Wed, 13 Dec, 2017
 
logo
 

পিএসসির তৃতীয় দিনেও অনুপস্থিত ৩০৮৭

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার তৃতীয় দিনে নারায়ণগঞ্জে অনুপস্থিত ছিলো ৩ হাজার ৮৭ জন শিক্ষার্থী। এর মাঝে প্রাথমিকে অনুপস্থিত ছিল ২৬৬৩ জন এবং ইবতেদায়ীতে ৪২৪ জন পরীক্ষার্থী।

মঙ্গলবার (২১ নভেম্বর) উভয় বোর্ডে বাংলাদেশ ও বিশ্বপরিচয় বিষয়ক পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এবারের পরীক্ষায় নারায়ণগঞ্জে থেকে শিক্ষার্থী অংশ গ্রহণ করেছে ৫৭ হাজার ২‘শ ৩৫ জন শিক্ষার্থী। প্রাথমিক থেকে ৫৩ হাজার ৫‘শ ৭ জন ও ইবতেদায়ী থেকে অংশ নিয়েছে ৩ হাজার ৭‘শ ২৪ জন শিক্ষার্থী।
শিক্ষা অফিস সূত্রে জানা যায়, এবার প্রাথমিকে বালক অংশ নিয়েছে ২৪ হাজার ৯‘শ ৮ জন ও বালিকা অংশ নিয়েছে ২৮ হাজার ৫‘শ ৯৯ জন। অন্যদিকে, ইবতেদায়ী থেকে বালক ১হাজার ৯‘শ ২১ জন অংশগ্রহন করেছে আর বালিকা ১ হাজার ৮‘শ ৩ জন।
এবছর জেলার ৫টি উপজেলায় ১০১টি কেন্দ্র পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এ কেন্দ্র গুলোর মধ্যেই ৫৪টি কেন্দ্রে অনুষ্ঠিত হচ্ছে ইবতেদায়ী পরীক্ষা।
জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা অহিন্দ্র কুমার মন্ডল বলেন, কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই প্রথম , দ্বিতীয় দিনের পরীক্ষার মতোই তৃতীয় দিনের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আশা করি বাকী পরীক্ষাগুলো ভালভাবে অনুষ্ঠিত হবে।
প্রসঙ্গত, এর আগে ২০১৬ সালে প্রাথমিক শিক্ষা সমাপনী ও মাদ্রাসা বোর্ডের অধীনে ইবতেদায়ী সার্টিফিকেট পরীক্ষায় পরীক্ষার্থী ছিলো ৫৭ হাজার ২১ জন।

সর্বশেষ সংবাদ শিরোনাম