Mon, 18 Feb, 2019
 
logo
 

৩০ এপ্রিলের মধ্যে চালু হবে ডিএনডির ১২ পাম্প হাউজ

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: আগাম জলাবদ্ধতা নিরসনে প্রস্তুতির অংশ হিসেবে ডিএনডির ১২টি পাম্প হাউজ ৩০ এপ্রিলের মধ্যে চালু হবে বলে জানিয়েছেন পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামিম।

রোববার (০৩ ফেব্রুয়ারি) দুপুরে সচিবালয়ে বাংলাদেশ সচিবালয় রিপোর্টার্স ফোরামের এক অনুষ্ঠানে একথা বলেন তিনি। গত ১ ফেব্রুয়ারি সিদ্ধিরগঞ্জের শিমরাইলে ডিএনডি এলাকার নিষ্কাশন ব্যবস্থার উন্নয়ন শীর্ষক প্রকল্পের ২য় পর্যায়ের কাজ পরিদর্শন করেন।

এর আগে ডিএনডি বাঁধ সংস্কার এবং ভেতরের জলাবদ্ধতা দূর করার এই প্রকল্পটি গত ২০১৬ সালের ৯ আগস্ট জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির সভায় (একনেক) অনুমোদিত হয়েছিল।

প্রকল্প অনুযায়ী, রাজউক এবং ঢাকা ও নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের সঙ্গে সমন্বয় করে এই প্রকল্পের আওতায় দুটি নতুন পাম্পহাউস করা হবে বলে জানিয়েছিল পাউবো। একটি পাম্পহাউস আদমজী নগরে এবং আরেকটি হবে শিমরাইলে পুরোনো পাম্পহাউসের পাশে। এ ছাড়া শিমরাইলে ৭টি, আদমজী নগরে ৬টি, শ্যামপুরে ২টি, পাগলায় ১০টি ও ফতুল্লায় ছোট-বড় ১২টি পাম্পস্টেশন বসানোর কথা হয়। এসব পাম্পহাউস ও স্টেশন বসানোর পর শুরুর কথা রয়েছে বাঁধের ভেতরে প্রায় ৫০ কিলোমিটার দীর্ঘ খাল সংস্কারের কাজ।

সর্বশেষ সংবাদ শিরোনাম