Thu, 17 Aug, 2017
 
logo
 

না’গঞ্জের চাষাড়া-শিমরাইল রোডে যানজট নিয়মিত

স্টাফ করেসপন্ডেন্ট,লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জেন ঢাকা-নারায়ণগঞ্জ-ডেমরা (চাষাড়া-শিমরাইল) ১৬ কিলোমিটার সড়ক জুড়ে যানজট নিয়মিত ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। যানজটে স্থবির হয়ে পড়েছে মানুষের জীবন।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের এলাকার মধ্যে অবস্থিত এ গুরুত্বপূর্ণ সড়কের যানজটের নাকাল এই সড়কে চলাচলকারী সরকারী, বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী, শ্রমিক, ছাত্র-ছাত্রী সহ এই পথে চলাচলকারী লাখো মানুষের দূর্ভোগ চরম আকারে পৌঁছেছে।  কিছুতেই এই যানজট নিয়ন্ত্রণ করতে পারেছে না সংখ্যায় অপ্রতুল ট্রাফিক পুলিশ। এই সড়কের যানজটের প্রভাব ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উপর প্রভাব ফেলছে।

বুধবার সকালে সরেজমিন গিয়ে দেখা যায়, নারায়ণগঞ্জ চাষাড়া-শিমরাইল পাম্প হাউজের সামনে থেকে নারায়ণগঞ্জ ৩০০শয্যা বিশিষ্ট হাসপাতাল পর্যন্ত সড়কে প্রায় প্রতি জায়গাতেই যানজট লেগে থাকে। বেলা বাড়ার সাথে সাথে এই যানযট ভয়ংকর আকার ধারণ করে । চাষাড়া-শিমরাইল পাম্প হাউজের সামনে  থেকে সিদ্ধিরগঞ্জ পুল, সিদ্ধিরগঞ্জ পাওয়ার স্টেশন, আদমজী ইপিজেড ও র‌্যাব-১১ এর সদর দপ্তর এর সামনে, কদমতলী পুল, সোনা মিয়া মার্কেট, এসও রোড, ঢাকেশ্বেরী ২ নং ,তাতখানা, চৌধুরী বাড়ি, পাঠানটুলি, হাজীগঞ্জ গুদারাঘাট, কিল্লারপুল, বরফকল এলাকায় এই যানযট তীব্র আকার ধারণ করে। রিক্সা, অটোরিক্সা, ইজিবাইক, সিএনজি. লেগুনা চলছে লাগামহীনভাবে। যানযটের মূল কারণ হিসেবে এ ধরনের যানবাহন প্রধান ভূমিকা পালন করছে। সড়কের উপরেই অনেকে কোথাও বালুর স্তুপ, ইটের সারি দেওয়া, গাছের গুঁড়ি ও বাশের ব্যবসা শুরু করা হয়েছে। যত্রতত্র গাড়ি পার্কি করা এ যানযটের আরেকটি প্রধান কারণ। রাস্তার দুপাশে সরকারি জমির উপর গড়ে ওঠা বিভিন্ন দোকান, বাজার যানজটকে আরো প্রকট করেছেন।

যানজটে আদমজী ইপিজেড এর লাখো কর্মকর্তা শ্রমিক,  আইনশৃঙ্খলা বাহিনী (র‌্যাব-১১, সিদ্ধিরগঞ্জ থানা), অসংখ্য সরকারি ও বেসরকারী স্কুল কলেজের ছাত্র-ছাত্রীরা, সিদ্ধিরগঞ্জ পাওয়ার স্টেশন এর কর্মকর্তা কর্মচারী সহ অসংখ্য মানুষের চরম ভোগান্তির কারণ হয়ে দাঁড়িয়েছে।

তীব্র এ সড়কের যানযট প্রশাসন একটু কঠোর দৃষ্টি দিলেই এড়ানো যায় বলে ভুক্তভোগীদের বিশ্বাস। তারা এই সড়কের যানজট নিরসনের জন্য প্রশাসনের অতি দ্রুত হস্তক্ষেপ চাচ্ছেন।

এই পথে নিয়মিত চলাচলকারী বেসরকারী চাকুরীজীবী ফয়েজ শেখ বলেন, নারায়ণগঞ্জের চাষাড়া থেকে চিটাগাংরোড পৌঁছতে মাত্র ২০ মিনিটের রাস্তা হলেও তা প্রতিদিনই এক থেকে দেড় ঘন্টা লাগে এই যানজটের কারণে। এতগুলো গুরুত্বপূর্ণ সরকারী প্রতিষ্ঠান থাকার পরও আমাদের এ দূর্ভোগ সহ্য করতে হচেছ।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মধ্যে থাকা এই সড়কের যানজট নিরসনে প্রশাসন অতি দ্রুত ব্যবস্থা নিবে এমনটাই প্রত্যাশা এই পথে চলাচলকারী যানজটের ভোগান্তিতে থাকা যাত্রীরা।

সর্বশেষ সংবাদ শিরোনাম ২৪