Sat, 21 Oct, 2017
 
logo
 

কোরবানিতে ভোগান্তি

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: সকাল থেকে নারায়ণগঞ্জের বিভিন্ন প্রান্তে অবিরাম বৃষ্টি হয়েছে। কোথাও কোথাও আবার বৃষ্টি হচ্ছে রাত থেকেই। আর এই বৃষ্টি পশু কোরবানিতে নানারকম হ্যাপা তৈরি করছে।

এমিনিতেই নারায়ণগঞ্জে পশু জাবাইয়ের কোন স্থায়ী কেন্দ্র নেই। তার মধ্যে নারায়ণগঞ্জে দুই সিটি কর্পোরেশনের ঠিক করে দেওয়া স্থানগুলোতে ব্যবস্থা বলতে কেবল একটু সামিয়ানা খাটানো। এছাড়া কোন সুবিধাই নেই। এ অবস্থায় বৃষ্টি মাথায় করে যার যার বাড়ির সামনেই পশু জবাইয়ের কাজ করছেন সবাই। বলা যায়, বৃষ্টির শব্দের সঙ্গে তাই নগরবাসী শুনতে পারছেন মাংস কাটার শব্দও।

কোরবানিতে ভোগান্তি

জেলার বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেলো, রাস্তার ওপর বৃষ্টিতে ভিজেই চামড়া ছাড়ানোর কাজ করছেন কসাইরা। কখনো বাড়ির লোকজনও নেমে পড়েছেন মাংস কাটতে। কিন্তু যেই কাজটা করুক না কেনো, অসময়ের (!) বৃষ্টিটা তাদের ভোগান্তিটাই কেবল বাড়িয়ে তুলেছে।

গার্মেন্টস কর্মী সোহাগ রংপুরের পীরগাছার সোলায়মান হয়েছেন মৌসুমী কসাই। জালকুড়ি ৯ নম্বর কড়ইতলা সড়কে আরো কয়েকজন মিলে তিনি এক লাখ ৬০ টাকা দরের এক জোড়া গরু ঠেকিয়েছেন কাটার জন্য। হাজারে ১০০ করে মোট ১৬ হাজার টাকা মজুরি পাবেন এই তিন জন। বৃষ্টির কারণে তাদের কাজ করাটা আসলেই কঠিন হয়ে যাচ্ছে বলে জানালেন।

সর্বশেষ সংবাদ শিরোনাম