পর রাত সাড়ে ৯টায় জেলা ও মহানগর আওয়ামীলীগের নেতারা একথা বলেন। এর আগে সন্ধ্যায় আগামী ২৩ ডিসেম্বর ভোটগ্রহণের তারিখ নির্ধারণ করে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে সিইসি কে এম নুরুল হুদা। ঘোষিত তফসিল অনুযায়ী, প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৯ নভেম্বর, বাছাইয়ের তারিখ ২২ নভেম্বর ও প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৯ নভেম্বর।
সংবিধানের অনুচ্ছেদ ১২৩ দফা (৩) উপদফা (ক)-এর বরাতে এবং নির্বাচন কমিশনের সিদ্ধান্ত মোতাবেক একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সময়সূচি ঘোষণা করেন।
অন্যদিকে জাতীয় ঐক্যফ্রন্ট গত সোমবার ইসির সঙ্গে বৈঠক করে তফসিল পেছানোর দাবি করে। কারণ হিসেবে তারা বলেছে, সরকারের সঙ্গে সংলাপ চলছে। এর ফলাফল দেখে তফসিল ঘোষণা করা যেতে পারে। ঐক্যফ্রন্ট বলেছে, সমঝোতার আগে তফসিল ঘোষণা করা হলে তারা নির্বাচন কমিশন অভিমুখে পদযাত্রা করবে।
এ ছাড়া জাতীয় পার্টি ও যুক্তফ্রন্ট নির্বাচনের তফসিল না পেছানোর জন্য নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানিয়েছে। গত বুধবার জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান এইচ এম এরশাদের নেতৃত্বে একটি প্রতিনিধিদল নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠক করে আজ তফসিল ঘোষণার অনুরোধ করেন। যুক্তফ্রন্টের নেতা ও বিকল্পধারার মহাসচিব আবদুল মান্নানের নেতৃত্বে একটি প্রতিনিধিদল গত মঙ্গলবার ইসিকে চিঠি দেয়।
নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই বলেন, আমার মতে তফসিল ঘোষনার পর রাজনৈতিক কোন অস্থিরতা হতে পারে না। আর অস্থিরতা হলে সেটা নির্বাচন কমিশন দেখবে। তফসিল ঘোষনা হয়েছে, সময় মত নির্বাচনও হবে। আর সাধারণ মানুষ নির্বাচনে ভোট দিবে।
মহানগর আওয়ামীলীগের সভাপতি আনোয়ার বলেন, রাজনৈতিক ভাবে অস্থিরতা হওয়ার মত কিছু নাই। আলোচনা চলতাছে আলোচনা চলবে। কোন ধরনের অস্থিরতা সৃষ্টি হলে সেটা প্রতিহত করার জন্য আইন শৃংখলা বাহিনী আছে তারাই এ বিষয়টা দেখবে। তাছাড়া আমরা এই তফসিল ঘোষনাকে স্বাগত জানাই। নির্বাচনের তফসিল ঘোষনা অনুযায়ী, সঠিক সময়ে নির্বাচন হবে। আমরা আশার করি নির্বাচনে সবদল অংশ গ্রহন করবে।
মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাড. খোকন সাহা বলেন, নির্বাচনের তফসিল ঘোষনা হওয়ায় আমি খুশি হয়েছি, আনন্দিত হয়েছি। সময় অনুযায়ী নির্বাচন হবে আর এই নির্বাচনে সব দল অংশ গ্রহন করবে এটাই আমার প্রত্যাশা।

সর্বশেষ সংবাদ শিরোনাম