Fri, 17 Nov, 2017
 
logo
 

বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ, যাবজ্জীবন কারাদণ্ড


লাইভ নারায়ণগঞ্জ: সোহেল (২৫) নামের এক ধর্ষককে যাবজ্জীবন কারাদান্ড প্রদান করেছে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল । সোমবার (১৬ অক্টোবর) বেলা সাড়ে ১২টায় বিচারক আমজাদ হোসেনের আদালত এই রায় প্রদান করেন।

জানা যায়, গত ৩ বছর পূর্বে সোনারগাঁ থানার বড়িবাড়ী এলাকার বাসিন্দা সাহাবুদ্দিনের মেয়ে ইয়াসমিনকে প্রেমের ফাঁদে ফেলে শারীরিক সর্ম্পক গড়ে তোলে একই এলাকার বাসিন্দা আমানউল্লাহর ছেলে সোহেল। পরবর্তীতে তারা কোর্ট ম্যারেজ করে। কিন্তু ইয়াসমিন গর্ভবতি হওয়ার ফলে তাকে এবরশন করাতে বলে। কিন্তু সে রাজি না হওয়ায় তাদের বিয়েকে অস্বিকার করে সোহেল নারায়ণগঞ্জ জর্জ কোর্টে একটি মামলা দায়ের করে, যা এখনো চলমান। পরবর্তীতে ইয়াসমিন নিরুপায় হয়ে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল কোর্টে সোহেলের বিরুদ্ধে মামলা দায়ের করে। সোহেল ইয়াসমিনের গর্ভের সন্তানকে অস্বীকার করলে কোর্ট ডিএনএ টেষ্ট করার অনুমতি দেয়। ডিএনএ টেষ্ট এর ফলে ইয়াসমিনের গর্ভের সন্তান যে সোহেলের গর্ভজাত তা প্রমানিত হয়ে যায়।
ফলে প্রেমের ফাঁদে ফেলে একজন নারীর সম্ভ্রমহানী ও তার গর্ভের সন্তানকে অস্বীকার করায় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল বিচারক আমজাদ হোসেন আসামী সোহেলকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড প্রদান এবং এক লক্ষ টাকা জরিমানা করে। এছাড়াও শিশু ইয়ামিনের বয়স ২১ বছর না হওয়া পর্যন্ত তার সকল ব্যয় ভার ও ভরন পোষন রাষ্ট্র বহন করবে যা পরবর্তীতে ধর্ষক আসামী সোহেলের সম্পদ ও অর্জিত অর্থ থেকে সরকার আদায় করে নিবে বলে আদালত রায় প্রদান করে।

সর্বশেষ সংবাদ শিরোনাম