Wed, 15 Aug, 2018
 
logo
 

চলছে না বাস, যাত্রীদের দূর্ভোগ অব্যাহত


লাইভ নারায়ণগঞ্জ: শিক্ষার্থীদের চলমান আন্দোলনের পাল্টায় পরিবহন মালিক শ্রমিকদের অঘোষিত ধর্মঘট অব্যাহত রয়েছে বলে যাত্রীদের দুর্ভোগের অবসান ঘটেনি।

আগের মতো রোববারও সকাল থেকে বিভিন্ন জেলার আঞ্চলিক সড়ক ও মহাসড়কগুলোতে বাস চলাচল বন্ধ রয়েছে; ফলে বিভিন্ন স্থানে আটকে পড়া যাত্রীরা তাদের গন্তব্যে পেঁছাতে পারছেন না।

গত ২৯ জুলাই ঢাকায় বাসচাপায় দুই কলেজ শিক্ষার্থী নিহত হওয়ার পর থেকে শিক্ষার্থীদের লাগাতার আন্দোলনে বেশ কিছু গাড়ি ভাঙচুর হয়; সমালোচনার মুখে পড়েন পরিবহন শ্রমিকদের নেতা নৌমন্ত্রী শাজাহান খান। এরপর শুক্রবার থেকে বাস চলাচল বন্ধ হয়ে যায়।

সড়ক পরিবহন মালিক সমিতির এক নেতা বলেন, নারায়ণগঞ্জ জেলা থেকেও ঢাকামুখী কোনো বাসও চলছে না। সড়কে আমাদের কোনো নিরাপত্তা নাই। তাই আমরা বাস চালাতে পারছি না। পরিস্থিতির উত্তরণ না হলে আমরা বাস নামাব না।

এদিকে বিআরটিসি’র এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, নারায়ণগঞ্জ ডিপোর সকল পরিবহনই নষ্ট হয়ে আছে। তাই ঢাকা থেকে ৫ টি বাস এনে এখন যতটা সম্ভব যাত্রীদের চাহিদা মিটাচ্ছি।

প্রসঙ্গত, গত ২৯ জুলাই বেলা সাড়ে ১২টার দিকে ঢাকার বিমানবন্দর সড়কের হোটেল র‌্যাডিসনের সামনে জাবালে নূর পরিবহনের দুটি বাসের প্রতিযোগিতায় নির্মমভাবে প্রাণ হারান শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী দিয়া খানম মিম ও আব্দুল করিম সজীব। একই ঘটনায় আহত হয়েছেন আরও ১৪ জন। তারা সবাই ফুটপাথে দাঁড়িয়ে বাসের জন্য অপেক্ষা করছিলেন। তার পর থেকেই শিক্ষার্থীদের এ আন্দোলন শুরু হয়।

সর্বশেষ সংবাদ শিরোনাম