Mon, 23 Oct, 2017
 
logo
 

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৯ ঘন্টা যানজট, যাত্রীদের দুর্ভোগ চরমে

সোনারগাঁ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার মেঘনা সেতুর টোল প্লাজা এলাকা থেকে শিমরাইল সাইনবোর্ড পর্যন্ত  বুধবার ভোর ৫টা থেকে দুপুর ২টা পর্যন্ত  ৩০ কি.মি. যানজটের সৃষ্টি হয়েছে।

এতে কর্মব্যস্ত মানুষের চরম দুর্ভোগ পোহাতে হয়। অনেক যাত্রীরা পায়ে হেটে গন্তব্যে যেতে বাধ্য হয়েছে।

কুমিল্লাগামী আলম পরিবহনের যাত্রী জসিম প্রধান ও রফিক মিয়া জানান, সাইনবোর্ড সেতু থেকে মেঘনা সেতু পার হতেই আমাদের ৬ ঘন্টা সময় বাসে বসে থাকতে হয়েছে। নোয়াখালীর যাত্রী রহিমা বেগম ও নারগিস আক্তার জানায়, তীব্র যানজট ও গরমে আমাদের সাথে থাকা নারী , শিশুরা অসুস্থ হয়ে পড়েছে।

চট্টগ্রাম পরিবহনের যাত্রী সামসুন নাহার ও ইভা আক্তার ক্ষোভ প্রকাশ প্রকাশ করে বলেন, এত পুলিশ সদস্যরা মহাসড়কে দায়িত্ব পালন করার পরও কেন যানজটের কবলে পড়তে হয় আমাদের। তারা জানায়, পুলিশের কতিপয় সদস্যদের চাদাঁবাজীর কারনেই আমাদের যানজটের কবলে পড়তে হয়।

অনুসন্ধান চালিয়ে স্থানীয় লোকদের সাথে আলাপ করে জানা যায়, কাচঁপুর ও শিমরাইল এলাকায় কতিপয় অসাধু আইন শৃঙ্খলাবাহিনীর সদস্য মহাসড়কের উপর গাড়ি থামিয়ে চাঁদা আদায়, অবৈধ স্থাপনা নির্মান, মহাসড়কের উপর  কাউন্টার সার্ভিস বসিয়ে পরিবহন দাড় করিয়ে রেখে যানজটের সৃষ্টি হয়। কাউন্টার ব্যবসায়ীরা অবৈধ স্থাপনা দখল করা চাদাঁবাজরা থানা পুলিশ ও কাচঁপুর হাইওয়ে পুলিশকে ম্যানেজ করেই ব্যবসা পরিচালনা করছেন।
চট্টগ্রামগামী দেশ ট্রাভলস্ পরিবহনের বাস চালক আলী হোসেন জানান, শিমরাইল মোড় থেকে মেঘনা সেতু পর্যন্ত আসতে আমাদের দীর্ঘ সময় বসে থাকতে হয়েছে। মহাসড়কের গাড়ীর চাপ বেশি থাকার কারনে এ যানজটের সৃষ্টি হয়েছে। তাছাড়া শিমরাইল থেকে কাঁচপুর ও মদনপুর এলাকায় দুটি সিগন্যাল পার হয়ে আসতে হয়েছে। ফলে যানজট আরো দীর্ঘ হয়েছে।
সরকারী চাকুরীজীবী কুমিল¬াগামী যাত্রী কে এ মোতালিব মিয়া জানান, সকাল ৭ টায় চিটাগাংরোড থেকে বাসে উঠে মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় দুপুর ১২টা বেজে যায়। এতে অফিসের কার্যক্রমে মারাত্বকভাবে ব্যাঘাত ঘটেছে। তিনি বলেন, ঈদকে সামনে রেখে প্রশাসনের নজরদারী না বাড়ালে ঈদে ঘরমুখী মানুষের চরম দূর্ভোগ পোহাতে হবে।
কাচঁপুর হাইওয়ে থানার দায়িত্বে থাকা ট্রফিক ইনেস্পেক্টর (টিআই) তৈয়বুর রহমান জানান, মেঘনা সেতুর টোল প্লাজা এলাকায় কয়েকটি গাড়ি বিকল হওয়ার কারনেই তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। তবে আমাদের প্রচেষ্ঠায় দুপুর ২টায় পরিবহন চলাচল স্বাভাবিক হয়।

সর্বশেষ সংবাদ শিরোনাম