Wed, 18 Jul, 2018
 
logo
 

প্রবীরের পর স্বপন কুমার, এরপর কে?

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: প্রতিদিনের মতোই ২০১৬ সালের ২৭ অক্টোবর বাড়ি থেকে বেড় হয়েছে কাপড় ব্যবসায়ী স্বপন কুমার। সকাল গড়িয়ে রাত হলেও আর বাড়ি ফিরেনি এই ব্যবসায়ী। এরপর একদিন দুই দিন নয়, চলে গেছে এক এক করে ২১ মাস।


শুধু স্বপন কুমারই নয়, একই ভাবে নিখোঁজ ছিল নগরীর স্বর্ণ ব্যবসায়ী প্রবীর ঘোষও। এনিয়ে চলছিলো নগরী আন্দোলন সংগ্রামও। আঙ্গুল উঠছিল প্রশাসনের দিকেও। কিন্তু কোন ভাবেই কিনারা করতে পারছিলেন না পুলিশ।

সর্বশেষ গত ৯ জুলাই একটি মোবাইলের সূত্র ধরে আমলপাড়া এলাকার রাশেদুল ইসলাম ঠান্ডু মিয়ার চারতলা ভবনের সেপটিক ট্যাংক থেকে প্রবীরের খন্ডিত লাশ উদ্ধার হয়। এঘটনায় গ্রেপ্তার করা হয় নিহতের বন্ধু রূপী খুনি পিন্টুকে। এরপর জিজ্ঞাসাবাদে এক এক করে বেড়িয়ে আসে হত্যার রহস্য ও স্বপন কুমারের নিখোঁজের বিষয়টিও।

এঘটনায় জড়িত সন্দেহে গ্রেপ্তার করা হয় রত্না রাণী চক্রবর্তী ও আব্দুল্লাহ আল মামুন নামের এক যুবককে।

এদিকে সোমবার নিখোঁজ ব্যবসায়ী স্বপন কুমারকে অপহরণের অভিযোগে স্বর্ণ ব্যবসায়ী প্রবীর চন্দ্র ঘোষ হত্যা মামলার প্রধান আসামী পিন্টু দেবনাথসহ ৪জনের বিরুদ্ধে অপহরণ মামলা দায়ের করেছেন স্বপন কুমারের পরিবার। আসামীদের মধ্যে পিন্টুর পরকীয়া প্রেমিকা রত্না রানী চক্রবর্তীও রয়েছেন।

জানা গেছে, জেলা গোয়েন্দা পুলিশ প্রবীর চন্দ্র ঘোষ হত্যা মামলা তদন্ত করতে গিয়ে স্বপন কুমারের ক্লু পাওয়া যায় পিন্টু দেবনাথের পরকীয়া প্রেমিকা রত্না রাণী চক্রবর্তীর কাছ থেকে। ওই ক্লুর সুত্র ধরে জেলা গোয়েন্দা পুলিশ রত্না রাণী চক্রবর্তী ও আব্দুল্লাহ আল মামুন নামের এক যুবককে গ্রেপ্তার করে।

জেলা গোয়েন্দা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার নুরে আলম জানান, সোমবার গ্রেপ্তারকৃত রত্না রাণী চক্রবর্তী ও আব্দুল্লাহ আল মামুনকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ রিমান্ডের আবেদন করে আদালতে পাঠানো হয়। নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আশিক ইমাম দুই আসামীকে জিজ্ঞাবাদের জন্য তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

প্রসঙ্গত, ২০১৬ সালের ২৭ অক্টোর বাসা থেকে বের হয়ে নিখোঁজ হন নিতাইগঞ্জের কাঁচারি গলি এলাকার সনাতন চন্দ্র সাহার ছেলে কাপড় ব্যবসায়ী স্বপন কুমার। এ ঘটনায় পরিবারের পক্ষ থেকে সদর মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করা হলেও দীর্ঘ ২১ মাস সময়ের মধ্যে তার কোন সন্ধান পাওয়া যায় নি।

সম্প্রতি কালিরবাজার এলাকার স্বর্ণ ব্যবসায়ী প্রবীর হত্যা মামলার প্রধান আসামী পিন্টু দেবনাথের স্বীকারোক্তি অনুযায়ী স্বপনের নিখোঁজের বিষয়টি নিয়ে সন্দেহ সৃষ্টি হয়। পরিবারের অভিযোগের প্রেক্ষিতে জেলা গোয়েন্দা পুলিশ পিন্টুকে জিজ্ঞাসাবাদ করে এবং পিন্টুর পরকীয়া প্রেমিকা রত্না রাণী চক্রবর্তীর তথ্যমতে মামুনকে গ্রেপ্তার করা হয়। পুলিশ ও নিখোঁজ স্বপনের পরিবারের ধারণা, স্বপন কুমারকে হত্যার পর লাশ টুকরো করে নদীতে ফেলে দেয়া হয়েছে।

বন্ধ হচ্ছে না ট্রেনের ছাদে ভ্রমন

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: অবৈধ ভাবে ট্রেনের ছাদে বা ইঞ্জিনে ভ্রমন করা অপরাধ হলেও ঠেকানো যাচ্ছে না যাত্রীদের। তারপরেও কোনো না কোনো ভাবেই উঠে পড়ছে তারা । এতে দীর্ঘ হচ্ছে দূর্ঘটনার তালিকা। তবে দূর্ঘটনা রোধে এবার বিশেষ অভিযানে নেমেছে রেলওয়ে পুলিশ।

Read more...

না.গঞ্জ-চাঁদপুর রুটে এখনও ঝুঁকি নিয়ে চলছে পুরনো লঞ্চ

লাইভ নারায়ণগঞ্জ: নদীপথে নারায়ণগঞ্জ থেকে চাঁদপুরসহ কয়েকটি রুটে যাত্রীবাহী লঞ্চের কাঠামোগত পরিবর্তন করে আধুনিকায়ন হয়েছে অনেকদিন আগেই। তবে এখনও পাল্টায়নি সেই ছোট আকারের পুরনো লঞ্চ।

Read more...

বুকে সার্জারীর সুযোগ নিচ্ছে কিলার পিন্টু

লাইভ নারায়ণগঞ্জ: বুক থেকে নাভী পর্যন্ত বিশাল কাটার দাগ। ভারতের ব্যাংগালুরে ওপেন হার্ট সার্জারী হয়েছে। সাথে নিয়ে গিয়ে যে ঘনিষ্ঠ বন্ধু নতুন জীবন দিয়েছে সেই প্রবীর ঘোষকেই টুকরো টুকরো করে নির্মমভাবে হত্যা করে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ রিামান্ডে থাকা ঠান্ডা মাথার খুনী পিন্টু দেবনাথ। ওপেন হার্ট সার্জারীর কারনে আস্তে-ধীরেই এগুচ্ছে ডিবি পুলিশ। কখনো গড়গড় করে কথা বলছে পিন্টু, আবার কখনো বলছে আমি কিছু জানিনা, সব ভুলে গেছি।

Read more...

ভয়ঙ্কর জনপদ কালাপাহাড়িয়া : সামান্য কারনে সংঘর্ষ, টাকার স্রোতের ভাগে রাগব বোয়াল !

গোলাম রাব্বি, লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ শহর থেকে প্রায় ৩১ কিলোমিটার দূরে আড়াইহাজার উপজেলার কালাপাহাড়িয়া ইউনিয়ন। মেঘনা চরো ছোট্ট এই ইউনিয়নে মাত্র ২৭ হাজার মানুষের বাস। তবে এখানকার হানাহানির ক্যানভাসটা বেশ বড়। গত ২ বছরে এই ইউনিয়নে টেটা যুদ্ধে খুন হয়েছেন ৪ জন। আর আহত প্রায় শতাধিক নারী ও যুবক।

Read more...

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা: ২০২১ থেকে না.গঞ্জে

লাইভ নারায়ণগঞ্জ: ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার স্থান পরিবর্তন হচ্ছে। আগামী ২০২১ সাল থেকে রূপগঞ্জের পূর্বাচলে এই মেলার আয়োজন করা হবে। ‘বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টার নির্মাণ’ প্রকল্পের আওতায় এ উদ্যোগ নেওয়া হয়েছে।

Read more...

ট্রেন আসলে শুরু হয় দৌড় ঝাঁপ, এদিক সেদিক ছুটাছুটি

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নগরীতে অর্ধকিলোমিটার রেল সড়ক জুড়েই সাজানো সারি সারি পসড়া। এক লেনের এই সরু পথের দু‘ধারই হাক ডাকে মুখর থাকে প্রতিদিন। ট্রেন আসলে শুরু হয় দৌড় ঝাঁপ, এদিক সেদিক ছুটাছুটি। ফলে প্রায়ই ঘটছে প্রাণহানীর মতো ঘটনা। সর্বশেষ চলতি মাসের ৭ জুলাই একই ভাবে মৃত্যু হয় নারায়ণগঞ্জ ও জুরাইনের অজ্ঞাত দুই ব্যক্তির।

Read more...

অতিরিক্ত ওজনের গাড়ি: ভাঙছে ডিসি‘র বাংলোর সড়ক

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ‘পুরো সড়কই ভালো। কিন্তু ৫০ গজ ভাঙ্গার কারণে চরম দূর্ভোগ পোহাতে হয় সাধারণ মানুষকে। কখনো ৫ মিনিটের সড়ক পেড়োতে লাগে আধঘন্টা।’

Read more...

সড়কে অতিরিক্ত ওজনের গাড়ি: নষ্ট হচ্ছে না.গঞ্জের হাজার কোটি টাকার উন্নয়ন

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ৩ কোটি ৮২ লাখ টাকা ব্যয়ে ২০১৫ সালে সংস্কার করা হয় ফতুল্লার স্টেডিয়াম-পাগলা সড়ক। কিন্তু মাস তিনেক না যেতেই বেহাল অবস্থায় পরিনত হয় রাস্তাটি। এরপর এক এক করে চলে গেছে ৩টি বছর। বর্তমানে চলাচলের প্রায় অনুপযোগী হয়ে পরেছে।

Read more...

না.গঞ্জে বাড়ছে ‘পোষা’ পাখির কদর

লাইভ নারায়ণগঞ্জ: বন্যপ্রাণীকে পোষ মানানো মানুষের আদি স্বভাব। প্রাচীনকালে মানুষ এদের প্রথমে নিজের শক্তির ধারণা দিতে এটা করতেন। এরপর শুরু হয় কৃষিকাজসহ অন্যান্য কাজে ব্যবহার। দিনেদিনে এটি এখন নেহাত শখের বিষয়েই পরিণত হয়েছে।

Read more...

এক মাস পাম্প বিকল, কারবালার ময়দানে পরিণত বন্দরের ৩ হাজার বাড়ি

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ‘এক মাস ধরে ওয়াসার পাম্পটি বিকল হয়ে পড়ে থাকলেও মেরামতকাজ শুরু হয়েছে মাত্র ৫দিন আগে। এ কাজও চলছে খুব ধীরগতিতে। এ সময় বিকল্পভাবে ওয়াসার পক্ষ থেকে যে পানি দেয়া হচ্ছে, তা খুবই কম।’

Read more...

শুধু সড়ক মেপেই নিয়ে যায়, আজ অবধি একটিও ইট পরেনি

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ‘বাসা থেকে বের হলেই ময়লা পানি। দুই দিন চলাচল করলেই পায়ে ঘা হয়ে যায়। তাই এলাকার কেউ এখন অপ্রয়োজনে ঘর থেকে বাহির হয় না। যারা বাহির হয়, তারা গামবুট পরে বের হয়। কেউ আবার মটোর সাইকেলে চলাচল করেন।’

Read more...

রাস্তার ওপর বড় বড় গর্তে, মরণ ফাঁদে পরিণত লিংক রোড

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ফুটা ফুটা বৃষ্টিতে ছাতা নিয়ে বের হয়েছে বেসরকারি কর্মকর্তা শিমুল হাসান (ছদ্ম নাম)। সময় সল্পতার কারণে অতশত ভাবেনি। টেম্পু দেখাই উঠে বসেন সামনে। কিন্তু কিছুটা দূর যেতেই বাধে বিপত্ত। সড়কের ভাঙ্গা গর্তে জমে থাকা পানিতে গাড়ির চাকা পড়তেই নষ্ট হয় শাট পেন্ট। কি আর কারা শেষ পর্যন্ত বাড়িতে ফিরতে হয়ে ছিলো শিমুলের।

Read more...

লিংক রোডে ড্রেন নির্মাণ: ‘বৃষ্টি আসে অনেকটাই অভিশাপ হয়ে’

লাইভ নারায়ণগঞ্জ: শহরের লিঙ্করোডে চলছে সিটি কর্পোরেশনের ড্রেন ও কালভার্ট নির্মাণের কাজ। আর এই প্রকল্পটিই যেন নারায়ণগঞ্জবাসীর জীবনে অভিশাপ হয়ে দাড়িয়েছে। ড্রেন ও কালভার্ট নির্মাণের কাজকে কেন্দ্র করে গত ৪ মাস যাবত লেগে আছে তীব্র যানজট। বর্তমানে রাস্তার পূর্ব পাশ থেকে পশ্চিম পযন্ত ৩০ ফুট কালভার্ট নির্মাণের জন্য হয়েছে প্রায় ২০ ফুটের অধিক রাস্তা কাটা।

Read more...

নবীগঞ্জ ফেরি ঘাট: দুই সপ্তাহে পানির নিচে ৩ কোটি টাকার উন্নয়ন!

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: মাত্র সপ্তাহ দুই সপ্তাহ আগেই বন্দর ঘাটে ফেরির উদ্বোধন করেন স্থানীয় সাংসদ। কিন্তু সন্ধ্যা নামলেই জোয়ারের পানিতে ডুবে যায় তার সেই উন্নয়ন। এসময় ভোগান্তীর অন্ত থাকে না দুই পাড়ের মানুষের মাঝে।

Read more...

অনুমোদনের এক বছর: আলোর মুখ দেখেনি না.গঞ্জের ৬ মডেল মসজিদ

লাইভ নারায়ণগঞ্জ: সৌদি আরবের অর্থায়নে নারায়ণগঞ্জে ৬টি মডেল মসজিদ নির্মিত হওয়ার কথা। অথচ অনুমোদনের একবছর পেরিয়ে গেলে ‘জেলা- উপজেলায় একটি করে ৬টি মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন’ শীর্ষক এ প্রকল্পে অনুদান দিচ্ছে না দেশটির সরকার। ফলে প্রকল্পটি বাস্তবায়নে সংশ্লিষ্টদের বিকল্প ভাবতে হচ্ছে।

Read more...

সনদ ছাড়াই এলপি গ্যাসের শত শত দোকান

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: বিস্ফোরক অধিদপ্তরের সনদ ছাড়াই নারায়ণগঞ্জে ছড়িয়ে পড়েছে এলপি গ্যাস সিলিন্ডারের শত শত দোকান। আইন কানুন না মেনেই শুধু মাত্র ট্রেড লাইসেন্স নিয়ে ঝুঁকিপূর্ণ এ জ্বালানির ব্যবসা চলছে অহরহ।

Read more...

ফেরীর অপেক্ষায় থাকতে হয় পৌনে ১ ঘন্টা, বিকল হওয়ার সঙ্কায় চালক

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ‘অধিকাংশ যন্ত্রপাতি পুরনো ও বিকল। মাঝে মাঝেই সমস্যা দেখা দেয়। যে কোন সময় চলাচলের অযোগ্যে হয়ে পরতে পারে ফেরী গুলো। তাই সঙ্কায় থাকি এই বুঝি নষ্ট হলো।’

Read more...

মেয়েকে ঈদের জামা দিতে পারবে কি রুমা?

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ‘আম্মা সবাই জামা কাপুর কিনা ফালাইছে। আমারে কিনা দিবা না, কউ না মা, দিবা না।’ মায়ের কাছে এমনই ভাবেই বলেছে ৬ বছর বয়সী ছোট মেয়ে রিয়া মনি। এক মাত্র মেয়ের আবদার পুরণ করতে না পেরে প্রতিদিনই আশ্বাস দিচ্ছেন মা রিতীকা ফ্যাশেনের সুইং অপারেটর রুমা আক্তার। বলে এসেছে, ‘আজই নতুন জামা নিয়া আমু।’

Read more...

কঠোর আইনশৃঙ্খলা বাহিনী, তারপরেও নগরীতে কমছে না চুরি-ছিনতাই


স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নগরীতে চুরি-ছিনতাইয়ের ঘটনা নতুন কিছু নয়। তবে ঈদ সামনে রেখে এ চক্র আরো সক্রিয় হয়ে ওঠে। কেননা এ সময় বিপনিবিতান থেকে শুরু করে সবক্ষেত্রেই আর্থিক লেনদেন বেড়ে যায়। আর এ সুযোগটি কাজে লাগায় তারা। এবারো এর ব্যত্যয় ঘটেনি।

Read more...

সর্বশেষ সংবাদ শিরোনাম