Wed, 17 Jan, 2018
 
logo
 

আলোচিত ৭ খুন: জজকোর্টের রায়ের ১ বছর


 
স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: আলোচিত সাত খুন মামলার জেলা ও দায়রা জজ আদালতের দেয়া রায়ের এক বছর আজ। ২০১৭ সালের ১৬ জানুয়ারি সাত খুন মামলার রায়ে নূর হোসেন ও মন্ত্রী মোফাজ্জল হোসেন মায়ার জামাতা তারেক সাঈদসহ ২৬ জনকে মৃত্যুদ-  দেন নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালত। ওই দিন সকাল ১০ টা ১০ মিনিটে বিচারক সৈয়দ এনায়েত হোসেন এ রায় ঘোষণা করেন।

Read more...

গডফাদারের তকমা দেয়া হাফিজুল শামীম ওসমানের পাশে !

লাইভ নারায়ণগঞ্জ: জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি হাফিজুল ইসলাম। ডানদের সাথে উঠবস বেশী হলেও বামদলের এই নেতাকে স্বজ্জন রাজনীতিক হিসেবেই চিনে এই শহরে। তবে সম্প্রতি হকার আন্দোলন নিয়ে নানা রকম প্রশ্নের মুখোমুখি হয়েছেন তিনি।

Read more...

শামীম আইভী মুখোমুখি, উদ্বিগ্ন নগরবাসী

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ শহরের ফুটপাতে হকাদের বসতে দেয়া হবে না বলে বরাবরই জানিয়ে আসছেন মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। অন্যদিকে গত ১৫ জানুয়ারী বিকালে হকারদের সমাবেশে ১৬ জানুয়ারী বিকাল ৫টা থেকে রাত ১০টা পর্যন্ত হকার বসার ঘোষনা দিয়েছেন সাংসদ শামীম ওসমান।

Read more...

কি হবে কাল


স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: হকার উচ্ছেদ নিয়ে হঠাৎ করে উত্তপ্ত হয়ে উঠেছে নারায়ণগঞ্জ  শহরের পরিস্থিতি। শামীম ওসমানের ঘোষণার পর এক প্রকার শঙ্কা জেগেছে নগরবাসীর মনে। প্রশ্ন উঠেছে কি হবে মঙ্গলবার ?

Read more...

৩৩০ টন বর্জ্য অপরিকল্পিত ভাবে ফেলা হচ্ছে, আসছে ২‘শ কোটি টাকার প্রকল্প

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: অর্ধ যুগেরও বেশি সময় পার করেছে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন। কিন্তু আজ পর্যন্ত শহরকে আধুনিক বর্জ্য ব্যবস্থাপনার আওতায় আনতে পারেনি।

Read more...

না.গঞ্জ জেলা পরিষদ: এক বছরেও চেয়ারম্যান হতে পারেননি আনোয়ার হোসেন!

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলা পরিষদের নির্বাচন  হয়েছে প্রায় ১ বছর। ওই নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বীতায় চেয়ারম্যান হন মহানগর আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব আনোয়ার হোসেন।

Read more...

লজ্জা থেকে জীবন অনেক বড়

লাইভ নারায়ণগঞ্জ: এবার সর্বনিম্ন তাপমাত্রা অতীত রেকর্ড পার করেছে ইতিমধ্যে। জানুয়ারির শুরু থেকেই শীতের তীব্রতা বাড়ছে। ৮ জানুয়ারি পঞ্চগড়ের তেতুলিয়ায় সর্বনিম্ন ২ দশমিক ৬ ডিগ্রী সেলসিয়াস ছিলো। যা অতীতের সব রেকর্ড ভেঙ্গেছে।

Read more...

নগরীতে বেড়েই চলেছে শব্দ দূষণ, আইন রয়েছে-প্রয়োগ নেই

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: দিন দিন নগরীতে শব্দ দূষণের পরিমাণ বেড়েই চলেছে। যানবাহনের হর্ন, সড়কের দ্রুতগতির যানবাহনের শব্দ, নগরীর যেনো নিত্য দিনের সঙ্গী।

Read more...

ভয়াবহ মাদক জেলা জুড়ে, পরিসংখ্যান নেই কারো কাছে

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ:  ১০ জানুয়ারি ১২০ পিস ইয়াবাসহ ফতুল্লার শাহী মহল্লা এলাকা থেকে গ্রেপ্তার হয় মাদক বিক্রেতা নাদিম। ৭ জানুয়ারি ১১০ পিস ইয়াবা ট্যাবলেট সহ নুরবাগ এলাকা থেকে শাহ আলম ও ডালিম নামের আরো ২মাদক বিক্রেতাকে গ্রেপ্তার করে ফতুল্লা থানা পুলিশ।

Read more...

গ্রীলে বন্দি শৈশব

আনোয়ার হাসান: গত সপ্তাহে সপরিবারে গ্রামের বাড়িতে গিয়েছিলেন ব্যাংক কর্মকর্তা ফরহাদ হোসেন। অনেক দিন পর চেনাজানাদের কাছে পেয়ে খুব ভালো লেগেছে তার। দিনভর দুই সন্তানের ছুটোছুটি ভালো লাগার মাত্রা আরও বাড়িয়ে দিয়েছে। সন্তানদের উৎফুল্ল মুখ দেখে খুশী তার স্ত্রীও। ওদের উল্লাস দেখে বাল্যকালের গ্রামের চিত্র ফুঁটে উঠে ফরহাদ দম্পতির চোখে।

Read more...

শীতলক্ষ্যা নিয়ে সভা সেমিনার, সমাধানে নেই পদক্ষেপ

শীতলক্ষ্যা নিয়ে সভা সেমিনার, সমাধানে নেই পদক্ষেপগোলাম রাব্বি, লাইভ নারায়ণগঞ্জ: শীতলক্ষ্যার পানিতে দূষিত উপাদানের মাত্রা খুব বেশি-এই খবর পুরোনো। প্রতিবছর নভেম্বর থেকে এপ্রিল পর্যন্ত পানি মারাত্মক ক্ষতিকর পর্যায়ে চলে যায়-এটাও সকলের জানা।

Read more...

জালকুঁড়িতে কালভার্ট আটকে মাছ চাষ, কয়েক শ’ হেক্টর ধানি জমি এখন পানির নিচে


গোলাম রাব্বি, লাইভ নারায়ণগঞ্জ: পানি নিষ্কাশনের পথ আটকে মাছ চাষ করায় জালকুঁড়ি ও কুতুবপুরের শত শত হেক্টর ধানি জমি এখন বছর জুড়েই পানির নিচে থাকে। স্থায়ি জলাবদ্ধতার কবলে পড়েছে হাজারও মানুষ।

Read more...

না.গঞ্জে ডাবল লেন হচ্ছে ১৫৯ কিলোমিটার

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: আড়াইহাজার উপজেলার ইলুমদী মোড় থেকে প্রভাকরদী সংযোগ সড়কটি সিঙ্গেল লেনের হলেও সইতে হচ্ছে পণ্যবোঝাই ভারী যানবাহনের চাপ।

Read more...

নতুন বছরে জঞ্জাল মুক্ত হচ্ছে নগরী


লাইভ নারায়ণগঞ্জ: শহরের হকার সমস্যা অনেক দিনের। এতো দিন নানা চেষ্টা করেও উঠানো যায়নি রাস্তা ও ফুটপাত দখলকারীদের। বছরের শেষের দিকে এসে এ ব্যাপারে সাফল্য পাওয়া যায়।

Read more...

৫ জন দিয়ে জেলার কর্মকান্ড মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের

স্টাফ করেপসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: বন্ধুবান্ধবের পাল্লায় পড়ে মাদকাসক্ত হন জালকুড়ির শাহীন (ছদ্ম নাম)। গাঁজা দিয়ে শুরু। তারপর ফেনসিডিল, ইয়াবা বড়ি ইত্যাদি। যে সময় বিষয়টি জানাজানি হয় তখন নেশা ছাড়তে পারছিলেন না ওই তরুণ। বিয়ে করালে হয়তো মাদকাসক্তি ঘুচবে-এমন ভাবনা থেকে অভিভাবকেরা ২০১৩ সালে বিয়ে করালেও লাভ হয়নি। স্ত্রী মাদকাসক্তির বিষয়টি জেনে তালাক দিয়ে চলে যান।

Read more...

ছাত্রদল নেতা ছিলেন নারায়ণগঞ্জের ৩ ওসি

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের বিভিন্ন থানায় পোস্টিং পাওয়া অনেক পুলিশ অফিসার এক সময় বিএনপি-জামায়াতের রাজনীতির সাথে জড়িত ছিলেন। এ নিয়ে গোপন প্রতিবেদন তৈরী করেছে একাধিক গোয়েন্দা সংস্থা।

Read more...

২০১৭: ‘লাইভ নারায়ণগঞ্জ’র আলোচিত ৬

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ:  বিস্মৃতির অতীত হয়ে গেলো আরেকটি বছর। কুয়াশার চাদরে ঢাকা যে, সূর্য্যটি আজ পূর্বের আকাশে উঠেছিলো, সেটা নতুন বছরের। বছরকে স্বাগত জানানোর এই লগ্নে এসে এখন সবাই প্রাপ্তি-অপ্রাপ্তির হিসাব-নিকেশে মত্ত।

Read more...

রফিকুলদের স্বপ্ন পূরণে ‘শাহ্ নিজাম’

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ছোট বেলায় গানের শিল্পী হওয়ার স্বপ্ন দেখতো ফকির গার্মেন্টর শ্রমিক রফিকুল ইসলাম। তাই এখনো কাজের ফাঁকে একটু খানি সুযোগ পেলেই গুন গুন করে গান গাইতে দেখা যায় তাকে।

Read more...

২০১৭ : না.গঞ্জের আলোচিত ঘটনা

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ২০১৭ সালে ঘটে যাওয়া বেশ কিছু ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, টুইটার অথবা ইউটিউব ব্যবহারকারীদের নজর কেড়েছে। কিছু ঘটনা যেমন হসিয়েছে তেমনি কাঁদিয়েছেও। বয়ে গেছে তীব্র নিন্দাসহ প্রতিবাদের ঝড়। তবে বছর জুড়েই আলোচনায় ছিলো নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ শামীম ওসমান ও সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী।

Read more...

তৎপর পুলিশ, হকারমুক্ত ফুটপাত, তবে কত দিন?

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ শহরে ক’দিন আগেও জ্যাম লেগে থাকতো সারাক্ষন। ২৫ ডিসেম্বর থেকে পুলিশ হকার উচ্ছেদ শুরু করলে যানজট কমে যায় অনেকটা। সচেতন মহলের মতে, এ ক’দিন শহরে জ্যামই নেই।

Read more...

সর্বশেষ সংবাদ শিরোনাম