Sat, 22 Jul, 2017
 
logo
 

পরিবার দিবস: পরিবার ধ্বংসের জন্য একজন মাদকাসক্তই যথেষ্ট

 

 

 

সিটি করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ ডট কমঃ নেশা করার প্রবণতা বহু প্রাচীনকাল থেকে চলে এলেও সাম্প্রতিক কালে মাদকাসক্তি এক ভয়াবহ রূপ ধারন করেছে। মাদকা এমন একটি দুর্বার নেশা যাতে একবার অভ্যস্ত হয়ে গেলে তা পরিত্যাগ করা খুবই কঠিন হয়ে যায়।

শুক্রবার পরিবার দিবস।  মাদক দ্রব্য সেবনে  একজন মাদকাসক্ত ব্যক্তি জীবনে যেমন সর্বনাশ সৃষ্টি করছে তেমনি ভাবে তার পারিবারকেও ধ্বংসের দিকে ঠেলে দিচ্ছে। ইয়াবা,গাঁজা,ফেনসিডিল,হেরোইনের মত সর্বনাশা নেশাগুলো সেবনে যেকোন পরিবারের উঠতি বয়সের তরুন যুবক নেশা গ্রস্থ হওয়ার পাশাপাশি নিজের পরিবারকেও বিপন্ন করে ফেলছে। সেক্ষেত্রে প্রত্যেক অভিভাবককেই তাদের সন্তানদের প্রতি আরো বেশী যতœশীল এবং নজরদারী বৃদ্ধি করার অনুরোধ জানান জেলা প্রলিশ সুপার ড.খন্দকার মহিদ।
মাদকাসক্তের কারনে পরিবার ধ্বংস প্রসঙ্গে, গত ১০ মে পাগলা এলাকায় ঘটে যাওয়া মোবাইল ছিন্তাইয়ের সাথে জড়িত থাকা লিখনের বড় ভাই বাবু লাইভ নারায়ণগঞ্জকে জানায়, লিখন কিছু অসৎ সঙ্গের সাথে জড়িয়ে পড়ার কারণে নেশা গ্রস্থ হয়ে পড়ে। তাই নেশার টাকা না পেয়ে গত ২ মাস আগে থেকে অস্বাভাবিক ভাবে চলাফেরা শুরু করে। আমাদের পরিবারকে ধ্বংসের কাতারে নিয়ে যায়। পরিবার দিবস:  পরিবার ধ্বংসের জন্য একজন মাদকাসক্তই যথেষ্ট
এ বিষয়ে প্রয়াস মাদকাসক্ত পূণর্বাসন ও সহায়তা কেন্দ্রের নিয়ম শৃংঙ্খলা অফিসার সাইফুল ইসলাম লাইভ নারায়নগঞ্জকে বলেন, পরিবারের একজন সদস্য যদি নেশা গ্রস্থ হয় তাহলে পুরো পরিবার নষ্ট হয়ে যায়। তাই তাদের প্রত্যেকের সজাক দৃষ্টি রাখতে হবে। আবার অনেক সময় দেখা যায় মাদকাকাসক্ত পূণর্বাসন ও সহায়তা কেন্দ্র থেকে কোর্স শেষ করে গেলে পরিবার, আতী¥য় ও সমাজ তাদের সাধারন মানুষের মত গ্রহন করে না। ফলে কোর্স শেষে আবার ১ থেকে ২ বছন পরে এই মাদকাসক্তরা আবার আসে। পরিবার দিবস:  পরিবার ধ্বংসের জন্য একজন মাদকাসক্তই যথেষ্ট
এ ব্যাপারে দীপ্তি মাদকাসক্তি চিকিৎসা ও পুনর্বাসন কেন্দ্রের পরিচালক শফিউল আজম খোকন বলেন, বিভিন্ন সময় বিভিন্ন কারণে মানুষ মাদকাসক্ত হয়তবে আমাদের কাছে ২০ থেকে ৩৫ বছরের লোকজন বেশি আসে। পরিবার সচেতন হলে পরিবারের কোন সদস্য নেশাগ্রস্থ হতো না।

 

 

 

সর্বশেষ সংবাদ শিরোনাম ২৪