Wed, 13 Dec, 2017
 
logo
 

থেমে থাকা গাড়ি চাষাড়ায় যানজটের অন্যতম কারণ

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে প্রায় ৩০ লাখ মানুষের বসবাস। সূর্য ওঠা  থেকেই কাজের তাগিদে এ জেলার মানুষকে নিরলস ভাবে দৌড়াতে হয়। আর তারই সঙ্গে নানা অব্যবস্থাপনার কারণে নিত্যদিন নানা রকম দুর্ভোগ পোহাতে হয় নগরবাসীকে। যার মধ্যে অন্যতম হলো যানজট।

নারায়ণগঞ্জবাসীর সঙ্গে যানজটের যেন এক সখ্যতা হয়ে গেছে। দিনের পর দিন যানজটের মোকাবেলা করতে করতে হাঁপিয়ে উঠেছে নগরবাসী। আর তাই এই অসহনীয় যানজটকে মেনে  নেয়া ছাড়া আর কোনো উপায়ই যেন নেই নগরবাসীর কাছে।

পুলিশের সামনেই বাস মূল সড়কে চলে যাত্রী উঠানামা। যানজট নিরসনে নানা পদক্ষেপ নেয়া হলেও কার্যকর ব্যবস্থা নেয়ার ব্যাপারে উদাসীনতা রয়েছে সংশ্লিষ্ট সবার।

সরেজমিনের চিত্রও এমনই। নারায়ণগঞ্জে সবচেয়ে বেশি যানবাহন চলাচলকারী জায়গাগুলোর অন্যতম চাষাড়া। নিয়ম না মেনে যত্রতত্র বাস থামিয়ে যাত্রী তোলা-নামা করানোর ফলে যানজট তীব্র হচ্ছে। চাষাড়া গিয়ে দেখা যায়, যতগুলো বাসস্ট্যান্ড আছে, তার বেশির ভাগে বাস থামছে মূল সড়কের ওপরে।

তাই যানজটের অন্যতম প্রধান কারণ হিসেবে যত্রতত্র যাত্রী ওঠানামা করাকেই দায়ী করলেন অনেকে। আবার অনেকেই সড়ক দখল করে অবৈধ স্ট্যান্ডকেও দায় করছেন।

বেসরকারি প্রতিষ্ঠিনের কর্মকর্তা আরিফ হোসেন বলেন, শহরে কোন পরিবহনের স্ট্যান্ডে নেই কোন বাস থামানোর স্থান। তার উপরে সড়ক দখল করে যাত্রী উঠান নমানোর কারণে যানজট সৃষ্টি হচ্ছে।

একই পরিস্থিতি চিটাংরোড, কাচপুর, মদনপুরেরও। যাত্রী উঠানামা চলে মূল সড়কে। আর যাত্রীর জন্য ডাকাডাকি করতে থাকা বাসগুলো পাশাপাশি দাঁড়িয়ে পেছনের গাড়ির স্বাভাবিক গতি আটকে দেয়। ফলে দেখা দেয় যানজট। সামনের ফাঁকা রাস্তা থাকলেও পেছনের রাস্তায় দীর্ঘ যানজট।

যানজট নিরসনে ব্যাবস্থা নেয়া হবে কি না জানতে জেলা ট্রাফিক পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার আব্দুর রশিদ’কে লাইভ নারায়ণগঞ্জ থেকে ফোন করলে তিনি বলেন, আমি আইজিপি কাপ যুব কাবাডি প্রতিযোগিতায় আছি পরে কথা বলবো।

সর্বশেষ সংবাদ শিরোনাম