Tue, 22 May, 2018
 
logo
 

৪ নারীকে ফেরত দিলেন এনায়েতনগর ইউপি সচিব

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: রাস্তায় পানি মাড়িয়ে, ঝড়-বৃষ্টি উপেক্ষা করে সরকারের দেয়া ৩০ কেজি চাউল আনতে দুপুর ২টার দিকে এনায়েতনগর ইউনিয়নে পৌছে ৪ দুস্থ নারী। তাদের দেখে তেলে বেগুনে জ¦লে উঠে সচিব আব্দুল মালেক মজুমদার।

Read more...

আর্জেন্টিনার ২৩ সদস্যের দলে নেই ইকার্দি

লাইভ নারায়ণগঞ্জ: রাশিয়া বিশ্বকাপের জন্য আক্রমণভাগে তিন পরিচিত মুখ লিওনেল মেসি, গনসালো হিগুয়াইন ও সের্হিও আগুয়েরোর পাশে পাওলো দিবালাকে দলে রেখেছেন আর্জেন্টিনা কোচ হোর্হে সাম্পাওলি।

Read more...

‘কষ্ট হইলেও রোজা রাখি’

 


স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ১ ছেলে, ২ মেয়ে নিয়ে ৫ সদস্যের পরিবার রিক্সা চালক নজরুল ইসলামের। সংসারে একমাত্র উপার্জন সক্ষম মধ্য বয়সী এই ব্যক্তি।


তাই ঈদ দিনটি সন্দর ভাবে উৎযাপন করতে দিনরাত পরিশ্রম করছে, তার উপর রেখেছেন রোজাও।

‘কষ্ট হইলেও রোজা রাখি’
গত ১৯ মে শনিবার বিকালে নগরীর চাষাড়ায় অবস্থিত খাজা সুপার মার্কেটের সামনে এ রিক্সা চালকের সাথে কথা হয় লাইভ নারায়ণগঞ্জের এ প্রতিবেদকের। 
টাংগাইল এলাকার স্থায়ী বাসিন্দা রিক্সাচালক নজরুল ইসলাম বলেন, ‘সব বয়স্ক মানুষের উপরই আল্লাহ রোজা ফরজ করছে, রাখতে তো হয়ই বোই। আবার জীবনও বাঁচাইতে হইবো। রিক্সা যদি না চালাইলে পেটে ভত জুটবে না, কষ্ট হইলেও রোজা রাখি আর রিক্সা চালাই।’
এই সময় দিনাজপুর এলাকার রিক্সা চালক বাঁধন বলেন, ‘কষ্ট করে রিক্সা চালায়া দুই পয়সা রোজগার করি। আমাগোতো কেউ নাই, যে সাহায্য করবো। তাই রোজা রাখতে পারি না।’
শুধু নজরুল ইসলাম কিংবা বাঁধনই নয়, এই রোজায় তার মতোই মুসলিম সম্প্রদায়ের পবিত্র মাসে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এলাকায় প্রায় ২০ হাজার রিক্সা চালক জীবিকার তাখিদে রিক্সা চালাচ্ছে। 
পাশে দাড়ানো আরো একজন রিক্সা চালক বলেন, ‘ ভাই কষ্টে টিকতে না পেরে রোজাটা ভাঙ্গছি।’

 

তৈরী পোশাক কারখানায় অর্ডারের বেশ চাপ

লাইভ নারায়ণগঞ্জ: লুজিন ফ্যাশন গ্রুপের ছয়টি পোশাক কারখানা নিজেদের সক্ষমতার সম্পূর্ণ ব্যবহার করে আগামী তিন মাসে ৩০ লাখ সোয়েটার তৈরি করবে। এসব পোশাকের রপ্তানিমূল্য প্রায় দেড় কোটি মার্কিন ডলার বা ১২৬ কোটি টাকা। অবশ্য গত বছরের এই সময়ে যে পরিমাণ ক্রয়াদেশ ছিল, তা দিয়ে সক্ষমতার ৮০ শতাংশের বেশি ব্যবহার করতে পারেনি প্রতিষ্ঠানটি।

Read more...

যানজট নিরসনে আজও রেডক্রিসেন্ট সোসাইটির


লাইভ নারায়ণগঞ্জ: বৃষ্টির কারণে শুক্রবার না নামতে পারলেও যানজট নিয়ন্ত্রণে ১৭ মে’র পর শনিবার আবারও ট্রাফিক পুলিশের সহযোগীতায় সড়কে নেমেছে বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি নারায়ণগঞ্জ ইউনিট। নারায়ণগঞ্জবাসীর দুর্ভোগ হ্রাসে যানজট নিয়ন্ত্রণে রোদে পুড়ে যানজট নিরসনে ব্যস্ত জেলা রেডক্রিসেন্ট সোসাইটির ১০ জন সেচ্ছাসেবী সদস্য।

Read more...

সর্বশেষ সংবাদ শিরোনাম