Tue, 22 May, 2018
 
logo
 

রোজায় গ্যাস পাচ্ছে না না.গঞ্জের ৩০ হাজার আবাসিক

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: রোজায় নারায়ণগঞ্জের বিভিন্ন আবাসিক এলাকায় গ্যাস সংকট আরও তীব্র হয়েছে, সারা দিনেও চুলা জ্বালানো যাচ্ছে না বলে অভিযোগ করেছে অনেক পরিবার।

Read more...

পরিবহন যেন ‘সোনার হরিণ’, সন্ধ্যায় গুনতে হয় অতিরিক্ত ভাড়া


স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: পরিবারের সাথে ইফতার করবে বলে তারাহুরো করে বেড় হয়েছে বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ওমর ফারুক। চাষাড়া আসতেই চোখে পরে সড়কের দুই পাশেই সারি সারি যাত্রীরা অপেক্ষমান।

Read more...

বাহরি ইফতার নগরজুড়ে

সকাল থেকেই থেমে থেমে বৃস্টি। শুক্রবার বন্ধের দিন, তাই নগরের কোলাহলটা অন্যদিনের মতো নয়। পহেলা রমজান, তাই সবাই চাচ্ছে প্রথম দিনটা অন্তত পরিবারের সবার সাথে ইফতার করতে। আয়োজনটাও সবার ইকটু বেশি। বাসার আয়োজনের সাথে বাইরে থেকে খাবার কিনে নেওয়ার প্রচেস্টাও কম নয়। আর তাই ইফতার বিক্রেতাদেরও দম ফেলার সময় নেই।

Read more...

পাকা সড়কে বালির স্তূপ, বৃষ্টিতে কাদায় একাকার

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: পাকা সড়কের পাশেই ফেলা হচ্ছে বালি মাটি। বৃষ্টিতে সেই মাটি ভিজে সড়ক কাদায় একাকার। বেহাল সড়কে পথ চলতে গিয়ে পা পিছলে পড়ে যাচ্ছে পথচারীরা। কাদায় গাড়ির চাকা আটকে যাওয়ায় দুর্ভোগ পোহাচ্ছেন চালকেরাও।

Read more...

খুন হওয়ার ২৫ দিন আগে ঘাতক রাজুকে তালাক দিয়েছিল রোমানা



লাইভ নারায়ণগঞ্জ: খুন হওয়ার ২৫ দিন আগে স্বামী রাজুকে তালাক দিয়েছে ফতুল্লার দেলপাড়ার গৃহবধুর রোমানা আক্তারকে (২৪)। গত ১৪ মে দিবাগত রাতে স্বামী রাজুর ছুরিকাঘাতে নৃশংসভাবে খুন হয় রোমান। ইতোমধ্যে রোমানাকে খুনের দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছে ঘাতক স্বামী রাজু।

Read more...

ঘাতকে পরিনত হয়েছে উৎসব পরিবহন!

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: গত বছরের ২ জানুয়ারি রাস্তা পাড়াপারের সময় বেপরোয়া হয়ে উঠা উৎসব পরিবহনের চাপায় মৃত্যু হয় আব্দুল আলেক নামের এক রোলিং মেইল শ্রমিকের। এর আগে ২০১৬ সালের ২ ফেব্রুয়ারি উৎসব বাসের ধাক্কায় মৃত্যু হয় মোখলেছুর রহমান (৩০) নামের এক ব্যক্তির।

Read more...

৩০ বছর ধরে বিদ্যুতহীন পুরো একটি গ্রাম!

লাইভ নারায়ণগঞ্জ: ২০২১ সালের মধ্যে দেশের শতভাগ মানুষকে বিদ্যুত দিতে পারবে সরকার। ৪৬৫টি উপজেলাকে শিগগিরই শতভাগ বিদ্যুতের আওতায় আনা হবে। এমন ঘোষনা খোদ প্রধান মন্ত্রীর। শিল্পনগরী নারায়ণগঞ্জের বন্দর উপজেলাকে শতভাগ বিদ্যুত এর আওয়াতায় আনতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুভ উদ্বোধন করেন দুই বছর আগেই। অথচ এই জেলারই সদর উপজেলার পুরো একটি গ্রামে এখনও সংযোগ পায়নি বিদ্যুতের। ৩০টি বছর বিদ্যুতহীন গ্রামের খবর নেয়নি প্রশাসন, জনপ্রতিনিধিদের কেউ!

Read more...

শেখ হাসিনার সমালোচনায় না.গঞ্জ আ.লীগ!

লাইভ নারায়ণগঞ্জ:
ছাত্রলীগের জেলা ও মহানগর কমিটি নিয়ে কিছুই জানেন না বলে জানিয়েছেন নারায়ণগঞ্জ আওয়ামীলীগের শীর্ষ নেতারা। নিজেরাই একথা স্বীকার করে মিডিয়ায় বক্তব্য দিয়েছেন। শুধু তাই নয়, এভাবে কমিটি ঘোষনার সমালোচনাও করেছেন। এনিয়ে রাজনৈতিক মহলে চলছে পাল্টাপাল্টি আলোচনা ও বক্তব্য। বিশেষকরে অঙ্গ সংগঠনের কমিটিগুলোতে প্রভাবশালী এমপি শামীম ওসমান সমর্থিতদের শীর্ষ পদে আসা নিয়েই এই সমালোচনা।

Read more...

কনস্টেবল নিয়োগ বাণিজ্য: জবানবন্দী পাল্টে গেছে অভিযোগকারীদের

লাইভ নারায়ণগঞ্জ:
পুলিশের কাছে দেয়া জবানবন্দী বেমালুম ভুলে গেছে কনস্টেবল পদে নিয়োগের জন্য কোচিংএ অংশগ্রহন এবং ঘুষ দেয়া সেই চাকুরী প্রার্থীরা। গত ২৪ ফেব্রুয়ারী কনষ্টেবল নিয়োগে ঘুষ গ্রহনের অভিযোগ ওঠার পর পুলিশের কাছে দেয়া জবানবন্দীতে চাকুরীর জন্য ঘুষ প্রদানের কথা স্বীকার করে জবানবন্দী দিলেও এখন তারা বলছে, পুলিশ তাদের উপর নির্যাতন করে মিথ্যা জবানবন্দী নিয়েছে।

Read more...

ফুটপাত ও উল্টোপথে মোটরসাইকেল: পুলিশ ধরলেও শাস্তি নেই!

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ শহরে যেমন খুশী তেমনিভাবে মোটরসাইকেল চালায় কতিপয় যুবক। কখনও ফুটপাতে উঠিয়ে দেয়, কখনো উল্টো সড়কে চলে তারা। এদের মধ্যে অনেকের ড্রাইভিং লাইসেন্স নাই কারও মোটরসাইকেলে আবার নাম্বারপ্লেটও দেখা যায়না।

Read more...

সাবধান: নগরে সুন্দরি রমনীরা যখন বিপদজনক!

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ভিড়ের মাঝে এক নারীর মোবাইল সরিয়ে নেওয়ার সময় ধরা পড়ে পকেটমার লাকী আকতার তমা (২৬। এ সময় উত্তেজিত জনতা তাকে রাস্তায় এনে গণধোলাই দেয় ওই নারী চোরকে।

Read more...

চলছে যৌথ অভিযান: ব্যাটারী রিক্সা চাঁদাবাজদের ঘুম হারাম


লাইভ নারায়ণগঞ্জ: শহরের বঙ্গবন্ধু সড়ক হকারমুক্ত করার পর এবার শহরের যানজট নিরসনে লাইসেন্সবিহীন যানবাহন তথা ব্যাটারীচালিত অটো রিক্সার বিরুদ্ধে যৌথ অভিযানে নেমেছে জেলা প্রশাসন ও নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন।

Read more...

কর্মক্ষেত্রে ২ বছরে শতাধীক ইমারত শ্রমিকের মৃত্যু

গোলাম রাব্বি, লাইভ নারায়ণগঞ্জ: ৩ তলা ভবনটি গেসে চলে গেছে উচ্চ ক্ষমতা সর্ম্পূন বৈদুতিক লাইন। পাশেই মাচা বেধেঁ দুই সহযোগী নিয়ে আস্তরণ করছিলেন রাজমিস্ত্রী তশিকুল ইসলাম। হঠাৎ’ই বিকট শব্দ। দৌড়ে কাছে যেতেই মাটিতে ‘নিথর দেহ’ দেখতে পায় এলাকাবাসী। ঘটনা স্থলেই মারা যায় তশিকুল ইসলাম। গুরুতর আহত হন দুই সহযোগী।

Read more...

‘রমজান’ সামনে রেখে না.গঞ্জে ধেয়ে আসছে জনদূর্ভোগ!


স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ২০১৭ সালে ৩০টি রোজাই পালন করে ছিলেন সিদ্ধিরগঞ্জের বসবাসরত গামের্ন্টস কর্মী মোসা. শিল্পী বেগম। মুসলিম ধর্মাবলম্বীদের বিশেষ তাৎপর্যপূর্ণ এই মাসটিকে পালন করতে গিয়ে তাকে বহন করতে হয়েছে নিত্যপন্যের বাড়তি দাম। সহন করতে হয়েছে বিদ্যুৎ, পানি ও গ্যাস সংকটের মত সমস্যাও।

Read more...

পলিথিনে সয়লাব পুরো না.গঞ্জ: আইন আছে, প্রয়োগ নেই

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে পলিথিনের ব্যবহার বেড়ে গেছে। পরিবেশ দুষনে মারাত্মক ক্ষতিকর প্লাস্টিক পদার্থের নিয়মিত ব্যবহার দূষণের মাত্রাকে বাড়িয়ে দিচ্ছে। অপচনশীল এ পদার্থ পরিবেশে দীর্ঘস্থায়ী ক্ষতিকর প্রভাব সৃষ্টি করছে। ফলে মাটি, পানি দূষিত হয়ে যাচ্ছে। এতে খাল-বিল, নদী-নালা থেকে শুরু করে মহাসমুদ্র পর্যন্ত প্লাস্টিক পদার্থ ও প্লাস্টিক কণা ব্যাপকভাবে ছড়িয়ে পড়ছে।

Read more...

না.গ‌ঞ্জে বাড়‌ছে বজ্রপাতে মৃত্যু, প্র‌তি‌রো‌ধে নেই ব্যবস্থা

গোলাম রাব্বি, লাইভ নারায়ণগঞ্জ: গ্রামে নতুন বৃষ্টি মানেই কই মাছ ধরার উৎসব! গত ৩০ এপ্রিল পাড়ার অন্যান্যদের মতোই সেই উৎসবে অংশ নিয়ে ছিলেন রূপগঞ্জের তেতলাব আদর্শ বিদ্যানিকেতনের সপ্তম শ্রেণির শিক্ষার্থী ফরহাদ। কিন্তু হঠাৎই বজ্রপাতের বিকট শব্দ। ঘটনা স্থলেই মৃত্যু হয় ওই কিশোরের।

Read more...

না.গঞ্জে অপরিকল্পীত নগরায়ণ, বাড়ছে দূর্ভোগ


গোলাম রাব্বি, লাইভ নারায়ণগঞ্জ: হকারদের দখলে ফুটপাত, সড়কে অবৈধ স্ট্যান্ড। একটু বৃষ্টি হলেই শহর হয়ে উঠে রবী ঠাকুরের ‘ছোট নদী’। প্রতিদিনই ঘন্টার পর ঘন্টা যানজটে স্থবির হয়ে থাকে সড়ক। দখল ও ময়লা আবর্জনায় ড্রাসবিনে পরিনত নগরী,আশপাশের খাল ও সড়কগুলো। এছাড়া রয়েছে আবাসিক এলাকার ভেতরই শিল্প-প্রতিষ্ঠান, বানিজ্যিক এলাকায় আবাসিক বসতী। বায়ু ও পারিবেশ দূষণেও শীর্ষ স্থানে লেখিয়েছে নিজের নাম।

Read more...

পাল্টে যাচ্ছে নারায়ণগঞ্জ রেলওয়ের যাত্রী সেবার মান


লাইভ নারায়ণগঞ্জ: ঢাকা-নারায়ণগঞ্জ রুটে যাত্রীর তুলনায় ট্রেনের সংখ্যা অস্বাভাবিকভাবে কম থাকায় দীর্ঘ দিন ধরেই চাপা ক্ষোভ বয়ে বেড়াচ্ছে নারায়ণগঞ্জবাসী। সেই সাথে মান্দাত আমলের ব্যবহৃত ট্রেনগুলোতেই কোন না কোন ত্রুটির অভিযোগ রয়েছে যাত্রীদের।

Read more...

না.গঞ্জে ব্রজপাতে এক সাপ্তাহে ৫ জনের মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের রূপগঞ্জ, সোনারগাঁ ও আড়াইহাজারে ৫ দিনে ব্রজপাতে ৫ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও একজন।

Read more...

‘কালবৈশাখী’র জরুরী সর্তক বার্তা


স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: জলমগ্ন রাস্তার পাশে থাকা বিদ্যুতের তারে পৃষ্ট হয়েছিলো ফতুল্লার নিরঞ্জন চন্দ্র দাস। নিথর দেহ সেখানে পড়েছিল প্রায় আধঘন্টা। সবাই দেখছিলো, এসময় বার বার বাঁচার জন্য আকুতি করছিলো নিরঞ্জন। তারপরও কেউ সেদিন এগিয়ে আসেনি।

Read more...

সর্বশেষ সংবাদ শিরোনাম