Tue, 23 Oct, 2018
 
logo
 

নগরীতে ভ্রাম্যমান আদালত: ৫ হাজার ৫ শত টাকা জরিমান, ২ জনকে কারাদণ্ড

লাইভ নারায়ণগঞ্জ : লাইন্সেস বিহীন চালক ও অবৈধ গাড়ি চালানোর অপরাধে ১০ পরিবহনের চালককে ৫ হাজার ৫ শত টাকা জরিমান করেছেন ভ্রাম্যমান আদালত। এসময় ২ জনকে দুই মাস ও ৩ মাসের কারাদন্ড দিয়েছে আদালত।

সোমবার (২৩ এপ্রিল) বিকাল ৩টা থেকে সন্ধ্যা পর্যন্ত নারায়ণগঞ্জের বিভিন্ন সড়কে অভিযান পরিচালনা করে জেলা প্রশাসন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রিফাত ফেরদৌস, মো. জাহাঙ্গীঁর আলম ও সদর এসি ল্যান্ড নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রত্যয় হাছান।

সাজা প্রাপ্তরা হলেন সিদ্ধিরগঞ্জ থানার চৌধুরী বাড়ি এলাকার মুন্সি বদিউল আলমের ছেলে চাষাঢ়া-চিটাগাং রোড লেগুনা চালক মো. মোসলেম উদ্দিন। তাকে ৩ মাসের কারাদন্ড দেয়া হয়। এছাড়া নিমতলী এলকার নেপাল চন্দ্র দাসের ছেলে ট্রাক চালক সুনিল দাসকে ২ মাসের সশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে আদালত। এসময় মটরযান আইন অমান্যে করায় আরো ১০ জনকে ৫ হাজার ৫ শত টাকা জরিমান করা হয়েছে।

এসময় ম্যাজিস্ট্রেট মো. রিফাত ফেরদৌস লাইভ নারায়ণগঞ্জকে জানান, ‘প্রাথমিকভাবে অবৈধ গাড়ি মালিক ও অবৈধ চালকদের আর্থিক জরিমানা করা হলেও পরিবহন কতৃপক্ষদের মাঝে কোন পরিবর্তন পরিলক্ষিত হয়নি। তাই যানজট মুক্ত নগরী নির্মাণে অনেকটা বাধ্য হয়েই আমাদের কঠোর হতে হচ্ছে। যতক্ষণ না পর্যন্ত অবৈধ চালক ও গাড়ি মালিকদের সচেতন না হবেন ততক্ষণ পর্যন্ত এই কঠোর অভিযান চলছে এবং চলবে।’

মোটরযান অধ্যাদেশ ১৯৮৩ সালের ১৩৭, ১৩৮, ১৩৯, ১৫১, ১৫২, ১৫৪, ১৫৫, ১৫৭ ধারা অনুসারে রেজিষ্ট্রেশন, ফিটনেস, রুট পারমিট সার্টিফিকেট বিহীন বা মেয়াদ উত্তীর্ণ গাড়ি, সিএনজি চালিত অটেরিক্সা, ট্যাক্সিক্যাব এর চালক গন্তব্যস্থলে যাত্রী বহনে অস্বকিার, অতিরিক্ত ওজন, লাইসেন্সবিহীন চালক ও মোটর সাইকেল চলাকালীন হেমলেট পরিধান না করা, অস্বচ্ছ, রঙ্গীন, কালো গ্লাস ব্যবহার ও ট্রিনটেড পেপার ব্যবহার, ফিটনেস সার্টিফিকেটের সহিত গাড়ীর রংয়ের অমিল , গাড়ীর টায়ার পরিবর্তন, সরকার নির্ধারিত রং ব্যতিত অন্যকোন রং ব্যবহার, বিআরটিএর অনুমতি ব্যতীত গাড়ীর রং পরিবর্তন ও মালিকানা পরিবর্তন করার অপরাধে সহ বিবিধ অপরাধে মোবাইকোর্ট অভিযান পরিচালিত হয়।

এসময় মোটরযান পরিদর্শক শফিকুল ইসলাম , পেশকার আতিকুর রহমান, মো. কৌশিক উদ্দিন, মো. মাহবুব আলম ও আনিছুর রহমানসহ পুলিশ ফোর্স উপস্থি ছিলেন।

সর্বশেষ সংবাদ শিরোনাম