Sat, 23 Jun, 2018
 
logo
 

কঠোর আইনশৃঙ্খলা বাহিনী, তারপরেও নগরীতে কমছে না চুরি-ছিনতাই


স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নগরীতে চুরি-ছিনতাইয়ের ঘটনা নতুন কিছু নয়। তবে ঈদ সামনে রেখে এ চক্র আরো সক্রিয় হয়ে ওঠে। কেননা এ সময় বিপনিবিতান থেকে শুরু করে সবক্ষেত্রেই আর্থিক লেনদেন বেড়ে যায়। আর এ সুযোগটি কাজে লাগায় তারা। এবারো এর ব্যত্যয় ঘটেনি।

দেশজুড়ে চলা মাদকবিরোধী বিশেষ অভিযানের মধ্যে নারায়ণগঞ্জে আইনশৃঙ্গলা বাহিনীর গুলিতে ২ ছিনতাইকারী মৃত্যু হয়েছে। তারপরেও নগরীতে চোরি ছিনতাই এর ঘটনা কমছেনা।
তবে আইন-শৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে বলা হচ্ছে, ঈদকেন্দ্রিক ছিনতাইকারী ও প্রতারকচক্র প্রতিরোধে পোশাকের পাশাপাশি সাদা পোশাকে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা কাজ করছেন।
আমাদের সিটি প্রতিনিধি জানিয়েছেন, সর্বশেষ ১১ জুন দুপুর সাড়ে ১২ টায় চাষাঢ়া মুক্তি জেনারেল হাসপাতালের ভবনটির নিচে ফুটপাত থেকে জুতা কেনার সময় ব্যাগ থেকে মোবাইল ফোন চুরি হয়েছে আমেনা নামের এক নারীর। অন্যদিকে ৭ জুন নগরীর সমবায় মার্কেটের সামনে থেকে মোবাইল ফোন চুরি হয় রিমা বেগমের ( ৩০)। নগর প্রতিনিধির মতে শুধু আমেনা কিংবা রিমা বেগমই নয়, গত এক মাসে এমন অনেকেরই সাথে থাকা মূল্যবান জিনিস চুরি হচ্ছে। কিন্তু এ ঘটনা বেশির ভাগই পুলিশ পর্যন্ত যাচ্ছে না।
সম্প্রতি অতিরিক্ত পুলিশ সুপার মো. শরফুদ্দিন লাইভ নারায়ণগঞ্জকে জানিয়েছেন, ‘মাদক-সন্ত্রাসের বিরুদ্ধে বাংলাদেশ পুলিশের অবস্থান বরাবরই জিরো টলারেন্স। আসন্ন ঈদ উপলক্ষে চুরি-ছিনতাই প্রতিরোধে জগগণের নিরপত্তা নারায়ণঞ্জের প্রতিটি মার্কেটে সামনে পুলিশ, ডিবি, এসবি সদস্যরা ইউনিফর্মে ও সিবিলে এক যোগে কাজ করছে। এছাড়া রয়েছে ভ্রাম্যমান আদালত। আমি নিজেও প্রতিদিন ৫ থেকে ৬ বার শহর টহল দিচ্ছি। তারপরেও কেউ অপ্রীতিকর ঘটনার সম্মুক্ষীন হলে যত দ্রুত সম্ভব পুলিশ প্রশাসনের সাথে যোগযোগ করার অনুরোধ রইলো।

সর্বশেষ সংবাদ শিরোনাম