Sat, 16 Dec, 2017
 
logo
 

‘জন নেতার দরদ নেই’

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ৫ মিনিটের পথ পাড়ি দিতে অপেক্ষা করতে হয় ঘণ্টাখানিক! ফতুল্লা থেকে পঞ্চবটি এলাকায় নিত্য এমন অবস্থা সৃষ্টি হলেও তা লাঘব করার উদ্যোগ নেই কারোরই।

আর এ পথে চলাচলকারীদের অসহায়ের মত যানজটে পরে থেকে প্রতীক্ষার প্রহর গোনা ছাড়া আর কোন পথই তাদের সামনে খোলা নেই।


সরেজমিনে দেখা যায়, প্রতিদিনের মতো নারায়ণগঞ্জের পঞ্চবটি মোড়ে বুধবার (১১ অক্টোবর) ছিল দীর্ঘ যানজট। অবৈধ অটো রিকশা ও ইজিবাইক যত্রতত্র রাখায় এ জট আরো বেশি বৃদ্ধি পেয়েছে। ফলে শুধু যে মানুষের ভোগান্তী হচ্ছে তাই নয়, সাথে অর্থনীতির অগ্রগতিকে থামিয়েও দিচ্ছে এ ভয়ঙ্কর সমস্যা। কেননা দেশের রপ্তাতানী খাতের নীট গামেন্টের(বিসিক শিল্পাঞ্চল থেকে) পণ্য এই পথেই আসা যাওয়া করে।


পঞ্চবটির মোড়ে ভরদুপুরে রিক্সায় বসে বিরক্ত আবুল হোসেন বলেন, ‘ভাই আপনারা সমস্য গুলো পত্রিকায় ছাপান। এই যে যানজট সৃষ্টি হয়, তা  প্রতিদিনের চিত্র । অথচ আমদের এমপি জননেতা। তারে কোন দিন দেখলাম না, নিজের আসনের যানজট নিরসনে কাজ করতে বা কোন উচ্চ বা”্য করতে। অথচ, উনি সিটি করপোরেশন এলাকায় নিজেই যানজট নিরসনে ট্রাফিক সাঁজেন। আমাদেও জন্যে জন নেতার দরদ নাইরে ভাই।’


জানা গেছে, ওই এলাকার বিসিক এ প্রায় ৫‘শ শিল্প। এ সব শিল্প কারখানার পণ্য পরিবহন এই সড়ক দিয়ে হয়। কিন্তু সড়কগুলোতে যানজট থাকায় তাদের ব্যাপক সময় ও অর্থ অপচয় হয়। এছাড়া প্রতিদিন লাখ লাখ মানুষের যাতায়েত এ সড়কে।


সড়কটির যানজটের বিষয়ে সম্প্রতি গামেন্ট মালিক সমিতির এক নেতা লাইভ নারায়ণগঞ্জকে বলেন, বিগত দিন গুলোতে বিসিকে যে সব অগ্নিকা-ে ঘটনা ঘটেছে। তার বেশির ঘটনায় ওই সড়কে যানজটের জন্য ফায়ার সার্ভিস সময় মতো না আসতে পারায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।
স্থানীয়দের দাবি, সংশ্লিষ্ট কর্তৃপক্ষ যেন যথাযথ ব্যবস্থা নেন এই আসনের প্রভাবশালী সংসদ সদস্য সেই ব্যবস্থা করবেন।

সর্বশেষ সংবাদ শিরোনাম