Thu, 16 Aug, 2018
 
logo
 

কি হবে কাল


স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: হকার উচ্ছেদ নিয়ে হঠাৎ করে উত্তপ্ত হয়ে উঠেছে নারায়ণগঞ্জ  শহরের পরিস্থিতি। শামীম ওসমানের ঘোষণার পর এক প্রকার শঙ্কা জেগেছে নগরবাসীর মনে। প্রশ্ন উঠেছে কি হবে মঙ্গলবার ?

২৫ ডিসেম্বর থেকে শহরে হকার বসতে দিচ্ছে না পুলিশ। এর আগে ফুটপাত দখল করে পথচারী চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করেছিলো তারা। এসব নিয়ে প্রতিবেদন প্রকাশ হয় স্থানীয় ও জাতীয় পত্রিকায়। একটি পত্রিকার রিপোর্টের জের ধরে সরকারি বিভিন্ন দফতর থেকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন কে চিঠিও দেয়া হয়। যদিও প্রথম থেকেই এনসিসি কর্তৃপক্ষ ফুটপাতে হকার বসার পক্ষে ছিলেন না।


পুলিশ হকার উচ্ছেদে তৎপর হলে এতে সমর্থন দেয় এনসিসি, জেলা প্রশাসন। সাধারণ মানুষও এমন কান্ডে খুশী হয়। এক পর্যায়ে নারায়ণগঞ্জ ৫ আসনের এমপি সেলিম ওসমানও ফুটপাতে হকার বসার বিরুদ্ধে কথা বলেন। তবে হকারদের দাবি নিয়ে তিনি এনসিসি মেয়রের সাথে চিঠির মাধ্যমে আলোচনা শুরু করেন।


তবে সোমবার বিকেলে হকারদের প্রতি সমর্থন দিয়ে শামীম ওসমান বলেন,  বিকেল ৫ টা থেকে রাত ১০ টা পর্যন্ত হকাররা ফুটপাতে বসবে। এ ব্যবস্থা চালু হবে মঙ্গলবার থেকেই। তার এমন কথায় একটা শঙ্কা তৈরী হয়েছে। মঙ্গলবার যদি সত্যি সত্যিই হকাররা ফুটপাত দখল করতে আসে সেক্ষেত্রে পুলিশের সাথে মুখোমুখি অবস্থানে চলে যাবে তারা। এ নিয়ে সংঘর্ষের আশঙ্কা তৈরী হয়েছে মানুষের মনে। কি হবে মঙ্গলবার এমন প্রশ্ন উঠেছে ?

সর্বশেষ সংবাদ শিরোনাম