Mon, 20 Feb, 2017
 
logo
 

ভাঙ্গল ক্ষুদে শিক্ষার্থীদের মিলন মেলা ॥ ডিজিটাল মেলার সমাপনী

সিটি করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ ডট কমঃ বর্নাঢ্য আয়োজনের মধ্য দিয়ে সমাপ্তি ঘটল সপ্তাহ ব্যাপী ডিজিটাল বিজ্ঞান,বই , খাদ্য ও চলচ্চিত্র উতসবের। শুক্রবার সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের শেষ হয় মেলা।

উদ্বোধনের পর থেকে ক্ষুদে শিক্ষার্থীদের মিলন মেলায় পরিনত হয়েছিল মেলাঙ্গন। নারায়ণগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে গত ২৮ মার্চ থেকে সপ্তাহ ব্যাপী এই মেলার আয়োজন করেছিল জেলা প্রশাসন। বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা অংশ নেয় বিজ্ঞান মেলায় । সমাপনী দিনে জেলা প্রশাসক মো: আনিছুর রহমান মিঞার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিভাগীয় কমিশনার জিল্লার রহমান। বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, জেলা পুলিশ সুপার ড. খন্দকার মহিদ উদ্দিন, ঢাকা বিভাগীয় ক্রীড়ী সংস্থার সাধারন সম্পাদক কুতুব উদ্দিন আকসির। এছাড়াও আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শাহীন আরা বেগম, নারায়ণগঞ্জ কমার্স কলেজের অধ্যক্ষ ড.শিরিন বেগম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো:গাউছুল আজম, বিশিষ্ট শিক্ষানুরাগী কাশেম জামাল, জেলা হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের সভাপতি গোপী নাথ দাস,৭১ এর চেতনা সংগঠনের সদস্য এম এ রাসেল প্রমূখ।
এ সময় প্রধান অতিথির বক্তব্যে ঢাকা বিভাগীয় কমিশনার জিল্লার রহমান বলেন, যারা বই কিনে বই পড়েনা, তাদের উচিত বই না কিনে সেই অর্থটা গরীব-অনাথদের দিয়ে দেয়া। আমরা যদি বইয়ের আলোতে আলোকিত হতাম তাহলে আমাদের মাঝে বিভিন্ন সমস্যার সৃষ্টি হতোনা।
অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক আনিছুর রহমান মিঞা বলেন, ডিজিটাল , বিজ্ঞান ও বই মেলার মধ্যমে আমরা নারায়ণগঞ্জবাসীকে আনন্দ, তথ্য ও বই দ্বারা জ্ঞানকে সঞ্চয়িত করতে চেয়েছি।
বক্তব্য শেষে মেলায় অংশগ্রহন কারী শ্রেষ্ঠ স্টল, বিজ্ঞানের তৈরী সোরা উদ্ভাব দের পুর

সর্বশেষ সংবাদ শিরোনাম ২৪