Fri, 20 Oct, 2017
 
logo
 

আল মোস্তফা গ্রুপ নালা ভরাট করায় জলাবদ্ধতায় ৪ গ্রামের মানুষ

সোনারগাঁ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: সোনারগাঁ উপজেলার মেঘনা শিল্পাঞ্চলের ইসলামপুর এলাকায় আল মোস্তফা গ্রুপ কর্তৃপক্ষ সরকারী খাস জমির নালা ভরাট করায় জলাবদ্ধতায় পড়েছেন ৪ টি গ্রামের কয়েক হাজার বাসিন্দা। ফলে তাদের স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হচ্ছে।

জানা যায়, উপজেলার পিরোজপুর ইউনিয়নের মেঘনা শিল্পাঞ্চলের ইসলামপুর এলাকার কয়েকটি গ্রামের বাসিন্দাদের বৃষ্টির পানি নিষ্কাশনের জন্য কয়েকটি নালা ছিল। গ্রামবাসীদের বৃষ্টির পানি নিষ্কাশনের নালা আল মোস্তফা গ্রুপ কর্তৃপক্ষ তাদের প্রিনিং অ্যান্ড প্যাকেজিং নামে একটি প্রতিষ্ঠানের স্থাপনা নির্মান করায় সামান্য বৃষ্টিতেই ইসলামপুর, আদর্শগ্রাম সহ চারটি গ্রাম তলিয়ে যায়। ফলে ওই এলাকার হাজার হাজার বাসিন্দাদের স্বাভাবিক জীবন যাপন ব্যাহত হচ্ছে।

ইসলামপুর গ্রামের বাসিন্দা ও তাতীলীগ নেতা আসাদুজ্জামান জানান, এ এলাকার বৃষ্টির পানি নিষ্কাশনের খাসজমির নালা আল মোস্তফা গ্রুপ ভরাট করায় নালা না থাকায় বৃষ্টির পানি কোথাও নিষ্কাশন হতে না পারার কারনে  ইসলামপুর ও আদর্শ গ্রামের প্রায় এক হাজার পরিবার পানি বন্দী হয়ে পড়েছে। পানি বন্দী মানুষের রান্না করার কাজ বন্ধ হয়ে গেছে অধিকাংশ মানুষের ঘরের ভেতরে হাটু পানি জমেছে। গবাদি পশু নিয়ে বিপাকে পড়েছে মানুষ। বৃষ্টির পানিতে জলাবদ্ধতা সৃষ্টি হয়ে মারাত্মক সমস্যায় পড়ে আছি।

আল মোস্তফা গ্রুপের প্রিনিং অ্যান্ড প্যাকেজিংয়ের ব্যবস্থাপক ইকবাল হোসেন জানান, আমরা কোম্পানীর জায়গা ভরাট করে স্থাপনা নির্মান করেছি। গ্রামবাসীদের কোনো দুর্ভোগ হয়নি।

পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুদুর রহমান মাসুম বলেন, বৃষ্টিতে এলাকাবাসীরা জলাবদ্ধতায় পড়ে মারাত্মক বিপর্যয়ের মধ্যে পড়েছে। একটি প্রকল্প তৈয়ারী করে নালা নির্মান করে জলাবদ্ধতা দুর করা হবে।

সর্বশেষ সংবাদ শিরোনাম