Mon, 27 Feb, 2017
 
logo
 

বন্দরে শত কোটি টাকার হিরা পাওয়ার গুজব

বন্দর করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: বন্দরে শত কোটি টাকার হিরার খন্ড প্রাপ্তির গুজবে এলাকায় চাঞ্চল্য ও তোলপাড় সৃষ্টি হয়েছে। হিরার খন্ড ক্রয়ের নামে গোয়েন্দা পুলিশ এসে বন্দরের দেওলী এলাকার মাসুম মিয়ার কাছ থেকে কাচেঁর পাথরটি উদ্ধার করে।

এলাকাবাসী জানান, বন্দরের দেওলী এলাকার আশু মিয়ার ছেলে মাসুম তার মামার বাড়ি টাঙ্গাইল থেকে হিরার মতো একটি পাথর নিয়ে আসেন। খন্ডটি আলোতে জলমল করায় অনেকে এটাকে হিরার খন্ড মনে করেন। কথাটি এলাকায় ছড়িয়ে পড়লে এলাকাবাসী ধারনা করেন এটা হিরা হলে এর মূল্য হবে ১শ’ কোটি টাকা। পরে ক্রেতা সেজে ডিবি পুলিশ এসে এটাকে উদ্ধার করে। পরে যাচাই করে দেখা যায় এটা একটি কাঁচের পেপার ওয়েট। বিডি পুলিশ পেপার ওয়েটটি স্থানিয় কাউন্সিলর আফজাল হোসেনের কাছে ফেরত দিয়ে দেন।
এ ব্যপারে মাসুমের মা মনোয়ারা বেগম জানান, তার ভাই সিদ্দিক মিয়া ২ বছর পূর্বে সিলেট থেকে এ পাথর খন্ডটি কুড়িয়ে পেয়ে নিয়ে আসেন। পাথরটি নিয়ে বাড়ির বাচ্চারা খেলা করত। গত সম্পাহে তার ছেলে মাসুম পাথর খন্ডটি টাঙ্গাইল থেকে নিয়ে তার বাড়িতে নিয়ে আসে। পাথরটি হাতে নিয়ে রাস্তায় বেরুলে এলাকার কিছু লোক এটাকে দামি হিরা বলে আথ্যায়িত করলে এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়। গত রোববার রাতে ডিবি পুলিশ এসে তার ছেলেসহ কয়েক জনকে আটক করে। পরে এলাকাবাসীর অনুরোধে তাদের ছেড়ে দেন এবং পাথরটি জব্দ করে নিয়ে যান।
এ ব্যপারে ডিবি পুলিমের দারোগা আসাদ জানান, দামি হিরা বিক্রির সংবাদ পেয়ে ডিবি দারোগা শাহীন ক্রেতা সেজে ঘটনাস্থলে গিয়ে পাথর খন্ডটি জব্দ করে এবং পরীক্ষা করে দেখেন এটা একটি কাঁেচর পেপার ওয়েট। পরে মাসুম ও কবির নামে ২ জনকে আটক করলেও এলাকাবাসীর অনুরোধে তাদের ছেড়ে দেয়া হয়। পাথর খন্ডটি স্থানীয় কাউন্সিলর আফজাল হোসেনের কাছে ফেরত দেয়া হয়েছে। এটা হিরা নয়। নিছক গুজব।

সর্বশেষ সংবাদ শিরোনাম ২৪