Tue, 23 Oct, 2018
 
logo
 

জামিন পেয়েছেন রকমত

লাইভ নারায়ণগঞ্জ: মাসদাইরের ঝুট ব্যবসায়ী মো. রহমতউল্লা ওরফে রকমতকে জামিন দিয়েছেন বিজ্ঞ আদালত। শুক্রবার (২৭ এপ্রিল) নারায়ণগঞ্জ অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্ট থেকে জামিন পান তিনি। এরআগে বৃহস্পতিবার রাতে তাকে গ্রেপ্তার করেছিলো ফতুল্লা মডেল থানা পুলিশ।

পুলিশ জানায়, বুধবার ফতুল্লার পঞ্চবটি বিসিকের ৩ নং গেইটের সামনে কাইলানী খালের উপর অবৈধ স্থাপনা উচ্ছেদের সময় রকমতের নির্দেশনায় ফকির নূর হোসেন ১৫/২০ জন লোকজন নিয়ে হামলা করে। এ সময় তারা উচ্ছেদকারী লোকদেরকে মারধর করে। ওই সময় নূর হোসেনকে গ্রেপ্তার করে পুলিশ।

এ ঘটনায় ফতুল্লা মডেল থানার ওসি ( তদন্ত) মোহাম্মদ শাহজালাল বাদি হয়ে একটি মামলা করেন। মামলায় রকমতকেও আসামী করা হয়।

তবে রহমতউল্লা ওরফে রকমতের পরিবারের দাবি, ঘটনার দিন তিনি সেখানে উপস্থিতই ছিলেননা। বরং তিনি নিজেও খালের উপর অবৈধ স্থাপনা উচ্ছেদের পক্ষে। গত বছর নভেম্বর মাসে সদর উপজেলার তৎকালিন ইউএনও যখন খাল দু’টি পরিদর্শনে গিয়েছিলেন সেখানে তিনি উচ্ছেদের পক্ষে জোরালো দাবি জানান।

প্রত্যক্ষদর্শী বিভিন্ন সূত্রে জানা গেছে, বুধবার বিসিক'র ভিতর শামীম ওসমান এমপির সাথে বেয়াদবি করার কারনে শ্রমিকনেতা নূর হোসেনকে ছাত্রলীগ, যুবলীগ ও স্থানীয় লোকজন মারধর করে পুলিশে তুলে দেয়। এ ঘটনায় থানা আওয়ামীলীগের একজন শীর্ষ নেতা ও যুবলীগের শীর্ষ নেতা প্রভাব বিস্তার করে নূর হোসেনের সাথে তার মামা হাজী রহমতউল্লা ওরফে রকমতের নামেও মামলা করান।

নাম না প্রকাশ করার শর্তে একজন আওয়ামীলীগ নেতা জানান, রকমত নিজে এনায়েতনগর ইউনিয়ন যুবলীগের দফতর সম্পাদক। তিনি শামীম ওসমান অনুসারী ও ফতুল্লা থানা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব এম সাইফউল্লাহ বাদলের কর্মী। তবে তাকে দেখতে পারেননা থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. শওকত আলী। ওই নেতা আরও জানান, মূলত বিসিকের ঝুট সেক্টর নিয়ে কোন্দলের জেরের বহি:প্রকাশ ঘটেছে রকমতের উপর। সে বিসিকের কয়েকটি গার্মেন্টের ঝুট নামায়।

সর্বশেষ সংবাদ শিরোনাম