Fri, 14 Dec, 2018
 
logo
 

এনসিসিতে ৫ ইউপি’র অর্ন্তভূক্তি: মেয়রের ঘোষণায় চেয়ারম্যানদের দ্বিমত

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ৫টি ইউনিয়ন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। তাবে সেই ‘সিদ্ধান্ত’কে জনগণের সাধ্যের বাহিরে বলে মনে করছেন ইউনিয়নের চেয়ারম্যানরা।

চেয়ারম্যানদের দাবি, ‘মানুষ অনেক গরিব, সিটি করপোরেশনের ট্যাক্স দিতে পারবে না। এছাড়া ইউনিয়নেই ভালো আছে মানুষ।’

তথ্য মতে, ২০১৫ সালের মার্চ মাসে নারায়ণগঞ্জে ফতুল্লা ও কুতুবপর ইউনিয়নকে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের অন্তর্ভুক্ত হবে বলে সিদ্ধান্ত হয়েছে। এর আগেও এ বিষয়ে ২০০৭ সালের ২৯ সেপ্টেম্বর, ২০০৮ সালের ২২ এপ্রিল, ২০১২ সালের ২৭ জুন, ২০১৩ সালের ১৮ সেপ্টেম্বর ও ২০১৫ সালের ২১ জানুয়ারি আরও ৫ টি আন্ত:মন্ত্রণালয় সভা অনুষ্ঠিত হয়।

সেই সকল সভার সিদ্ধান্তের আলোকেই সম্প্রতি নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী কাশীপুর, এনায়েত নগর, গোগনগর ও ফতুল্লা, কুতুবপর ইউনিয়নকে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের অন্তর্ভুক্ত করার ঘোষণাদেন। এতে ওই ইউনিয়য়ণের বাসিন্দাদেও মাঝে চলছে ব্যাপক আলোচনা। জনসাধারণের পাশাপাশি এ আলোচনায় জনপ্রতিনিধিরাও মুখে মুখে।

এবিষয়ে এনায়েত নগর ইউনিয়নের চেয়ারম্যান আসাদুজ্জামান লাইভ নারায়ণগঞ্জকে বলেন, নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ শামীম ওসমান আমার এলাকায় এখনও ১২ কোটি টাকার কাজ চলমান রেখেছেন। উন্নয়নের দিক দিয়ে কোন অংশেই পিছিয়ে নেই। তারপরেও আমি বলবো সরকার যে সিদ্ধান্ত নেয়, সেটা জনগনের ভালোর জন্যই। তবে শুধু ভ্যাট ট্যাক্স বাড়িয়ে না, সত্যিকার অর্থে উন্নয়ন করা হলে আমরা অবশ্যই স্বাগত জানাবো।

কাশীপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. সাইফ উল্লাহ বাদল লাইভ নারায়ণগঞ্জকে বলেন, আমাদের ইউনিয়ন পরিষদ দেউলিয়া না। আর সরকার যদি এই ইউনিয়ন সিটিতে নিতে চায় তাহলে নিবে। তবে সিটির চেয়ে ইউনিয়নে আমরা অনেক ভালো আছি।

অন্যদিকে গোগনগর ইউনিয়নের চেয়ারম্যান নওশেদ আলী লাইভ নারায়ণগঞ্জকে বলেন, আমার এলাকা কৃষি নির্ভর এলাকা। এই এলাকার মানুষ অনেক গরিব। তারা ট্যাক্স দিতে পারবে না। তারপরেও সরকার এই ইউনিয়নকে সিটিতে নিতে চাইলে আমার কিছু করার নেই।

সর্বশেষ সংবাদ শিরোনাম