Wed, 12 Dec, 2018
 
logo
 

কলাগাছিয়ায় ব্রিজ নির্মাণ কাজে ধীর গতি, জনমনে ক্ষোভ



স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: বন্দর উপজেলার কলগাছিয়া বাজারে একটি ব্রিজের পুন: নির্মাণ কাজকে কেন্দ্র করে মানুষের মাঝে ক্ষোভের দানা বাঁধছে। মন্থর গতিতে কাজ চলায় দিনদিন মানুষ অসহনীয় ওঠছে। প্রতিদিন হাজারো মানুষ এ পথে চলতে গিয়ে চরম কষ্টের শিকার হচ্ছে। বর্তমানে ব্রিজটি মেরামত কাজের কারণে কোন প্রকার যানবাহন চলাচল করতে পারে না। সামনেই বর্ষা মৌসুম।

এর আগে কাজ শেষ না হওয়ার আশংকা ভর করেছে স্থানীয়দের মাঝে। ৪ মাস আগে কাজ শুরু হলেও কবে তা শেষ হবে এর কোন সদুত্তর নেই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে।

জানা গেছে, কলাগাছিয়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডের কলাগাছিয়া বাজার সংলগ্ন জরাজীর্ণ ব্রিজটি সংস্কারের জন্য ৪ মাস আগে ভাঙ্গা হয়। এ ব্রিজ পারি দিয়ে মোহনপুরের হাজারো মানুষ বন্দর, শহর এবং ঢাকায় চলাচল করে। ব্রিজের সংস্কার কাজ ধরায় স্থানীয়রা প্রথমে অনেক খুশি হন। কিন্তু দিন যত যায়, তাদের এ খুশি মলিন হয়ে আসে নির্মাণ কাজের মন্থর গতির কারণে। বর্তমানে এমন অবস্থা হয়েছে যে, এ পথে পায়ে হেঁটে চলা ছাড়া আর কোন উপায় নেই। কোন গর্ভবতী বা মুমূর্ষু রোগীকে চাইলেও চিকিৎসা কেন্দ্রে নেয়া যাচ্ছে না। এতে তাদের যন্ত্রণা আরো বেড়ে অসহনীয় হয়ে ওঠে।

স্থানীয় বাসিন্দা আব্দুল গফুর জানান, প্রতিদিন দুই একজন শ্রমিককে দেখা যায় কাজ করতে। কাজে কোন গতিই নেই। মনে হয় এ ব্রিজটা পুন: নির্মাণ করতে অনির্দিষ্টকাল লাগবে। এ ব্রিজের কাজের কারণে এলাকার মানুষ অনেক যন্ত্রণা পোহাচ্ছে। গাড়িতো চলেই না, তার ওপর পায়ে হাঁটাও দায়। স্কুলের ছোট ছোট ছাত্র-ছাত্রীরা অনেক কষ্ট করে ভাঙ্গা রাস্তা পার হয়ে চলাচল করে। সামনেই বর্ষাকাল। ওই সময় কী হবে তা শুধু একমাত্র আল্লাহপাকই জানে।

এ ব্যাপারে স্থানীয় মেম্বার মনির হোসেন মুঠোফোনে জানান, তিনিও শুনেছেন নির্মাণ কাজ ধীরলয়ে চলছে। কিন্তু ঢাকার এক ঠিকাদারী প্রতিষ্ঠান এই নির্মাণ কাজ করায় তাদের সবসময় পাওয়া যায় না। তিনি চেয়ারম্যানের সাথে কথা বলে দ্রুততম সময়ের মধ্যে নির্মাণ কাজ শেষ করার ব্যবস্থা নিবেন বলে জানান।

কলাগাছিয়া ইউনিয়ন পরিষদের সচিব আব্দুল লতিফ জানান, কাজ মোটামুটি চলছে। কাজ একেবারে ধীরগতি তা নয়। বরং কাজ এখন শেষের পথে। বর্ষা মৌসুমের আগেই কাজ শেষ হবে বলে তিনি জানান।

সর্বশেষ সংবাদ শিরোনাম