Fri, 22 Sep, 2017
 
logo
 

জেলা প্রশাসক বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ী পাগলা উচ্চ বিদ্যালয়

সিটি করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ ডট কমঃ “আগামীর সংকট ক্ষুধার নয়, পরিবেশের” এ বিষয়ে “জেলা প্রশাসক স্কুল বির্তক প্রতিযোগিতা”র খ গ্রুপের চুড়ান্ত পর্বে শনিবার বিকাল ৪ টায় নারায়ণগঞ্জ সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়।

বিতর্কের পক্ষে অংশগ্রহন করেছেন পাগলা উচ্চ বিদ্যালয় ও বিপক্ষে অংশগ্রহন করেছেন হাজী নূর উদ্দিন আহমেদ উচ্চ বিদ্যালয়। ৩৬ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং ডিজিটাল উদ্ভাবনী মেলায় বির্তক প্রতিযোগিতার পক্ষে অংশগ্রহন কারী পাগলা উচ্চ বিদ্যালয় থেকে অংশগ্রহন কারেছেন হাফছা ইসলাম শুধা, কানিস ফাতেমা ও দলনেতা আফরুজ আক্তার স্মৃতি এবং বিপক্ষে হাজী নূর উদ্দিন আহমেদ উচ্চ বিদ্যালয়ে থেকে অংশগ্রহন করেন জিমু ছাউদ, শারমিন আক্তার ও দলনেতা রাকিবুর জামান খান।
এ সময় বক্তারা বিভিন্ন তথ্য, বাস্তব যুক্তি ও ইতিহাসের মাধ্যমে বির্তক প্রতিযোগিতার “আগামীর সংকট ক্ষুধার নয়, পরিবেশের” এ বিষয়ে পক্ষে ও বিপক্ষে অংশগ্রহনকারী দুইদল খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন।
এ সময় চুড়ান্ত প্রতিযোগিতায় ফলাফলে বির্তক প্রতিযোগিতা বিপক্ষে অংশগ্রহনকারী হাজী নূর উদ্দিন আহমেদ উচ্চ বিদ্যালয়ে পরাজয় বরণ করেন এবং পক্ষে জয়লাভ করেন পাগলা উচ্চ বিদ্যালয়। এ বির্তক প্রতিযোগিতায় শ্রেষ্ঠ বক্তা হিসেবে নিজের নাম লিখেয়ে নেয় পক্ষের দলনেতা আফরুজা আক্তার স্মৃতি।
উক্ত বির্তক পতিযোগিতায় প্রধান অতিথির বক্তব্যে জনপ্রশাসন মন্ত্ররালয় সিনিয়র সচিব ড. কামাল আব্দুল নাছের চৌধুরী বলেন, বর্তমানে সংকট খুদা ও পরিবেশ দুটুই। তবে খুব সুন্দর ভাবে দুইদলের বির্তক প্রতিযোগিতায় খুব সুন্দর যুক্তি রেখেছেন।
জেলা প্রশাসক মো: আনিছুর রহমান মিঞার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ জেলা প্রশাসক সাইফুর হাসান বাদল, জেলা পুলিশ সুপার ড. খন্দকার মহিদ উদ্দিন, জেলা সিভিল সার্জন ডা: দুলাল চন্দ্র চৌধুরী, জাতীয় গণ গ্রন্থাগারের সদস্য সচিব খান মাহাবুব।

সর্বশেষ সংবাদ শিরোনাম ২৪