Sun, 17 Jun, 2018
 
logo
 

না.গঞ্জ আদালতে নিউজ নারায়ণগঞ্জ সাংবাদিকের জামিননামা দাখিল

লাইভ নারায়ণগঞ্জ: প্রভাবশালীদের নির্দেশে উদ্দেশ্য প্রনোদিত ষড়যন্ত্রমূলক মামলায় হাইকোর্ট থেকে জামিন নেয়ার পর নিউজ নারায়ণগঞ্জ ডটকম এর প্রধান নির্বাহী সম্পাদক সাংবাদিক তানভীর হোসেন নারায়ণগঞ্জ আদালতে জামিননামা দাখিল করেছেন।

২৮ ফেব্রুয়ারি বুধবার দুপুরে নারায়ণগঞ্জ চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সহিদুল ইসলামের আদালতে জামিননামা দাখিল করা হয়।

আদালতে আইনজীবী হিসেবে ছিলেন নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়া, সহ-সভাপতি অ্যাডভোকেট আজিজ আল মামুন, কোষাধ্যক্ষ অ্যাডভোকেট নুরুল আমিন মাসুম সহ অন্যান্য আইনজীবীরা।

এর আগে নারায়ণগঞ্জ সদর উপজেলার আলীরটেক এলাকার চিহ্নিত সন্ত্রাসী ও ভূমিদস্যু সায়েমের দায়ের করা তথ্য প্রযুক্তির ৫৭ ধারার মামলায় গত ৭ জানুয়ারী বিচারপতি মেফতাহ উদ্দিন আহমেদ চৌধুরী ও আবু তাহের মোঃ সাইফুর রহমানের বেঞ্চে ৮ সপ্তাহের জামিন প্রদান করেন। তখন আদেশে জামিন নামা নি¤œ আদালতে জমা দিতে বলা হয়।

এছাড়া পরবর্তীতে মামলার অপর বিবাদী প্রধান সম্পাদক শাহজাহান শামীম আদালত থেকে ৬ সপ্তাহের জামিন লাভ করেন।

নিউজ নারায়ণগঞ্জের হেড অব নিউজ শরীফ সুমন জানান, গত ১৫ ডিসেম্বর ডা. জাহাঙ্গীর হোসেনের তত্ত্বাবধায়নে তানভীর হোসেনের একটি সার্জারী অপারেশন হয়। তখন তাঁকে ১৫ দিনের পুরোপুরি বিশ্রামে থাকতে বলা হয়। তিনি সে বিশ্রামেও ছিলেন। ওই সময়ে হাসপাতালে থাকাবস্থায় মামলাটি দায়ের হয়। পরে অসুস্থ শরীর নিয়েই আমরা উচ্চ আদালত থেকে জামিন নিয়েছি।

সুমন আরো বলেন, ‘দুর্ভাগ্য কিংবা হতাশার কথা হলো গত ২০ ফেব্রুয়ারী তানভীর হোসেনের পিত্তথলীর পাথরের অপারেশন হয়েছিল। এখনো তার শরীর থেকে ব্যান্ডেজ ও সেলাই কাটা হয়নি। এর মধ্যে ২২ তারিখ রাতে প্রেসার ও অন্যান্য সমস্যায় তানভীর মারাত্মক অসুস্থ হয়ে পড়ে। তাকে ভর্তি করা হয় চাষাঢ়া ইসলাম হার্ট সেন্টারে। ডা. আতিকুজ্জামান সোহেলের তত্ত্বাবধায়নে তিনি সিসিইউতে থাকার পর ২৬ তারিখ বাসায় ফেরেন। ডাক্তারের নির্দেশনা ছিল টানা ৭ দিনে একেবারে বিশ্রাম নিতে। কিন্তু তার পরেও আইনের প্রতি শ্রদ্ধা জানাতে গিয়ে অসুস্থ শরীর নিয়ে বুধবার তিনি আদালতে হাজির হয়ে কাঠগড়ায় দাঁড়িয়ে জামিন নামা দাখিল করেন আইনজীবীর মাধ্যমে। আমরা মনে করি আইনের শাসন আছে। তাই আইনের প্রতি শ্রদ্ধা দেখানো ছিল মূল উদ্দেশ্য।’

নিউজ নারায়ণগঞ্জের প্রধান সম্পাদক শাহজাহান শামীম বলেন, ‘যে অভিযোগে মামলা হয়েছে সেটা কোনভাবেই মানা যায় না। আমি নিজে একজন চলচ্চিত্র পরিচালক। সরকারী অনুদানে নারায়ণগঞ্জের বক্তাবলীতে ১৩৯ জন হত্যার সেই বেদনাবিদুর ঘটনা নিয়ে চলচ্চিত্র নির্মাণ করছি। এসব মামলার কারণে আমাদের হয়রানি করা হচ্ছে। প্রভাবশালী আমাদের এভাবে টুটি চেপে ধরার প্রয়াস সঠিক পন্থা না। আজকে যেভাবে আমাদের নির্বাহী সম্পাদক অসুস্থ শরীর নিয়ে আদালতে গেছে এটা বেশ দুঃখজনক।

প্রসঙ্গত নারায়ণগঞ্জের প্রভাবশালী মহলের ইন্ধনে আলীরটেক কুড়েরপাড় এলাকার সায়েম নামে চিহ্নিত সন্ত্রাসী ভূমিদস্যূ তথ্য প্রযুক্তি আইনে ৫৭ ধারায় নিউজ নারায়ণগঞ্জ ডটকম এর প্রধান সম্পাদক শাহজাহান শামীম ও নির্বাহী সম্পাদক তানভীর হোসেনের বিরুদ্ধে ষড়যন্ত্রমুলক হয়রানিমূলক মামলা দায়ের করে। পরে হাইকোর্ট থেকে তারা জামিন লাভ করেন। মামলার বাদী পক্ষের আইনজীবী হলেন আফজাল হোসেন যিনি বহুল আলোচিত আইনজীবী আওলাদ হোসেনের জুনিয়র।

আদালত থেকে বেরিয়ে বেরিয়ে সাংবাদিকদের তানভীর হোসেন জানান, প্রভাবশালীদের নির্দেশে মামলাটি রুজু হয়েছে। প্রকৃতপক্ষে যে অভিযোগে মামলাটি হয়েছে সেটা প্রশ্নবিদ্ধ। শুধুমাত্র প্রভাবশালীদের চাপের কারণেই মামলাটি রুজু হয়েছে। আমরা মনে করি, হয়রানির উদ্দেশ্যেই মামলাটি করা হয়েছে। এ মামলার প্রকৃত তদন্ত চাই।

আদালতপাড়ায় উপস্থিত ছিলেন ইত্তেফাকের ফটো সাংবাদিক তাপস সাহা, সময়ের নারায়ণগঞ্জের সম্পাদক জাবেদ আহমেদ জুয়েল, আলোকিত বাংলাদেশের জেলা প্রতিনিধি ও নিউজ নারায়ণগঞ্জের হেড অব নিউজ শরীফ সুমন, নয়াদিগন্তের জেলা প্রতিনিধি আবুল হাসান, যুগান্তরের ফতুল্লা প্রতিনিধি আলামিন প্রধান, দ্যা রিপোর্টের জেলা প্রতিনিধি মামুন হোসেন, সমকালের ফটো সাংবাদিক মেহেদী হাসান সজীব, জাগো নিউজ ও যায়যায়দিনের জেলা প্রতিনিধি শাহাদাৎ হোসেন, ঢাকা টাইমসের জেলা প্রতিনিধি মাজহারুল ইসলাম রোকন, বাংলানিউজের জেলা প্রতিনিধি মাহফুজুর রহমান পারভেজ প্রমুখ।

সর্বশেষ সংবাদ শিরোনাম