Sat, 20 Oct, 2018
 
logo
 

না.গঞ্জে ভোটার বেড়েছে ২ লাখ ৪৩ হাজার

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: জাতীয় নির্বাচনের চূড়ান্ত প্রস্তুতির পথে রয়েছে নির্বাচন কমিশন (ইসি)। ইতোমধ্যেই সীমানা পুনর্নির্ধারণ, ভোটকেন্দ্র চূড়ান্তকরণ, প্রয়োজনীয় সামগ্রী কেনাসহ বেশ কিছু কার্যক্রম সম্পন্ন করা হয়েছে। আসনভিত্তিক ভোটার তালিকা সিডি আকারে প্রকাশ করে তা মাঠ প্রশাসনে পাঠানোও হয়েছে।

ইসির তথ্য অনুযায়ী, জাতীয় নির্বাচনের জন্য যে ভোটার তালিকা তৈরি করা হয়েছে, তাতে নারায়ণগঞ্জে মোট ভোটার দাঁড়িয়েছে ২০ লাখ ৩৪ হাজার ২‘শ ৬৩। এই সংখ্যা গত ২০১৪ সালের নির্বাচনের ভোটারের থেকে ২ লাখ ৪২ হাজার ৮‘শ ৪৯ জন বেশি। ওই নির্বাচনে নারায়ণগঞ্জের ভোটার ছিলো ১৭ লাখ ৯১ হাজার ৪১৪ জন।

কমিশন থেকে জানানো হয়েছে, তফসিল ঘোষণার আগ পর্যন্ত আইন অনুযায়ী ভোটার হিসেবে অন্তর্ভুক্তি ও স্থানান্তরের সুযোগ রয়েছে সেই হিসেবে এই সংখ্যায় কিছুটা পরিবর্তন আসতে পারে।

আসন ভিত্তিক ভোটার তালিকা পর্যালোচনা করে দেখা গেছে, সব থেকে বেশি ভোটার রয়েছে নারায়ণগঞ্জ-৪ আসনে। এই আসনের মোট ভোটার ৬ লাখ ৫১ হাজার ১২৩ জন। অন্যদিকে সবচেয়ে কম ভোটারের আসন হচ্ছে নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার)। এই আসনে ভোটার ২ লাখ ৮৩ হাজার ৮৬৭ ভোটার।

নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী, নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনে এবারের মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৪৯ হাজার ৭৯০। দশম জাতীয় সংসদ নির্বাচনে এ সংখ্যা ছিল ৩ লাখ ৯ হাজার ৫।

নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনে এবারের মোট ভোটার সংখ্যা ২ লাখ ৮৩ হাজার ৮৬৭। দশম জাতীয় সংসদ নির্বাচনে এ সংখ্যা ছিল ২ লাখ ৪৪ হাজার ২৮৩।

নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনে এবারের মোট ভোটার সংখ্যা ৩লাখ ৩ হাজার ৮৩৭ জন। দশম জাতীয় সংসদ নির্বাচনে এ সংখ্যা ছিল ২ লাখ ৬২ হাজার ২৫০।

নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনে এবারের মোট ভোটার সংখ্যা ৬ লাখ ৫১ হাজার ১২৩। দশম জাতীয় সংসদ নির্বাচনে এ সংখ্যা ছিল ৬ লাখ ৩৩ হাজার ৩৯৭।

নারায়ণগঞ্জ-৫ (সদর-বন্দর) আসনে এবারের মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৪৫ হাজার ৬১৬। দশম জাতীয় সংসদ নির্বাচনে এ সংখ্যা ছিল ৩ লাখ ৪২ হাজার ৪৭৯।

সর্বশেষ সংবাদ শিরোনাম