Fri, 24 Mar, 2017
 
logo
 

মুক্তিযোদ্ধারা লিখবেন যুদ্ধকালীন সময়ের ঘটনা, পুরস্কৃত করবেন সেলিম ওসমান

লাইভ নারায়ণগঞ্জ : যুদ্ধকালিন সময়ে ঘটে যাওয়া ঘটনার উপর বাস্তবচিত্র তুলে রচনা লেখার আহ্বান জানিয়েছেন সংসদ সদস্য সেলিম ওসমান।

শুক্রবার (১৬ ডিসেম্বর) নারায়ণগঞ্জ ক্লাবে জেলা প্রশাসন আয়োজিত

মুক্তিযোদ্ধাদের সংর্বধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি মুক্তিযোদ্ধাদের প্রতি এ আহ্বান জানান।  

এর আগে সেলিম ওসমানের উদ্যোগে ভাষা আন্দোলন ও বঙ্গবন্ধুর জীবনী নিয়ে রচনা প্রতিযোগীতার আয়োজন করা হয়েছিল। ওই প্রতিযোগীতাগুলোতে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার হিসেবে যথাক্রমে ৫ লাখ, ৩ লাখ ও ২ লাখ টাকা করে প্রদান করা হয়েছিলো। সেই ধারাবাহিকতায় এবারের এই ঘোষণা দেন এই সাংসদ।

 

মুক্তিযোদ্ধাদের প্রতি অনুরোধ রেখে তিনি বলেন, স্বাধীনতার পর ২১টি বছর আমাদের দাবিয়ে রাখা হয়েছিল। কিন্তু বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের সম্মান ফিরিয়ে দিয়েছেন। আজকে মুক্তিযোদ্ধাদের সারাদেশে সম্মানিত করা হচ্ছে। মুক্তিযোদ্ধারা কোন ব্যক্তি বা দলের জন্য নয় দেশের জন্য এবং দেশের সকল মানুষের জন্য জীবন বাজি রেখে যুদ্ধে গিয়েছিলেন। ঠিক তেমনি আমি সকল মুক্তিযোদ্ধাদের প্রতি অনুরোধ রাখবো নারায়ণগঞ্জের সকল মুক্তিযোদ্ধারা একত্রিত থাকবেন। আপনারা কোন দলের হয়ে যাবেন না। মুক্তিযোদ্ধারা কোন দলের নয়।

 

তিনি আরো বলেন, আপনারা মুক্তিযুদ্ধে অংশ গ্রহণের পর কোথায় কি হয়েছে, আপনারা কি দেখেছেন, কি ঘটেছিল সেই সকল ঘটনাবলী যা আপনারা স্বচক্ষে দেখেছিলেন সেগুলো লিখিত আকারে জমা দিবেন। যা কিনা বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের ইতিহাস হিসেবে লিপিবব্ধ থাকবে। তবে সেগুলো অবশ্যই প্রকৃত সত্য এবং তথ্য প্রমান সহকারে হতে হবে।

 

এছাড়া তিনি বলেন, সে লেখা কোথায় এবং কিভাবে জমা দিবেন তা আগামী দুই একদিনের মধ্যে জানিয়ে দেওয়া হবে। যেহেতু সিটি নির্বাচনসহ বিভিন্ন কারনে এ বছর জেলা প্রশাসনের পক্ষ থেকে বড় পরিসরে কোন আয়োজন করা হয়নি তাই আমরা নতুন বছরের জানুয়ারীর মাসে মুক্তিযোদ্ধাদের মাঠ বন্দরে সমরক্ষেত্র মাঠে বিশাল আয়োজনের মধ্য দিয়ে ওই সকল লেখার উপর পুরস্কার প্রদান করবো। এ জন্য আমি সকলের সহযোগীতা কামনা করছি।

 

সেলিম ওসমানের এমন প্রস্তাবে উপস্থিত মুক্তিযোদ্ধা সংসদের নেতৃবৃন্দ সহ উপস্থিত সকল মুক্তিযোদ্ধারা সহমত প্রকাশ করেন।

 

জেলা প্রশাসক রাব্বি মিয়ার সভাপতিত্বে সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার মঈনুল হক, মুক্তিযোদ্ধা সংসদের নারায়ণগঞ্জ জেলা কমান্ডার মোহাম্মদ আলী সহ অন্যান্যরা।

সর্বশেষ সংবাদ শিরোনাম ২৪