Fri, 17 Aug, 2018
 
logo
 

জলাবদ্ধতায় ভোগান্তি যেন শেষ নেই


স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: চাষাঢ়া থেকে ১ কিলোমিটার দূরে ফতুল্লা উপজেলার এনায়েত নগর ইউনিয়ন। গত কয়েকদিনের বৃষ্টিতে ইউনিয়নের উত্তর মাসদাঈর গাবতলি এলাকায় জলবদ্ধতার সৃষ্টি হয়েছে। বিশেষ করে এনায়েত নগর ইউনিয়নের ৯ নং ওয়ার্ডর সড়ক গুলোতে অল্পবৃষ্টিতেই রাস্তায় পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। ফলে এলাকাবাসী পড়ছেন নানা সমস্যায়।

জলাবদ্ধতায় ভোগান্তি যেন শেষ নেই

এলাকার সড়কগুলোতে ড্রেন থাকলেও পানি নিস্কাশনের জন্য তা যথেষ্ট নয়। টানা বৃষ্টির কারণে ড্রেনগুলো পানি দিয়ে ভরে যায়, যার ফলে পানি আর নিস্কাশিত হতে ব্যাপক সময় নেয়। এতে সড়কগুলোতে দীর্ঘক্ষণ পানি জমে থাকে। ভোগান্তিতে পড়েন ঐ এলাকার বাসীন্দা ও শিক্ষার্থীরা।

ঐ এলাকার এক বাসিন্দা বাঁধন বলেন, আমি এখানে ৫ বছর যাবৎ বসবাসরত আছি। অল্পবৃষ্টি হলেই সড়কগুলো বৃষ্টির পানিতে ডুবে যায়। যার কারণে এ এলাকার মানুষদের চলাচল করতে ও শিক্ষার্থীদের শিক্ষা প্রতিষ্ঠানে যেতে ভোগান্তির শিকার হতে হয়।

জলাবদ্ধতায় ভোগান্তি যেন শেষ নেই
মতিন নামে আরো একজন বলেন, আমি ও মেম্বার কামরুল হাসান মিলে ৩ বছর আগে এলাকার মানুষদের কাছ থেকে টাকা উত্তোলন করে সড়কগুলোতে বালু ভরাট করি। ড্রেনগুলো ময়লা জমে থাকায় ড্রেন সরু হয়ে গেছে। এতে পানি নিষ্কাশিত হতে পারে না। তাছাড়া পানি নিস্কাশনের আর বিকল্প কোন ব্যবস্থা নেই।
এদিকে জলাবদ্ধতা থেকে পরিত্রাণের জন্য কর্তৃপক্ষ যথাযথ পদক্ষেপ নেওয়া হবে এমনটাই প্রত্যাশা মাসদাইর গাবতলি এলাকাবাসীর এমনটাই প্রত্যাশা।

সর্বশেষ সংবাদ শিরোনাম