Fri, 20 Jan, 2017
 
logo
 

২৯-এ পা দিলেন সাংবাদিক রোকন: শুভ জন্মদিন

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ : ১২ জানুয়ারি (বৃহস্পতিবার) সাংবাদিক মাজহারুল ইসলাম রোকনের ২৮ তম জন্ম বার্ষিকী। তিনি ১৯৮৯ সালের এ দিনে সোনারগাঁ পৌরসভার ১নং ওয়ার্ডে দরপত ঠোটালিয়া গ্রামে রমিজউদ্দীন মুন্সী ও মাতা সূর্যবান দম্পতির ঘরে জন্ম গ্রহণ করেন।

৫ ভাই ও ৩ বোনের মধ্যে তিনি সবার ছোট। তার জন্মদিনে লাইভ নারায়ণগঞ্জ’ পরিবারের পক্ষ থেকে অনেকে শুভেচ্ছা ও শুভ কামনা।
নারায়ণগঞ্জে তিনি কারো কাছে মাজহার আবার কাছে রোকন নামেই পরিচিত। ২০০৮ সালে ‘দৈনিক সংবাদ চর্চা’ পত্রিকার মাধ্যমে সাংবাদিকতার হাতেখড়ি। এছাড়াও তিনি ‘দ্যা বাংলাদেশ টুডে’র নারায়ণগঞ্জ ও ‘আজকের পত্রিকা’তে ফতুল্লা প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন।
এছাড়াও তিনি স্থানীয় দৈনিক ‘রুদ্রবার্তা’, ‘ডান্ডিবার্তা’, ‘মুক্তবাণী’ পত্রিকাতে স্টাফ রিপোর্টার হিসেবে কাজ করেছিলেন। পাশাপাশি তিনি অনলাইন নিউজ পোর্টাল ‘এনগঞ্জ২৪ডটকম’ এ কর্মরত ছিলেন। বর্তমানে তিনি দৈনিক ‘সময়ের নারায়ণগঞ্জ’ ও নিউজ পোর্টাল ‘নিউজনারায়ণগঞ্জ২৪’-এ কর্মরত আছেন।

২৯-এ পা দিলেন সাংবাদিক রোকন: শুভ জন্মদিন
তিনি ২০০৫ সালে সোনারগাঁও জিআর ইনস্টিটিউশন স্কুল এন্ড কলেজ থেকে মাধ্যমিক ও ২০০৭ সালে উচ্চমাধ্যমিক শেষ করেন এবং ২০১০ সালে অনার্স ও ২০১১ সালে মাস্টার্স করেন। বর্তমানে তিনি নারায়ণগঞ্জ আইন কলেজে এলএলবি ¯œাতক ডিগ্রীর প্রথম বর্ষের ছাত্র হিসেবে অধ্যায়ন করছেন। তার স্বপ্ন একজন ভালো আইনজীবী হওয়া।
সাংবাদিকতার সাথে পাশাপাশি তিনি অভিনয়ের সাথেও যুক্ত রয়েছেন। নারায়ণগঞ্জে নাট্যদল ‘নাটুয়া’র একজন সক্রিয় কর্মী। বিভিন্ন সময় পথ নাটক ও মঞ্চ নাটকে তাকে দেখা যায়। এছাড়াও একটি টেলিফিল্মে (প্রচারের অপেক্ষা) লিটু আনাম ও স্বাগতার সাথে অভিনয় করার অভিজ্ঞতাও তার রয়েছে।
সদালাপি এই তরুণ সাংবাদিকের পছন্দের রঙ কালো, কদম ফুল বেশ পছন্দ তার। ঝালমুড়ি খেতে খুব ভালোবাসেন তিনি। তার অবসর কাটে ফেসবুক এবং বিভিন্ন অনলাইনে সারাদেশের খবরগুলো পড়ে।

জন্মদিনে বিশেষ কোন আয়োজন নেই। আসলে এ উপলক্ষে কখনই কোন আয়োজন করেও না। তবে বেশ ক’বছর ধরে তার সহকর্মী বড় ভাইয়েরা হুট করেই কেক নিয়ে আসেন। সেটাই কাটা হয়। এছাড়াও যারা তার শুভাকাক্সিক্ষ রয়েছেন তাদের অনেকেই জন্মদিনের দিন ফোন করে ও মেসেজ করে শুভেচ্ছা জানান।

সর্বশেষ সংবাদ শিরোনাম ২৪