Fri, 20 Jan, 2017
 
logo
 

একই দিনে বাবা-মেয়ের জন্ম দিন : ৪৩ এ পা রাখলেন কায়সার হাসনাত

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ : ইংরেজিতে যদি ধরি তাহলে রাত ১২ টা আর বাংলায় ধরলে সকালের সূর্যোদয়, তার পর নতুন এক দিনের শুরু, নতুন এক ভোর। শীতের আগমনী সকাল তাই পাখি ডাকবে তাতে সন্দেহ নেই, তবে সূর্য উঠবে কীনা জানিনা।

কিন্তু সেদিন সূর্য উঠেছিল, পূবাকশের লাল আভার মত পৃথিবী সন্ধান পেয়েছিল এক মানব ভ্রুণের । পেয়েছিল এক নতুন বিপ্লবের দেখা । তার পর প্রায় ৪৩ টি বছর জ্বলেছেন তিনি, জ্বালিয়েছেন তিনি । নিজেকে উৎসর্গ করেছেন মানুষের কল্যানে। জীবন থেকে নেয়ায় মানুষের ভালোবাসায় নিজেকে আলোকিত করেছেন। আলো দিয়েছেন এ সমাজকে।  তিনি আমাদের মাঝে আছেন, থাকবেন ততদিন, যতদিন  বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের আদর্শ শতবাগ বাস্তবায়ন না হয়।   বঙ্গবন্ধুর আদর্শ সেনিক হতেই তিনি ১৯৭৩ সালের ২৫ অক্টোবর এই বাংলার মাটিতে ভুমিষ্ট হয়েছিন। তিনি আর কেউ নন তিনি হচ্ছেন নারায়ণগঞ্জ আওয়ামী লীগের রাজনীতিতে এক অন্যতম নক্ষত্র। তিনি নারায়ণগঞ্জ সোনার গাঁ আওয়ামীলীগের একজন অগ্রগামী নেতা। নারায়ণগঞ্জ ৩ আসনের সাবেক সংসদ সদস্য আবদুল্লাহ আল কায়সার হাসনাত।

একই দিনে বাবা-মেয়ের জন্ম দিন : ৪৩ এ পা রাখলেন কায়সার হাসনাত
শুভ জন্মদিন কায়সার। শুভ হোক আপনার আগামীর প্রত্যাশা। তবে জন্ম দিনের এই শূভ বার্তা পেয়ে তিনি আবেগে উল্লেসিত হয়ে বলেন আজ শুধু আমার নয় আমার প্রানপ্রিয় ছোট মা মনির জন্ম দিন। সেও আমার মতো এই দিনে জন্ম গ্রহন করে। মা মনিকে জন্মদিনের শুভেচ্ছা। শুভ শুভ শুভ জন্মদিন বাবা মেয়ের শুভ জন্মদিন।
১৯৭৩ সালে ২৫ অক্টোবর নারায়ণগঞ্জ জেলার সোনার গাঁ থানায়  সভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেছিলেন এই নেতা। তার বাবা আবদুল হাসনাত ছিলেন ব্যবসায়ী। তার মায়ের নাম মমতাজ বেগম। তিন ভাই ও এক বোনের মাঝে তিনি ছিলেন মেজ।
তার শৈশব ও কৈশোর কেটেছে নারায়ণগঞ্জ সোনারগাঁ এলাকায়। তিনি  ১৯৯০ সালে বোডিং স্কুলে সেন্টাল পাল দার্জিলিং এ এস.এস.সি পাশ করেন। তার ছাত্র জীবন শুরু হয় ভারতে। পরবর্তীতে তিনি ১৯৯৩ সালে ‘এ’ লেভেল প্রাইভেট পরীক্ষা দেন। ১৯৯৬ সালে গুলসান ভূইয়া একাডেমী থেকে বি.বি.এ পাশ করেন।
নেতাকর্মী, বন্ধুবান্ধবদের ভালোবাসায় সিক্ত : ৪৩ এ পা দিলেন গণমানুষের নেতা আবদুল্লাহ আল কায়সার হাসনাত। তিনি ব্যবসার পাশাপাশি রাজনীতিতে যুক্ত হন  এবং সফল ভাবে রাজনীতি ও সংগ্রাম করে যাচ্ছেন।

একই দিনে বাবা-মেয়ের জন্ম দিন : ৪৩ এ পা রাখলেন কায়সার হাসনাত
তার জম্ম তারিখ  ও তার ছোট মেয়ের জম্ম তারিখ একই দিনে হওয়ায় তার জম্ম দিনটি হয়ে উঠে আরো আনন্দের। তার মেয়ের জম্ম দিনের পাশাপাশি তার জম্ম দিনও পালন করে পরিবারবর্গ। পরিবারের সবাই রাত ১২টায় তাকেও গিফ্ট দেন ও কেক কাটেন।
তিনি তার দুই মেয়ের জম্মদিনে এতিমদের খাবারের ব্যবস্থা করেন এবং তাদের জন্য দোয়ার ও প্রার্থনা করান।
তিনি ৪৩ বছর পা দিলেন । তিনি পুরোপুরি রাজনীতিতে  যুক্ত জড়িত আছেন। আবদুল্লাহ আল কায়সার হাসনাত নারায়ণগঞ্জ সোনারগাঁ  আওয়ামী লীগের একজন সফল রাজনৈতিক নেতা এবং সোনারগাঁবাসীর অসময়ের বন্ধু। তিনি সোনারগাঁ আওয়ামী লীগের ৩ আসনের সংসদ সদস্য ছিলেন।
তিনি ২০০০ সালের  ১৭ জানুয়ারী মানে ভাবীর সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। বর্তমানে তিনি দুই কন্যা সন্তানের পিতা।
তার প্রিয় খাবার হলো  দেশীয় খাবার , তার প্রিয় রং সাদা ও প্রিয় ফুল বেলী। তিনি অবসর সময় পরিবারের সাথে সময় কাটাতে পছন্দ করেন।
এ দিনে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার মরহুম পিতা ও তার পরিবারের জন্য দোয়া চেয়ে প্রত্যাশা করেন বাবার মত ভালো একজন ব্যবসায়ী ও ব্যাক্তিত্ববান রাজনীতিবীদ হওয়ার।

সর্বশেষ সংবাদ শিরোনাম ২৪