Fri, 20 Jan, 2017
 
logo
 

ধর্মকে অপব্যবহার করে কিছু মানুষ মুক্ত চিন্তাকে হত্যা করছে- শামসুজ্জামান খাঁন

সিটি করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ ডট কমঃ জেলা প্রশাসন আয়োজিত সপ্তাহব্যাপী ডিজিটাল, বিজ্ঞান ও বই মেলার ৪র্থ দিন অতিবাহিত হয়েছে। মঙ্গলবার বিকেল ৪ টায় ইনোভেশন সেমিনারের আয়োজন করা হয়।

জেলা প্রশাসক আনিছুর রহমান মিঞা এর সভাপতিত্বে উক্ত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলা একাডেমীর মহাপরিচালক শামসুজ্জামান খাঁন ও সরকারী তোলারাম কলেজ এর অধ্যক্ষ প্রভাত চন্দ্র দত্ত। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ঠ সমাজ সেবক ও শিক্ষানুরাগী কাশেম জামাল, জাতীয় গ্রন্থ কেন্দ্র পরিচালনা বোর্ড সদস্য খান মাহাবুব।
এসময় প্রধান অতিথির বক্তব্যে শামসুজ্জামান খাঁন বলেন, নারায়ণগঞ্জের এই বই মেলাটি অন্যান্য জেলার বই মেলার চেয়ে অনেক ব্যাতীক্রম ধর্মী হিসেবে পরিচিতি লাভ করেছে। কারন বই মেলার পাশাপাশি এখানে আধুনিক বিজ্ঞানকে তুলে ধরা হয়েছে। যা বর্তমান প্রজন্মকে তাদের মেধা বিকাশে অনেক সহযোগীতা করবে। এই ধরনের আয়োজনের মাধ্যমে একজন আলোকিত ও যুগ উপযোগী মানুষ হিসেবে নিজেকে গড়ে তুলা সম্ভব। বই মানুষের জ্ঞানের ধারাকে আরো প্রসারিত করে তাই বই পড়া আমাদের জন্য অতি জরুরী বিষয়। বর্তমানে আমাদের সমাজে কিছু মানুষ রয়েছে যারা ধর্মকে অপব্যবহার করে মুক্ত চিন্তাকে হত্যায় লিপ্ত হয়েছে। এদের কারনে আমাদের সমাজ আরো পিছনের দিকে ধাপিত হচ্ছে। বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিতে হলে বই ও বিজ্ঞান প্রযুক্তিকে আরো প্রসার করতে হবে।
অনুষ্ঠানের সভাপতি আনিছুর রহমান মিঞা বলেন, আমরা এই মেলার আয়োজন করেছি নারায়ণগঞ্জ বাসীর চিত্ত বিনোদনের পাশা পাশি জ্ঞানকে আধুনিক ভাবে আরো প্রসারিত করার জন্য। বর্তমান বাংলাদেশের অর্থনীতি যতটা না পিছিয়ে রয়েছে, তার চেয়ে বেশী পিছিয়ে রয়েছে মানুষের মূলবোধ। আলোকিত মানুষ ও মূল্যবোধকে সমৃদ্ধ করতে না পারলে অর্থনীতিকে টিকিয়ে রাখা সম্ভব হবে না।
এসময় আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আ্ইসিটি) শাহীন আরা বেগম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: গাউছুল আজম, তোলারাম কলেজ এর প্রফেসার জীবন কৃষ্ণ মোদক প্রমূখ।
আলোচনা শেষে সাংকৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সর্বশেষ সংবাদ শিরোনাম ২৪