Sun, 26 Feb, 2017
 
logo
 

ফতুল্লার পঞ্চবটিতে নিত্য যানজট, ভোগান্তি

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ৫ মিনিটের পথ পাড়ি দিতে অপেক্ষা করতে হয় ঘণ্টাখানিক! ফতুল্লা থেকে পঞ্চবটি এলাকায় নিত্য এমন অবস্থা সৃষ্টি হলেও তা লাঘব করার উদ্যোগ নেই কারোরই।  আর এ পথে চলাচলকারীদের অসহায়ের মত যানজটে পরে থেকে প্রতীক্ষার প্রহর গোণা ছাড়া আর কোন পথই তাদের সামনে খোলা নেই।

তবে, এমন দুর্ভোগের অন্তরায় অবৈধ বাস-ট্রাক-বেবী-অটো স্ট্যান্ডসহ ফতুল্লায় অবস্থিত এবি স্কেল। ফতুল্লা মডেল থানা সন্নিকটে এমন চিত্র প্রতিদিনকার হলেও থানা পুলিশও যেন নির্বিকার। আর ট্রাফিক পুলিশও যেন অসহায়ের মতো সিগন্যালে দাঁড়িয়ে কোনরকম যানজট নিরসনের ব্যর্থ চেষ্টাই করে যায়।

এ পথে চলাচলরত যাত্রীরা বলছেন, পঞ্চবটির ৫ তলা কলোনীর কাছের রাস্তায় দুপাশেই সারিবদ্ধভাবে বোরকা পরিবহনের বাস, পঞ্চবটির মোড়ে অবৈধ বেবী ও অটো স্ট্যা-, ফতুল্লায় যমুনা ও মেঘনা ডিপোর কাছে রাস্তার উভয় পার্শ্বে ট্যাঙ্কলরী দাঁড় করিয়ে রাখার কারণে প্রতিদিনই এ পথে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

এছাড়াও ফতুল্লায় অবস্থিত এবি স্কেলে প্রতি মুহূর্তে ট্রাক প্রবেশ ও বাহির হওয়ার কারণে ক্ষণে ক্ষণেই সৃষ্টি হয় যানজটের। যা কখনো কখনো আলীগঞ্জ-পুলিশ লাইন-বিসিক পর্যন্ত বিস্তৃত হয়। এমন যানজট এখানকার জন্য নিত্য-নৈমিত্তিক ব্যাপার হয়ে উঠলেও সংশ্লিষ্ট কর্তা ব্যক্তিরা যেন একেবারেই নিশ্চুপ।

সূত্র বলছে, ক্ষমতাসীনদের ছত্রছায়ায় পঞ্চবটির মোড়ে অবৈধ বেবী-অটো স্ট্যান্ড গড়ে উঠেছে দীর্ঘদিন ধরেই। এখান থেকে ক্ষমতাসীন দলের স্থানীয় নেতাকর্মীরা প্রতিদিনই মোটা অঙ্কের টাকা পকেটস্থ করছে। আর ফলশ্রুতিতে ভোগান্তিতে পড়তে হচ্ছে সাধারণ মানুষদের। এ পথে চলাচলকারিরা এর থেকে পরিত্রাণ পেতে সংশ্লিষ্ট শাখার আশুদৃষ্টি কামনা করেছেন।

এবিষয়ে সহকারী পুলিশ সুপার (ট্রাফিক) মোঃ আব্দুর রশিদ লাইভ নারায়ণগঞ্জ’কে জানান, খুব শীগ্র’ই পাগলা এলাকার অবৈধ বেবী-অটো স্ট্যান্ডে অভিযান পরিচালনা হবে। তার ধারাবাহীকতায় পঞ্চবটির মোড়ে গড়ে উঠা অবৈধ বেবী-অটো স্ট্যান্ডের ব্যপারেও ব্যবস্থা নেয়া হবে।

সর্বশেষ সংবাদ শিরোনাম ২৪