Sun, 23 Sep, 2018
 
logo
 

বিপর্যস্ত হয়ে পড়েছে বন্দর ফেরি ঘাট, দূর্ভোগে যাত্রীরা

লাইভ নারায়ণগঞ্জ: জোয়ার-ভাটা ও অব্যাহত সড়ক ভাঙনে হাজিগঞ্জ-নবীগঞ্জ নৌরুটে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। এতে যানবাহন পারাপারে অচলাবস্থার সৃষ্টি হয়েছে। বন্দর উপজেলার প্রতিটি ইউনিয়ন ও ওয়ার্ডের জেলা শহরের যোগাযোগ ব্যবস্থা বিপর্যস্ত হয়ে পড়েছে।

বিআইডব্লিউটিএ সূত্রে জানা যায়, ফেরি উদ্বধোনের দুই সপ্তাহে মধ্যে করতে হয়েছে ফেরির রাস্তা মেরামত। তারপর দেড় মাসের মধ্যে ফেরির সংস্কার কাজ করা হয়ে ৫ বার। কিন্তু সে সংস্কারও কোনো কাজ হয়নি। আবারও জোয়ারের পানিতে সড়ক তলিয়ে গেছে। ৩ কোটি টাকা ব্যয়ের উন্নয়ন বার বার তলিয়ে যাচ্ছে জোয়ারের পানিতে।

বিপর্যস্ত হয়ে পড়েছে বন্দর ফেরি ঘাট, দূর্ভোগে যাত্রীরা

সরেজমিনে গিয়ে দেখা যায়, হাজিগঞ্জ-নবীগঞ্জ নৌরুটে ফেরি পারাপার হতে গিয়ে দূর্ভোগ পৌয়াতে হচ্ছে যাত্রীদের। মাল বুঝাই রিকশা-ভ্যান থেকে শুরু করে বিভিন্ন পরিবহন তুলা হচ্ছে ধাক্কা দিয়ে।

ফেরি ঘাটের সংশিষ্ট এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, প্রায় দৈনিক হাজার খানেকেরও বেশি গাড়ি পাড়া-পাড় হয় ফেরি দিয়ে। কিন্তু দু’পাশের রাস্তার সমস্যার কারণে যানবাহন কারীদের অনেক সমস্যা হয় এবং সে সমস্যার কারণে আমাদের মাঝে মাঝে কথা শুনতে হয় যাত্রী ও যানবাহন কারীদের কাছ থেকে। কিন্তু অনেক সময় যাত্রী ও যানবাহন কারীদের বুজানো মুশকিল হয়ে যায় আমাদের কাজ ফেরির র্কাযক্রম পরিচালনা করা, রাস্তা ঠিক করার না।

রিকশা চালক মো. সুমন বলেন, রাস্তা দিয়ে জোয়ারের পানি পেরিয়ে যাওয়াটা ঝুঁকিপূর্ণ ও কষ্ট দায়ক। মাল পরে গেলে নষ্ট হয়ে যাবে এতে করে অনেক টাকার ক্ষতি হতে পারে। পেটের দায়ে জীবিকার্র্নিবাহের জন্য ঝুঁকিপূর্ণ হলেও করতে হয়।

শীতলক্ষ্যা নদীর নবীগঞ্জ ফেরি ঘাটের যাত্রী আফরোজা বলেন, ৫ থেকে ৬ বার রাস্তার সংস্কার কাজ করা হয়েছে ইট ও বালু বস্তা ফেলে। কিন্তু তাতেও কোন কাজ হয়নি। ফেরির দু’পাশের রাস্তা ভালো না থাকায় পানি ছিটকে আসে।

সর্বশেষ সংবাদ শিরোনাম