Wed, 17 Jan, 2018
 
logo
 
 

 
 
2018-01-16-11-54-31স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: হকার উচ্ছেদকে কেন্দ্র করে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। রণক্ষেত্রে পরিনত হয়েছে নারায়ণগঞ্জ শহরের রাজপথ। নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৪৭ রাউন্ড গুলি ও ৯ রাউন্ড টিয়ার শেল ছুড়েছে। এতে কমপক্ষে ২৫ জন আহত হয়েছে বলে জানা গেছে। মঙ্গলবার (১৬ জানুয়ারি) বিকেল পৌনে ৫টা থেকে সন্ধ্যা পর্যন্ত দফায় দফায় চাষাড়ায় এ সংঘর্ষ ঘটে। পরিস্থিতি...
 
সর্বশেষ শিরোনাম
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

 
 
 
 
 

 
শহরজুড়ে

 

রাজনীতি
 
জেলাজুড়ে

 

অর্থনীতি

বিশেষ প্রতিবেদন
 
 
 
 
 
 
 

 

 

 

 

শিক্ষা
 
স্বাস্থ্য
 
ক্রিড়া
 
ধর্ম
 
জনপ্রতিনিধি
 
সাক্ষাতকার
 

ক্যারিয়ার
 
বিনোদন
 
সাহিত্য
 
মন্তব্য কলাম
 
আইন-আদালত
 
লাইফ স্টাইল
 
শুভ কামনা
 
দুর্ভোগ
 
জরুরি প্রয়োজনে
 
এ্যালবাম
Previous ◁ | ▷ Next
 
মিডিয়ায় না’গঞ্জ
কোথায় কি
 
 

ক্রয়-বিক্রয়
 
ভাড়া
 
ভ্রমন
 
ইতিহাস-ঐতিহ্য
 
 
 
 
 

কাল ভোট আজ ‘চাঁদ’ রাত : ভোটারদের উদ্বেগ, প্রশাসনের অভয়

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ : নির্বাচন, ভোট মানেই উৎসব উৎসব আমেজ চর্তুদিকে। অনেক ঈদ ঈদ আমেজ। যার জন্য নির্বাচনের আগের দিনকে অনেকেই ‘চাঁদ’ রাত বলেও অবিহত করে থাকেন।

অনেক ভোটার আর প্রার্থীদের মাঝে এই ‘চাঁদ’ রাত অনেকটা আতঙ্কের। কেন না, ভোটের অনেক ‘ম্যাজিক’ এ রাতেই হয়ে থাকে। এবারও তার ব্যতয় হবে না বলেও মনে করছেন অনেকে। যার কারণে উৎসবের মাঝে উদ্বেগ আর উৎকণ্ঠা দেখা গেছে অনেকের চোখে মুখে।
 কাল ভোট আজ ‘চাঁদ’ রাত : ভোটারদের উদ্বেগ, প্রশাসনের অভয়
বৃহস্পতিবার নির্বিঘেœ ভোট দেয়া যাবে (?) এমন দ্বিধা দ্বন্দ্বে আছেন অনেকেই। যদিও ঢাকা রেঞ্জের ডিআইজি’র নেতৃত্বে বুধবার দুপুরে নগরীতে প্রচারণা চালানো হয়। সেখানে ভোটারদের নির্ভয়ে ভোট কেন্দ্রে আসার আহ্বানও জানানো হয়েছে।

এদিকে নির্বাচনকে ঘিলে নগরী জুড়ে নেয়া হয়েছে নিচ্ছিদ্র নিরাপত্তা। কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থার মাধ্যমে বৃহস্পতিবার ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ইসি থেকেও সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করার আশ্বাস দেওয়া হচ্ছে।
 কাল ভোট আজ ‘চাঁদ’ রাত : ভোটারদের উদ্বেগ, প্রশাসনের অভয়
এদিকে বিভিন্ন সূত্র ও পূর্ব অভিজ্ঞতা থেকে অনেকেই বলছেন, প্রার্থীরা প্রত্যেক নির্বাচনেই ভোটের আগের দিন রাতে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে ভোটের আশায় টাকা বিলিয়ে দিয়ে থাকেন। এ নিয়ে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে সংঘর্ষ দেখা দেয়। যার ফলে আশঙ্কাটা থেকেই যাচ্ছে।

এছাড়া এবারের নির্বাচনে অনেক আগের থেকেই কাউন্সিলর প্রার্থীদের মধ্যে সংঘর্ষ হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছিলো নগরীর বিশিষ্টজনরা। এরমধ্যে সরকারি দু’টি গোয়েন্দা সংস্থাও নির্বাচন কমিশনকে জানিয়েছে কাউন্সিলর প্রার্থীদের মধ্যে সংঘর্ষ হতে পারে। এর মধ্যে তারা ১৬ জন কাউন্সিলর প্রার্থীকে চিহ্নিত করেছে। তাদের মধ্যে ১৪ জন ক্ষমতাসীন দলের ও ২ জন বিএনপি রাজনীতিতে সম্পৃক্ত।
 কাল ভোট আজ ‘চাঁদ’ রাত : ভোটারদের উদ্বেগ, প্রশাসনের অভয়
উল্লেখ্য, এবারের নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে ২৭ টি ওয়ার্ডে ১৫৬ জন সাধারণ কাউন্সিলর প্রার্থী ও  ৩৮ জন সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী এবং ৭ জন মেয়র পদপ্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এখানে ভোটার রয়েছেন ৪ লাখ ৮৯ হাজার ৩৯২ জন। এরমধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৪১ হাজার ৫১৪ জন এবং নারী ভোটার ২ লাখ ৩৭ হাজার ৮৭৮ জন। তারা ১৬৩টি কেন্দ্রের ১২১৭টি ভোটকক্ষে ভোটাধিকার প্রয়োগ করার সুযোগ পাবেন।