Wed, 20 Sep, 2017
 
logo
 
 

 
 
2017-09-20-10-00-27লাইভ নারায়ণগঞ্জ : একে একে চার বছর পেরিয়ে গেলেও এখনও পর্যন্ত শুরু হচ্ছে না নারায়ণগঞ্জের মেধাবী কিশোর তানভীর মাহমুদ ত্বকী হত্যার। এমনকী এই হত্যার নেপথ্যে কারা ছিলো সে বিষয়ে এখনও পর্যন্ত কোনো সুরাহ হচ্ছে না। প্রশাসনও ঢিমেতাল নীতি অনুরসরণ করে চলছে। অপরদিকে ত্বকী হত্যায় যখন গোটা দেশসহ উত্তাল নারায়ণগঞ্জ তখনই  নিখোঁজ হয় যুবলীগ নেতা জহিরুল ইসলাম...
 
সর্বশেষ শিরোনাম
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

 
 
 
 
 

 
শহরজুড়ে

 

রাজনীতি
 
জেলাজুড়ে

 

অর্থনীতি

বিশেষ প্রতিবেদন
 
 
 
 
 
 
 
 

শিক্ষা
 
স্বাস্থ্য
 
ক্রিড়া
 
ধর্ম
 
জনপ্রতিনিধি
 
সাক্ষাতকার
 

ক্যারিয়ার
 
বিনোদন
 
সাহিত্য
 
মন্তব্য কলাম
 
আইন-আদালত
 
লাইফ স্টাইল
 
শুভ কামনা
 
দুর্ভোগ
 
জরুরি প্রয়োজনে
 
এ্যালবাম
Previous ◁ | ▷ Next
 
মিডিয়ায় না’গঞ্জ
কোথায় কি
 
 

ক্রয়-বিক্রয়
 
ভাড়া
 
ভ্রমন
 
ইতিহাস-ঐতিহ্য
 
 
 
 
 

উৎসব মুখোর পরিবেশে চলছে ভোট গ্রহণ, সত্ব:স্ফুর্ত উপস্থিতি ভোটারদের

লাইভ নারায়ণগঞ্জ : কোন রকম গোলযোগ ছাড়াই উৎসব মুখোর পরিবেশের মাধ্যমে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের ২৭টি ওয়ার্ডের ১৬৩ টি কেন্দ্রে চলছে ভোট গ্রহণ। কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে সত:স্ফুর্তভাবে ভোটাধিকার প্রয়োগ করছেন ভোটাররা।

ভোটকেন্দ্রের পরিবেশ নিয়ে প্রিজাইডিং কর্মকর্তা, প্রার্থী, ভোটারসহ সর্বস্তরের মানুষই সন্তোষ প্রকাশ করেছেন। সবাই বলছেন অত্যন্ত সু-শৃঙ্খল ও সুষ্ঠু পরিবেশের মাধ্যমেই ভোট চলছে। এখন পর্যন্ত কোথাও কোন ধরণের গোলযোগের খবর পাওয়া যায় নি।

ভোট দিতে আসা বেশ কিছু ভোটার জানান, অত্যন্ত সু-শৃঙ্খল পরিবেশের মাধ্যমে ভোট দিতে পেরেছি। শান্তিপূর্ণ পরিবেশের মাধ্যমে ভোট দিতে পেরে তারা সন্তোষ প্রকাশ কেরন।  

নির্বাচনে দায়িত্বে থাকা প্রিজাইডিং কর্মকর্তারা জানিয়েছেন, কোথাও ৪০, কোথাও ৫০ শতাংশ ভোট কাস্ট হয়েছে। ভোটারদের উপস্থিতিও আশানুরূপ ভালো। কোন রকম গোলযোগ বা চাপ প্রয়োগ নেই।

প্রসঙ্গত, দীর্ঘ ১৭ দিনের প্রচার-প্রচারণা শেষে আজ সকাল ৮ থেকে ভোট গ্রহণ শুরু হয় নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের। এবারের নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপি সহ মোট ৭ জন মেয়র প্রার্থী নির্বাচনে অংশ নেন। এরমধ্যে দু’জন মেয়র প্রার্থী বিএনপির সাখাওয়াতকে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ান।

এছাড়া এ নির্বাচনে নির্বাচনে ২৭ টি ওয়ার্ডে ১৫৬ জন সাধারণ কাউন্সিলর প্রার্থী ও  ৩৮ জন সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী এবং ৭ জন মেয়র পদপ্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এখানে ভোটার রয়েছেন ৪ লাখ ৮৯ হাজার ৩৯২ জন। এরমধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৪১ হাজার ৫১৪ জন এবং নারী ভোটার ২ লাখ ৩৭ হাজার ৮৭৮ জন। তারা ১৬৩টি কেন্দ্রের ১২১৭টি ভোটকক্ষে ভোটাধিকার প্রয়োগ করার সুযোগ পাবেন।

নির্বাচনে মোট ১৬৩ প্রিজাইডিং কর্মকর্তা, ১২১৭ সহকারী প্রিজাইডিং কর্মকর্তা ভোট গ্রহণ করবেন। ২২ ডিসেম্বর সকাল ৮টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত টানা ভোটগ্রহণ করবে নির্বাচন কমিশন। এরপর প্রাপ্ত ভোট কেন্দ্রে ঘোষণা করে তা পাঠানো হবে নারায়ণগঞ্জ ক্লাব (নির্বাচন কমিশনের অস্থায়ী কার্যালয়) রিটার্নিং কর্মকর্তার কাছে।  এখান থেকে পুর্ণাঙ্গ ফলাফল প্রকাশ করা হবে।

নির্বাচনে সার্বিক নিরাপত্তা কাজে নিয়োজিত রয়েছে ৫ হাজার ৩ ‘শ ৪০জন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য। এর মধ্যে ৪ হাজার দু’শ পুলিশ সদস্য দায়িত্ব পালন করবেন। সে সাথে র‌্যাবের ৩২ টি টিম , বিজিবি ২২ প্লাটুন। এছাড়া আনসার সদস্যরা প্রতি কেন্দ্রে ১৪ জন করে ১৭৪ কেন্দ্রে ২৪৩৬ জন দায়িত্ব পালন করবেন।