Wed, 20 Sep, 2017
 
logo
 

বঙ্গবন্ধুর মৃত্যুর পর বাঙ্গালী জাতি গন্তব্যহীন হয়ে পরে- কবির বিন আনোয়ার

সিটি করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ ডট কমঃ ডিজিটাল বিজ্ঞান ও বই মেলার ৫ম দিনে প্রধান আতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়, প্রকল্প পরিচালক ও এটুআই প্রকল্পের মহাপরিচালক কবির বিন আনোয়ার। তিনি বলেন, “এনালগের দিন শেষ ডিজিটাল বাংলাদেশ” ১৯৭৫ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যুর পরে বাঙ্গালী জাতি গন্তব্যহীন হয়ে পরে ছিলো।

যার ফলে বাংলাদেশ অনেক পিছিয়ে গেছে। তবে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার র্নিবাচিত হয়ে নিজ লক্ষ্য হিসেবে বেছে নেয় ২০২১ সালকে। আর এই ভিশন ২০২১ সালকে ব্যাস্তবায়ন করার মূল্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে ডিজিটিল নানা ব্যবস্থাকে। এর ফলে বাংলাদেশের সকল খাতে বর্তমানে উন্নয়নের জোঁয়ার বইছে।
তিনি আরো বলেন, কিছু লোক বর্তমানে বাংলাদেশকে দুই ভাগে ভাগ করেছে। তার মাঝে একটি হলো স্বাধীনতা বিরোধীদল, আর অন্যটি হলো স্বাধীনতার রক্ষাকারী দল। কোন দলকে সমর্থন করবেন সেটা বেছে নিবে জনসাধারন।
বুধবার বিকালে নারায়নগঞ্জ সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে ৩৬ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সাপ্তাহ এবং ডিজিটাল মেলায় “ডিজিটাল প্রযুক্তি ও বাংলাদেশ” প্রবন্ধন উপস্থাপন অনুষ্ঠানে তিনি এ সকল কথা বলেন। এ সময় বিশেষ আতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদ প্রশাসক মো: আব্দুল হাই। আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শাহীন আরা বেগম, সিটি করপোরেশনের প্রধান র্নিবাহী কর্মকর্তা মোস্তফা কামাল মজুমদার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা গাউছুল আজম, দৈনিক সংবাদের ব্যাবস্থাপনা সম্পাদক কাসেম হুমায়ন, নারায়ণগঞ্জ কমার্স কলেজের অধ্যক্ষ শিরিন বেগম প্রমূখ। উক্ত আনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো: আনিছুর রহমান মিঞা।

সর্বশেষ সংবাদ শিরোনাম ২৪