Tue, 17 Jan, 2017
 
logo
 

বেহাল রাস্তায় হেঁটে চলাও কষ্টকর


স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সদর উপজেলার শিবুমার্কেট-ফতুল্লা সড়কটি বেহাল। কার্পেটিং উঠে বড় বড় গর্তের সৃষ্টি হওয়ায় প্রায় কয়েক মাস ধরে সড়কটিতে যান চলাচল বন্ধ রয়েছে। এখন হেঁটে চলাচল করারও অনুপযোগী হয়ে পড়েছে সড়কটি।

এলাকাবাসী ও স্থানীয় ব্যবসায়ীরা জানান, ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড থেকে ফতুল্লা পর্যন্ত অংশের দৈর্ঘ্য প্রায় ৩ কিলোমিটার। কয়েক বছর পূর্বে থেকেই লোক মুখে সংস্কারকাজ শুরু হবে বলে শুনে আসছেন তারা। কিন্তু সড়কের কোন অংশের কাজ করা হয়নি। অসংখ্য বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। গর্তগুলোতে পানি জমে আছে। এর ফলে সড়কটিতে যান চলাচল বন্ধ রয়েছে। এখন এমন অবস্থার সৃষ্টি হয়েছে যে, সড়কটিতে হেঁটেও চলাচল করতে পারছে না মানুষ।

 বেহাল রাস্তায় হেঁটে চলাও কষ্টকর

কাঠেরপুল এলাকার ব্যবসায়ী সুলতান মিয়া বলেন, দোকানের মালামাল ক্রয় করতে প্রতিদিনই নারায়ণগঞ্জ যেতে হয়। রাস্তা বেহাল হওয়ায় কয়েক কিলোমিটার ঘুরে শহরে যান তিনি।
মেট্টগার্মেন্টসের শ্রমিক রাকিব বলেন, প্রতিদিন কারখানায় যেতে হয়। অথচ রাস্তায় বড় বড় গর্ত হওয়ায় এতে হাঁটা যায় না। বাধ্য হয়ে বেশি ভাড়া দিয়ে অটো রিকশায় করে কাজে যেতে হয়।
রোববার সকালে সরেজমিনে দেখা যায়, সড়কটির ৩ কিলোমিটার অংশেই বড় বড় গর্ত আছে। এসব গর্তে পানি জমে আছে। এলাকাবাসী ও স্থানীয় কারখানার শ্রমিকদের কাদাপানি মাড়িয়ে চলাচল করতে দেখা গেছে। কয়েকটি স্থানে সিএনজিচালিত অটোরিকশা ও ব্যাটারিচালিত অটোরিকশাকে বিকল হয়ে পড়ে থাকতে দেখা যায়।

 বেহাল রাস্তায় হেঁটে চলাও কষ্টকর

লালপুর এলাকার বাসিন্দা জয়নাল আহাম্মদ বলেন, রাস্তা খারাপ থাকায় রিকশায় অতিরিক্ত ভাড়া দিয়ে চলাচল করতে হয়ে। বিষয়টি তাঁরা স্থানীয় জনপ্রতিনিধিদের জানালেও কোনো কাজ হয় না।

এবিষয়ে এলজিইডিএ’র সদর উপজেলা অফিসে একাধীকবার যোগাযোগের চেষ্ঠা করলেও সংশ্লীষ্ট কর্মকর্তাদের সাথে কথা বলা সম্ভব হয়নি।

সর্বশেষ সংবাদ শিরোনাম ২৪