Fri, 24 Nov, 2017
 
logo
 

জন্মদিনে অয়ন ওসমান ‘রাজনীতি নয়, জনগণের সেবাই মূখ্য বিষয়’

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ওসমান পরিবার। যে পরিবারের নারায়ণগঞ্জের ইহিতাস ওতপ্রোতভাবে জড়িত রয়েছে। দীর্ঘ তিন পুরুষ ধরে নারায়ণগঞ্জবাসীর নেতৃত্ব দিয়ে আসছে এই পরিবার।

Read more...

সাদা মনের হাস্যজ্জল মুখ জিএম ফারুক’র শুভ জন্মদিন রোববার


স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: গোলাম মোহাম্মদ ফারুক। যিনি সকলের কাছে জিএম ফারুক নামেই বেশি পরিচিত। গণমানুষের দাবী আদায়ের সংগ্রাম, নারায়ণগঞ্জে শিক্ষা-স্বাস্থ্য ও অর্থনৈতিক উন্নয়নে যার ভূমিকা অতুলনিয়। রোববার এই নেতার ৫৬ তম জন্মদিন।

Read more...

বাবা আমাকে রাজনীতি শিখিয়েছেন: আলী রেজা উজ্জ্বল

শুভ জন্মদিন আহমেদ আলী রেজা উজ্জ্বল। ১৯৭৪ সালের এই দিনে নারায়ণগঞ্জ জেলার দেওভোগ এলাকায় চুনকা পরিবারে জন্ম গ্রহণ করেন তিনি। সোমবার ১৭ অক্টোবর ৪৩ বছরে পদার্পণ করেন তিনি।
আহমেদ আলী রেজা উজ্জ্বল, যিনি রাজনৈতিক পরিবারের একজন উজ্জ্বল নক্ষত্র। নারায়ণগঞ্জ মহানগর যুবলীগের একজন অগ্রগামী নেতা। বাবার হাত ধরে রাজনীতিতে প্রবেশ করে। ছোট বেলা থেকেই মানুষের মৌলিক দাবী আদায়ের লক্ষ্যে সংগ্রাম করে আসছেন তিনি।
বাবা আলী আহমেদ চুনকা ছিলেন নারায়ণগঞ্জ পৌর চেয়ারম্যান। মায়ের নাম মমতাজ বেগম। ৩ বোন ও ২ ভাইদের মধ্যে তিনি সবার ছোট ও আদরের। বোন ড. সেলিনা হায়াৎ আইভি নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র। পরিবারের ঐতিহ্য ধারাকে ধরে রাখতে তিনি নিজেকে গুছিয়ে নিচ্ছেন।
তার শৈশব ও কৈশোর কেটেছে নারায়ণগঞ্জ দেওভোগ এলাকায়। আলী রেজা নারায়ণগঞ্জ 'সরকারি হাই স্কুল থেকে এস.এস.সি পাশ করেন। পরবর্তীতে তিনি নারায়ণগঞ্জ তোলারাম কলেজে পড়াশোনা করেন। ২০০৩ সালে প্রথম ছাত্র রাজনীতিতে যুক্ত হন তিনি। তবে ছোট বেলা থেকে বাবা যেখানে যেতেন সেখানে তাকে নিয়ে যেতেন। সে থেকেই তিনি রাজনীতিতে প্রবেশ করেন মানুষের সেবা করার জন্য।
তিনি বর্তমানে নারায়ণগঞ্জ মহানগর যুবলীগের সাথে জড়িত। তাছাড়াও বঙ্গসাথী ক্লাবের ভাইস প্রেসিডেন্ট। ৪টি স্কুল পরিচালনা করছেন তিনি। একটির প্রতিষ্ঠাতা ও অন্য ৩টির সভাপতির দায়িত্বে রয়েছেন।
তার ৪১ বছরের জীবনে কিছু চাওয়া ও পাওয়া নিয়ে জন্মদিন উপলক্ষে লাইভ নারায়ণগঞ্জের সাথে একান্ত সাক্ষাৎকারে তিনি বলেন, আমার রাজনীতির হাতে খড়ি দেন আমার বাবা । তিনি আমাকে রাজনীতি শিখিয়েছেন। কিভাবে মানুষের পাশে থাকতে হয়, মানুষকে আপন করে নিতে হয় বাবার কাছ থেকে শিখেছি। আজ বাবা নেই কিন্তু বাবার কথাগুলো মনে আছে। আমি আমার বাবার সেই মানব সেবা ও সুখ দুঃখে নারায়ণগঞ্জবাসীর পাশে থাকার রাজনীতি করতে চাই। বাবার আদর্শকে বুকে ধারন করতে চাই।
আলী রেজা আরো বলেন, আওয়ামী লীগের নেতৃত্বে প্রধানমন্ত্রীর স্বপ্নের রূপকল্প ২০২১ বাবায়ন করে বাংলাদেশকে মধ্য আয়ের দেশ হিসেবে গঠন করাই আমার লক্ষ্য।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সজীব ওয়াজেদ জয় এবং তার বাবার আত্মার মাগফেরাতের জন্য সকলে কাছে দোয়া কামনা করেন তিনি।

জন্ম দিনে সানি `রাজনৈতিক আইকন জননেতা শামীম ওসমান'

লাইভ নারায়ণগঞ্জ: জেলা ছাত্রলীগের সভাপতি শাফায়াত আলম সানির আজ শুভ জন্মদিন। আজকের এই দিনে তিনি নারায়ণগঞ্জ জেলার সদর থানাধীন দেওভোগ মহল্লায় জন্ম গ্রহণ করেন। তিনি বর্তমান জেলা ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করছেন। রাজনৈতিক অঙ্গনে তিনি অল্প বয়সে গুরুত্বপূর্ণ স্থান অর্জন করেছেন।

Read more...

রাজনীতিতে সাংসদ শামীম ওসমানের সাহায্য সবচেয়ে বেশি পেয়েছি: শাহ্ নিজাম

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: মা-বাবার মুখে শুনেছি বঙ্গবন্ধুর আদর্শের কথা। দেশ প্রেম, মানুষের প্রতি ভালোবাসা ও সহমর্মিতা থেকে সেই বঙ্গবন্ধুর প্রতিচ্ছবি যার চরিত্রে দেখতে পেয়েছি তিনি হলেন নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ শামীম ওসমান। বঙ্গবন্ধুর আর্দশে অনুপ্রানিত আর শামীম ওসমানের কর্মকা- দেখে আমার রাজনীতিতে আসা।

Read more...

সর্বশেষ সংবাদ শিরোনাম