Wed, 24 Oct, 2018
 
logo
 

ফুটপাত ও উল্টোপথে মোটরসাইকেল: পুলিশ ধরলেও শাস্তি নেই!

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ শহরে যেমন খুশী তেমনিভাবে মোটরসাইকেল চালায় কতিপয় যুবক। কখনও ফুটপাতে উঠিয়ে দেয়, কখনো উল্টো সড়কে চলে তারা। এদের মধ্যে অনেকের ড্রাইভিং লাইসেন্স নাই কারও মোটরসাইকেলে আবার নাম্বারপ্লেটও দেখা যায়না।

পুলিশ কদাচিৎ এ নিয়ে ব্যবস্থা নিলেও নিয়মিত তদারকি করেনা বলে অভিযোগ রয়েছে।

ফুটপাত ও উল্টোপথে মোটরসাইকেল: পুলিশ ধরলেও শাস্তি নেই!

শনিবার পৌণে ১২টা। চাষাঢ়া মোড়ে সোনালী ব্যাংকের সামনে উল্টোদিক থেকে আসা একটি মোটরসাইকেল আটকায় ৩ কনেস্টবল। মোটরসাইকেলটির কোন নাম্বারপ্লেট নেই। চালকের আসনে বসা যুবক কোন কাগজপত্রও দেখাতে পারেনি। পুলিশ সদস্যরা তাকে প্রশ্ন করার আগেই সে মোবাইল ফোনে কাকে যেন বিষয়টি অবহিত করছিলো।

প্রত্যক্ষদর্শীরা জানান, এরকম করে প্রায় প্রতিদিনই কোন না কোন মোটরসাইকেল আটকায় পুলিশ। তবে অধিকাংশ ক্ষেত্রেই পরে তারা ছেড়ে দেয় কোন ব্যবস্থা ছাড়াই। শহর ও আশপাশে কমবয়সীরা মোটরসাইকেল চালালেও, এ নিয়ে কোন মাথা ব্যথা নেই কারোই।

ফুটপাত ও উল্টোপথে মোটরসাইকেল: পুলিশ ধরলেও শাস্তি নেই!
ফুটপাত দিয়ে মোটরসাইকেল চালানোর বিষয়টি ইদানিং বেড়েছে। যেখানে মানুষ হাঁটার কথা সেখানে দ্রুত গতিতে মোটরসাইকেল চালায় কেউ কেউ। এতে করে অনেক সময় দুর্ঘটনাও ঘটে। দুর্ঘটনার শিকার হয়ে কেউ শারিরীক, মানসিক ও অর্থনৈতিক ক্ষতিগ্রস্থ হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, শহরের সড়কে একটু জ্যাম দেখা দিলেই কেউ কেউ ফুটপাত দিয়ে মোটরসাইকেল চালায়। এ কাতারে যুবকের সংখ্যাই বেশী তবে বিভিন্ন পেশার লোকদেরও মাঝে মধ্যে একই কান্ড করতে দেখা যায়।
এ বিষয়ে নারায়ণগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার (এ সার্কেল) মো. শরফুদ্দীন জানান, এ নিয়ে পুলিশ তৎপর রয়েছে। গত এক সপ্তাহে কাগজপত্র বিহীন মোটর সাইকেল আটক বেড়েছে। উল্টোপথে ও ফুটপাতের বিষয়েও নজরদারি রয়েছে জানিয়ে তিনি বলেন, তবে এ বিষয়ে সবাইকে সচেতন হতে হবে।

সর্বশেষ সংবাদ শিরোনাম