Mon, 23 Oct, 2017
 
logo
 

চলছে তোড়জোড়, কে হচ্ছেন প্যানেল মেয়র-১?

লাইভ নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র-১ হওয়ার জন্য শুরু হয়েছে বেশ তোড়জোড়। এ নিয়ে চলছে লবিং গ্রুপিং। তবে বলা হচ্ছে ওসমান পরিবার যাকেই সমর্থন দিবে এবারের প্যানেল মেয়র-১ তিনিই হবেন।


অপরদিকে এ-ও শোনা যাচ্ছে যে, এবারের প্যানেল মেয়র নির্বাচন নিয়ে কোনো রকম মাথা ঘামাচ্ছেন না ওসমান পরিবার। আর তাই যদি হয়, তাহলে প্যানেল মেয়র-১ এর জন্য যে চারজনের নাম শোনা যাচ্ছে তাদের মধ্যে নাজমুল আলম সজল ও মাকছুদুল আলম খন্দকার খোরশেদের পাল্লাটাই ভারি।

তবে আর্থিক লেনদেনের ব্যাপারটি যদি এখানে প্রাধান্য পায়, সে ক্ষেত্রে আব্দুল করিম বাবু বের হয়ে আসতে পারেন বলেও মনে করছেন অনেকেই। এছাড়া আরেকজন কাউন্সিলর ভিবা হাসানও চেষ্টা চালিয়ে যাচ্ছেন প্যানেল মেয়র-১ হতে।  

সূত্র বলছে আগামী মাসে (অক্টোবর) অনুষ্ঠিত হবে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র নির্বাচন। এ মাসে সিটি করপোরেশনের মাসিক সভায় অনুষ্ঠিত হবে ভোট। গত মাসে (২৩ আগস্ট) সিটি করপোরেশনের সাধারণ সভায় এই সিদ্ধান্ত জানানো হয়েছিলো।

গোপন ভোটের মাধ্যমে প্যানেল মেয়র-১, ২ ও ৩ নির্বাচিত হবে। এর মধ্যে প্রথম দুজন পুরুষ ও তৃতীয় জন নারী। তবে নারী কাউন্সিলরদের মধ্যে ভিবা হাহাস প্যানেল মেয়র-১ হওয়ার জন্য জোর চেষ্টা চালাচ্ছেন। এছাড়া মতিউর রহমান মতি ও জিএম সাদরিল প্যানল মেয়র-২ হতে চাচ্ছেন বলে জানা গেছে।

এর আগের বারের প্যানেল মেয়র নির্বাচনে ব্যাপক অর্থের খেলা হয়েছিলো। কাউন্সিলরদের পক্ষে টানতে গতবারের  প্যানেল মেয়র প্রার্থীরা ব্যাপক অর্থের লেনদেন করেছিলেন বলে অভিযোগও ওঠেছিল।

তবে এবারের প্যানেল মেয়র নির্বাচন নিয়ে কড়া হুঁশিয়ারী আগেই উচ্চারণ করেছিলেন মেয়র সেলিনা হায়াৎ আইভী। তিনি স্পষ্ট করেই জানিয়ে দিয়েছেন নির্বাচনকে কেন্দ্র করে কোনো প্রকার অর্থ লেনদেনের ব্যাপার ওঠে  আসলে সাথে সাথে নির্বাচন স্থগীত করে দিবেন।

এদিকে সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয় ২০১৬ সালের ২২ ডিসেম্বর। নিয়ম অনুযায়ী এই নির্বাচনের তিন মাসের মধ্যে প্যানেল মেয়র নির্বাচন করতে হবে। সে মোতাবেক চলতি বছরের মার্চের মধ্যেই নির্বাচন হওয়ার কথা। তবে এবার বহুবিধ কারণে সময় মতো প্যানেল মেয়র নির্বাচন করা সম্ভব হয়নি।

সর্বশেষ সংবাদ শিরোনাম