Fri, 28 Apr, 2017
 
logo
 

‘বাঘ-বিড়াল’ ও ‘কোরবানি’ তত্ত্বের পালে ফের যুক্ত হলো শামীম ওসমানের সেই ‘শাড়ি’

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জ যখন সরগরম ‘বাঘ-বিড়াল’ ও ‘কোরবানি’ তত্ত্ব নিয়ে তখন, এ পালে এসে নতুন করে আবারও হাওয়া দিলো আাইভীকে পাঠানো শামীম ওসমানের সেই ‘শাড়ি’।

শামীম ওসমানের পাঠানো শাড়িটি ‘আইভী পরেছেন! পরেন নি?’ কিছুদিন আগে এ নিয়ে নির্বাচনী মাঠ সরগরম হয়ে উঠে তর্ক-বিতর্কে। একটি ফেসবুক পোষ্ট দাবী করেছিলো শামীম ওসমানের পাঠানো সেই শাড়ি পরে আইভী প্রচারণায় নেমেছিলেন! কিন্তু, আইভীর পক্ষ থেকে দাবী করা হয় তিনি শাড়ি পরেন নি।

‘পরেছেন’ কিংবা ‘পরেন নি’ এ তর্কযুদ্ধ নিয়ে নগরীজুড়ে নানা হাস্যরসেরও সৃষ্টি হয়েছিলো। তবে, সে তর্ক ছাপিয়ে নারায়ণগঞ্জে আলোচনার বিষয় হয়ে উঠে গয়েশ্বও চন্দ্র রায়ের, ‘বাঘ-বিড়াল’ ও যুবলীগ চেয়ারম্যান ওমর ফরুক চৌধুরীর ‘কোরবানি’ তত্ত্ব। এ নিয়েই দু‘দিন ধরেই নির্বাচনী মাঠে চলছে নানামুখী আলোচনা।

সম্প্রতি এক সভায় গয়েশ্বর চন্দ্র রায় শামীম ওসমানকে ‘বাঘ’ আর আইভীকে ‘বিড়াল’ ইংগিত করে দলীয় নেতাকর্মীদের বলেছিলেন, ‘‘নারায়ণগঞ্জের ‘বাঘ‘ থাবা দিবে না তবে, ‘বিড়াল’ খামচি দিতে পারে’’। অপরদিকে যুবলীগের চেয়ারম্যান দাবী করেছিলেন, ‘‘নির্বাচনের দিন সকাল ৮ টার মধ্যেই সাখাওয়াত কোরবানি হয়ে যাবে’’।

এদিকে ঘুরে ফিরে আবারও নির্বাচনী আলোচনা-সমালোচনায় স্থান করে নিয়েছে শামীম ওসমানের সেই ‘শাড়ি’। আর তা উঠে এসেছে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের’র মুখ থেকে। যা এখন নতুন করে আলোচনার খোড়াক জোগাচ্ছে।

আজ মঙ্গলবার (২০ ডিসেম্বর) দুপুরে সচিবালয়ে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ওবায়দুল কাদের দাবী করেছেন শামীম ওসমানের পাঠানো ‘শাড়ি’ আইভী পরেছেন।

সাংসদ শামীম ওসমানের সঙ্গে আইভীর বিরোধের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে ওবায়দুল কাদের বলেন, ‘সেলিনা হায়াৎ আইভী আওয়ামী লীগের মনোনীত প্রার্থী। শামীমকে তার প্রতিদ্বন্দ্বী মনে করা হয়। কিন্তু, শামীম সংবাদ সম্মেলন করে দ্বিধা, সংশয় অবসান করে আইভীকে একটা ‘শাড়ি’-ও উপহার দিয়েছেন। যে ‘শাড়ি’ পরে আইভী পরের দিন গণসংযোগ করেছেন, এখানে তো বলার কিছু থাকে না।

পাশাপাশি তিনি দাবী করেন, আওয়ামী লীগ একটা বড় দল, একটা পরিবার। এখানে বিভেদ থাকতেই পারে। হাতের পাঁচ আঙুল তো আর সমান না। নির্বাচনের ব্যাপারে আওয়ামী লীগ ঐক্যবদ্ধ। নৌকাকে বিজয়ী করার ক্ষেত্রে কারও দ্বিমত আছে বলে আমরা মনে হয় না। আমাদের পার্টি ঐক্যবদ্ধ। ঐক্যবদ্ধভাবেই আমাদের দল সেখানে অংশ নিচ্ছে।

গত ৯ ডিসেম্বর এক সংবাদ সম্মেলনের মাধ্যমে আইভীর সাথে কোন দ্বন্দ্ব নেই বলে দাবী করেন শামীম ওসমান। সেই সাথে সংবাদ সম্মেলনের পর এদিনইআইভীর জন্য নৌকা খচিত দু’টি শাড়ি পাঠান শামীম ওসমান। শাড়ি দু’টি সংবাদ সম্মেলনের ২০ দিন আগে বুটিক হাউজ ‘বিশ্বরঙ’ এ বিশেষভাবে অর্ডার দিয়ে বানানো হয়। সেই শাড়ি আইভীও গ্রহণ করেন।

শাড়ি পাঠানোর পরদিন আইভীর নামে একটি ‘ফেসবুক’ এক পোষ্টে শামীম ওসমানের পাঠানো শাড়ির সাথে মিল রেখে একটি ছবি পোষ্ট করে দাবী করা হয়, ‘ভাইয়ের পাঠানো শাড়ি পরে আল্লাহর নামে প্রচারণা শুরু করলাম’। এরপর থেকেই এ নিয়ে শুরু হয় নানা বিতর্ক।

আইভীর পক্ষ থেকে দাবী করা হয় শামীম ওসমানের শাড়ি তিনি পরেন নি! শাড়ি পরার খবরটি মিথ্যে। তবে, আইভী সেই শাড়ি পরেছেন (!) এবার নতুন করে ওবায়দুল কাদের এমন দাবী করায় ব্যাপারটি আবারও আলোচনায় নতুন করে স্থান করে নিয়েছে। পাশাপাশি প্রশ্ন উঠেছে, তাহলে কী ওবায়দুল কাদের মিথ্যে বললেন?

সর্বশেষ সংবাদ শিরোনাম ২৪