Wed, 19 Sep, 2018
 
logo
 

শামীম ওসমানের মহতী আয়োজন: দেশের সর্ববৃহৎ ঈদ জামাত হবে না.গঞ্জে

 

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: এখন থেকে দেশের সর্ববৃহৎ ঈদ জামাত অনুষ্ঠিত হবে নারায়ণগঞ্জে। এমনটাই প্রত্যাশা আলোচিত জনপ্রিয় সাংসদ শামীম ওসমানের। আর সেই লক্ষ্যে ব্যাপক প্রস্তুতি হাতে নিয়েছে তিনি।

মহতী এই আয়োজন সফল করার লক্ষ্যে ইতমধ্যে প্রায় ৭’শ মসজিদের ইমামদের দাওয়াত দেওয়া হয়েছে আলোচনার জন্যে।

মহানগর আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক শাহ নিজাম জানান, রোববার (১২ আগষ্ট) সকাল ১১টায় নারায়ণগঞ্জ ক্লাবে আলোচনা সভাটি অনুষ্ঠিত হবে। দেশের সর্ববৃহৎ ঈদ জামাত অনুষ্ঠিত করার জন্য স্থান নির্ধারণ করা হয়েছে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় ঈদগাহ্ ও এর সংলগ্ন একেএম সামছুজ্জোহা স্টেডিয়াম।

রবিবারের আলোচনা সভায় নারায়ণগঞ্জ সদর, বন্দর, ফতুল্লা ও সিদ্ধিরগঞ্জের ৭ শতাধিক মসজিদের ঈমাম, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সিটি করপোরেশনের কাউন্সিলর ও বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন।

জানা গেছে, কিশোরগঞ্জ জেলা শহরের পূর্ব প্রান্তে অবস্থিত উপমহাদেশের সর্ববৃহৎ শোলাকিয়া ঈদগাহ ময়দান। প্রতিবছর এ ময়দানে ঈদ-উল-ফিতর ও ঈদুল আযহা নামাজের জামাত অনুষ্ঠিত হয়। ১৮২৮ সালে ৭ একরের এই মাঠে এক সাথে সোয়া লাখ মানুষ নামাজ আদায় করলেও বর্তমানে একসঙ্গে তিন লক্ষাধিক মুসল্লি জামাতে নামাজ আদায় করেন। তবে নারায়ণগঞ্জের কেন্দ্রিয় ঈদগাহ, একেএম সামছুজ্জোহা স্টেডিয়াম, পৌর ওসমানীয়া স্টেডিয়াম এই ৩স্থান মিলে শোলাকিয়ার চেয়েও অনেক বড় জামাত করা সম্ভব।

দেশের সর্ববৃহৎ ঈদের জামাত নারায়ণগঞ্জে করার উদ্যোগে শোলাকিয়া ঈদগাহের শত বছরের ঐতিহ্যও এবার নারায়ণগঞ্জের সাংসদ শামীম ওসমানের কাছে হার মানবে।

এবিষয়ে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেন, রাজনীতি করি মানুষকে খুশি করার জন্য, আর মানুষকে খুশি করে মহান আল্লাহ তায়ালাকে খুশি করা যায়। তার সন্তুষ্টি লাভের আশায় এবার থেকে দেশের সর্ববৃহৎ ঈদের জামাত নারায়ণগঞ্জে করার সিদ্ধান্ত নিয়েছি। আমরা চালু করে যাচ্ছি, আশা করবো পরবর্তীতে আয়োজনের ধারাবাহিকতা বজায় থাকবে।

এসময় তিনি আরো বলেন, এবার যেহেতু কোরবানির ঈদ, সবাই চেষ্টা করে মহল্লায় নামাজটা শেষে কোরবানিটা দিতে, তাই মানুষ কম হওয়ার আশঙ্কা রয়েছে। ইন্শাহ আল্লাহ বেঁেচ থাকলে আগামী বছর ঈদুল ফিতরে আশাকরি দেশের বিভিন্ন প্রান্ত থেকে মানুষ নামাজ আদায় করতে আসবে।

 

সর্বশেষ সংবাদ শিরোনাম