Wed, 20 Sep, 2017
 
logo
 
 

 
 
2017-09-20-10-00-27লাইভ নারায়ণগঞ্জ : একে একে চার বছর পেরিয়ে গেলেও এখনও পর্যন্ত শুরু হচ্ছে না নারায়ণগঞ্জের মেধাবী কিশোর তানভীর মাহমুদ ত্বকী হত্যার। এমনকী এই হত্যার নেপথ্যে কারা ছিলো সে বিষয়ে এখনও পর্যন্ত কোনো সুরাহ হচ্ছে না। প্রশাসনও ঢিমেতাল নীতি অনুরসরণ করে চলছে। অপরদিকে ত্বকী হত্যায় যখন গোটা দেশসহ উত্তাল নারায়ণগঞ্জ তখনই  নিখোঁজ হয় যুবলীগ নেতা জহিরুল ইসলাম...
 
সর্বশেষ শিরোনাম
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

 
 
 
 
 

 
শহরজুড়ে

 

রাজনীতি
 
জেলাজুড়ে

 

অর্থনীতি

বিশেষ প্রতিবেদন
 
 
 
 
 
 
 
 

শিক্ষা
 
স্বাস্থ্য
 
ক্রিড়া
 
ধর্ম
 
জনপ্রতিনিধি
 
সাক্ষাতকার
 

ক্যারিয়ার
 
বিনোদন
 
সাহিত্য
 
মন্তব্য কলাম
 
আইন-আদালত
 
লাইফ স্টাইল
 
শুভ কামনা
 
দুর্ভোগ
 
জরুরি প্রয়োজনে
 
এ্যালবাম
Previous ◁ | ▷ Next
 
মিডিয়ায় না’গঞ্জ
কোথায় কি
 
 

ক্রয়-বিক্রয়
 
ভাড়া
 
ভ্রমন
 
ইতিহাস-ঐতিহ্য
 
 
 
 
 

সিদ্ধিরগঞ্জে চলছে শান্তিপূর্ণ ভোট, ‘পুরুষ’ চেয়ে ‘নারী’ ভোটারের উপস্থিতি বেশী

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ : সিদ্ধিরগঞ্জের প্রায় সব ক’টি কেন্দ্র অত্যন্ত ‘ঝুঁকিপূর্ণ’ হিসেবে চিহ্নিত করা হলেও আজ (বৃহস্পতিবার) শেষ খবর পাওয়া পর্যন্ত কোন ধরণের গোলযোগ ছাড়াই চলছে ভোট গ্রহণ। ভোটারদের উপস্থিতি নিয়েও সন্তোষ প্রকাশ করেছেন নির্বাচনী দায়িত্বে থাকা কর্মকর্তারা।


সিদ্ধিরগঞ্জের ক’টি ভোটকেন্দ্রে সরেজমিনে দেখা গেছে, উৎসবমুখর ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে। বিপুল উৎসাহ ও উদ্দীপনায় প্রথম ঘণ্টাতেই সেখানে ৫০০ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। সে হিসাবে প্রতি মিনিটে ভোট পড়েছে ৮টি করে।

এখানে দুটি কেন্দ্র। এখানে রয়েছে প্রায় ৭ হাজার ভোট। এর মধ্যে একটি কেন্দ্রে ৪১২০ ও অপর কেন্দ্রে বাকিগুলো।
নির্বাচনের প্রথম এক ঘন্টায় ৫০০ ভোট (নারী-পুরুষ) গ্রহণ হয়েছে বলে জানিয়েছেন প্রিজাইডিং অফিসার এহিয়াউল ইসলাম সজিব। তিনি জানিয়েছেন, এখন পর্যন্ত কোনো ধরনের সমস্যায় পড়তে হয়নি। শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে।

৮৮ বছর বয়সী বৃদ্ধা ভোটার সৈয়দুন্নেসা জানান, ভোটকেন্দ্রে আসতে অনেক কষ্ট করতে হয়েছে। তবে ভোট দিতে পেরে বেশ আনন্দ লাগছে।

প্রতিটি কেন্দ্রের মতো সিদ্ধিরগঞ্জের কেন্দ্রে পুরুষ ভোটারের চেয়ে নারী ভোটারের উপস্থিতি বেশি লক্ষ করা গেছে।
এ ছাড়া ৯৮নং পাইনাদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোটকেন্দ্রটিতে প্রথম দেড় ঘণ্টায় (সকাল সাড়ে ৯টা পর্যন্ত) ৩০০ ভোটগ্রহণ (পুরুষ) করা হয়েছে।

প্রিজাইডিং অফিসার মোহাম্মদ মজনু মিয়া জানিয়েছেন, ‘এখানে পিসফুল ভোট হচ্ছে। ৬টি বুথে ভোটগ্রহণ চলছে। মোট ভোটার সংখ্যা ২ হাজার ২৬০ জন। এর মধ্যে প্রথম দেড় ঘণ্টায় ৩০০ ভোটগ্রহণ (পুরুষ) করা হয়েছে।’

ভোটকেন্দ্রে আসা আলাউদ্দিন নামের এক ভোটার জানিয়েছেন, ভোট দিয়েছি। আশা করছি সুষ্ঠুভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

ভোটকেন্দ্রের ইনচার্জ এসআই নূর হোসেন জানান, সকাল থেকেই শান্তিপূর্ণ ভোটগ্রহণ চলছে। এখন পর্যন্ত পরিস্থিতি স্বাভাবিক আছে। কোনো বিশৃঙ্খলা নেই। ভোটাররা নির্বিঘ্নে ভোট দিচ্ছেন। নিরাপত্তা জোরদার করা হয়েছে। আশা করছি শান্তিপূর্ণভাবেই ভোটগ্রহণ শেষ হবে।

সরজমেনি দেখা গেছে, কেন্দ্রটি অনেকটাই ফাঁকা। ৩-৪ জনকে ভোট দিতে দেখা গেছে এবং ভোট দেওয়ার কোনো ধরনের সারি লক্ষ করা যায়নি। তবে বাইরের পরিবেশ শান্তিপূর্ণ মনে হয়েছে।

মিজমিজি পাইনাদী রেকমত আলী উচ্চ বিদ্যালয়ের ৪টি কেন্দ্রের মধ্যে ১টি কেন্দ্রে ২৩৭৯ ভোটের মধ্যে প্রথম দেড় ঘণ্টায় ২০০ ভোটগ্রহণ হয়েছে।