Sat, 23 Jun, 2018
 
logo
 
No result.
 
 
 
2018-06-22-14-19-35লাইভ নারায়ণগঞ্জ: ম্যাচ শেষের বাঁশি বাজতেই হাঁটু গেড়ে বসে পড়লেন নেইমার। চোখ থেকে অশ্রু ঝরে পড়ছে মাঠের উপর। এই অশ্রু মহা-আনন্দের। ৯০ মিনিট হতাশায় কাটার পর যোগ করা সময়ে কি দুর্দান্তভাবেই না ২ গোল করে রাশিয়া বিশ্বকাপে নিজেদের প্রথম জয়ের দেখা পেলো সেলাসাওরা। খেলার নির্ধারিত ৯০ মিনিটে বারবার গোলের জন্য মাথা কুটে মরেছে ব্রাজিল। ৯০ মিনিট পার হতেই যেন আসল...
 
সর্বশেষ শিরোনাম
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

 
 
 
 
 

 
শহরজুড়ে

 

রাজনীতি
 
জেলাজুড়ে

 

অর্থনীতি

বিশেষ প্রতিবেদন
 
 
 
 
 
 
 

 

 

 

 

শিক্ষা
 
স্বাস্থ্য
 
ক্রিড়া
 
ধর্ম
 
জনপ্রতিনিধি
 
সাক্ষাতকার
 

ক্যারিয়ার
 
বিনোদন
 
সাহিত্য
 
মন্তব্য কলাম
 
আইন-আদালত
 
লাইফ স্টাইল
 
শুভ কামনা
 
দুর্ভোগ
 
জরুরি প্রয়োজনে
 
এ্যালবাম
Previous ◁ | ▷ Next
 
মিডিয়ায় না’গঞ্জ
কোথায় কি
 
 

ক্রয়-বিক্রয়
 
ভাড়া
 
ভ্রমন
 
ইতিহাস-ঐতিহ্য
 
 
 
 
 

শুরু হয়েছে সিটি নির্বাচন: দেশ-বিদেশের নজর না.গঞ্জে

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: শীতের ভোর। আরামের ঘুম। সব কিছু ছাপিয়ে উৎসব। সকাল থেকে কেন্দ্রে কেন্দ্রে নারী-পুরুষ সারি সারি লাইনে নিজের ভোটাধীকার প্রয়োগে। বহুল কাঙ্খিত নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন আজ বৃহস্পতিবার (২২ ডিসেম্বর)। চলছে ভোট সকাল ৮টা থেকে। এ নির্বাচন জাতীয় অবহ বিরাজ করছে। দেশ-বিদেশের বাংলার মানুষসহ বিভিন্ন বিদেশীদের নজর এখন নারায়ণগঞ্জে।

শুরু হয়েছে সিটি নির্বাচন: দেশ-বিদেশের নজর না.গঞ্জে২৭ টি ওয়ার্ডে ১৫৬ জন সাধারণ কাউন্সিলর প্রার্থী ও ৩৮ জন সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী এবং ৭ জন মেয়র পদপ্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এখানে ভোটার রয়েছেন ৪ লাখ ৮৯ হাজার ৩৯২ জন। এরমধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৪১ হাজার ৫১৪ জন এবং নারী ভোটার ২ লাখ ৩৭ হাজার ৮৭৮ জন। তারা ১৬৩টি কেন্দ্রের ১২১৭টি ভোটকক্ষে ভোটাধিকার প্রয়োগ করার সুযোগ পাবেন বিকেল ৪টা পর্যন্ত ।


প্রায় পৌনে পাঁচ লাখ ভোটার আগামী পাঁচ বছরের জন্য তাদের ‘নগর অভিভাবক’ বেছে নিতে ভোট দেবেন। নারায়ণগঞ্জ ক্লাব থেকে আজ রাতেই ফলাফল ঘোষণা করার কথা।

এখনো পর্যন্ত পরিস্থিতি ভালো। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। চাদঁ রাতের যে অতঙ্ক থাকে, কোন এলাকায়’ই বুধবার দিবাগত রাত থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত সব শঙ্কা’ই দূর হয়েছে। পরিবেশ শান্ত রয়েছে। এদিকে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে আইনশৃঙ্খলা বাহিনী কঠোর অবস্থানে রয়েছে বলে জানা গেছে।


দলীয়ভাবে ও দলীয় প্রতীকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে এই প্রথম ভোট হচ্ছে। বর্তমান সরকারের অধীনে এটাই হতে পারে নারায়ণগঞ্জের শেষ নির্বাচন।প্রধান দুই মেয়র প্রার্থীর মধ্যে আওয়ামী লীগের সেলিনা হায়াৎ আইভী নৌকায় ভোট দিয়ে উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখার আহ্বান জানিয়েছেন। আর বিএনপির প্রার্থী সাখাওয়াত হোসেন খান ধানের শীষে ভোট দিয়ে পরিবর্তনের সূচনা করতে ভোটারদের সহযোগিতা চেয়েছেন।

তিনটি থানা নিয়ে এই সিটির অবস্থান। এর মধ্যে সিদ্ধিরগঞ্জ থানা এলাকার ১০টি ওয়ার্ডে মোট ভোটার ১ লাখ ৮৫ হাজার ৯৯৭। সদর থানার ৮ ওয়ার্ডে ভোটার ১ লাখ ৭৫ হাজার ৬১২ এবং বন্দর থানার ৯ ওয়ার্ডে ভোটার ১ লাখ ১৩ হাজার ৩২২ জন।


এবারের নির্বাচনে নতুন ৭১ হাজার ভোটার ভোট দেবেন। নির্বাচনে জয়-পরাজয় নির্ধারণে এই নতুন ভোটারদের গুরুত্বপূর্ণ ভূমিকা থাকবে বলে মনে করছেন প্রার্থীরা।