Fri, 28 Apr, 2017
 
logo
 

শুভ জন্মদিন জিএম আরাফাত

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: বঙ্গবন্ধুর আদর্শ ও বাবার অনুপ্রেরণাতেই রাজনীতিতে আসেন তরুণ রাজনৈতিক জিএম আরাফাত। তার পুরো নাম গোলাম মোহাম্মদ আরাফাত। রাজনৈতিকাঙ্গনে তাকে জিএম আরাফাত নামেই সবাই চিনেন।


তিনি ২৭শে ডিসেম্বর ১৯৭৭ সালে নারায়ণগঞ্জ জেলায় দেওভোগ পাক্কারোড এলাকায় জম্ম গ্রহন করেন। তার বাবা ছিল নারায়ণগঞ্জ জেলার আওয়ামীলীগ নেতা মরহুম হাজী আলম চাঁন মুন্সি ও মাতা হাজী সুফিয়া খাতুন। ৫ভাই ও  ১ বোন এর মাঝে তার অবস্থান তৃতীয়।

১৯৯৩ সালে নারায়ণগঞ্জ হাই স্কুল থেকে মেট্রিক, ১৯৯৫ সালে এইচএসসি ও ১৯৯৭ সালে ডিগ্রী পাশ করেন তিনি কাজী নজরুল কলেজ ও বিশ্ববিদ্যালয় থেকে।

১৯৯২ সালে তার বাবার অনুপ্রেরণায় রাজনীতি করার  উৎসাহ পান এবং সেই থেকে আওয়ামীলীগের কর্মী হিসাবে প্রথমে কাজ করেন। তার বাবা ছিলেন দেওভোগ ইউনিয়ন (সাবেক ৫নং ওয়ার্ড) আওয়ামীলীগের সাধারন সম্পাদক।  তাকেই দেখেই তিনি রাজনীতি করার উৎসাহ পেয়েছিলেন।

আরাফাত বলেন, রাজনীতিতে আমাকে সাহায্য সহযোগিতা করেছে জেলা পরিষদের সভাপতি আনোয়ার হোসেন, অধ্যক্ষ নাজমা রহমান, বাবু, পলাশ, ও  আরো অনেকে।

তিনি বলেন, ছাত্র রাজনীতিতে আমার সাফল্য অনেক। ২০০৩ সালে যখন নারায়ণগঞ্জ জেলায় কেউ থাকতে পারেনি তখন আমি নারায়ণগঞ্জ জেলায় সাধারন সম্পাদকক ছিলাম। ২০০৬ সালে কেন্দ্রীয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করেছি।

পারিবারিক ভাবে ২০১৩ সালে ৬ই জানুয়ারীতে তার বাবা, মার পছন্দে তানিয়া আহম্মেদ এর সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। বর্তমানে তাদের ৪বছরের এক পুত্র সন্তান আছে তার নাম ইব্রাহিম আহম্মেদ।

তিনি অবসর সময় লেখা-লেখি করেন, বই ও পত্রিকা পড়েন। তিনি কাবাব খেতে খুব পছন্দ করেন, প্রিয় ফুল গোলাপ ও প্রিয় রঙ নীল।

তার জম্মদিন উপলক্ষ্যে তেমন কোন আয়োজন নেই, তবে সন্ধ্যার পর সকল স্কুল বয়সের বন্ধুরা মিলে চা আড্ডা করে সময়টা কাটাবেন বলেন তিনি ‘লাইভ নারায়ণগঞ্জ’কে জানান।

সর্বশেষ সংবাদ শিরোনাম ২৪