Sun, 22 Jul, 2018
 
logo
 

সড়কটি কুশিয়ারাবাসীর কান্নার কারণ

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: কুশিয়ারা পশ্চিম পাড়ার একটি গ্রামীন রাস্তা সংযোগ করেছে দু’টি গুরুত্বপূর্ন সড়ককে। সড়কটির পশ্চিম পাশে কুশিয়ারা টিনের মসজিদ আহম্মদ সরদার রোড। পূর্ব দিকে বন্দর মদনপুর মহাসড়ক। প্রতিদিন হাজার হাজার মানুষের যাতায়াত এ রাস্তাটি দিয়ে। চলে রিক্সা, ভ্যান থেকে শুরু করে ভাড়ি যানবাহনও। অথচ, গ্রামবাসীর এই গুরুত্বপূন সড়কটি এখনো অবহেলিত।

Read more...

বেহাল দশা সড়কের, চরম ভোগান্তীতে যাত্রীরা


স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ‘তিন বছর ধরে রাস্তাটির কোন সংস্কার কাজ করা হয়নি, মাঝে মাঝে ইট আর বালু ফেলে রাস্তা সংস্কার কাজ শুরু করে আর শেষ করেনি।’

Read more...

স্টেডিয়াম-তক্কারমাঠ সড়ক যেন মরণ ফাঁদ

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ : ফতুল্লা স্টেডিয়াম থেকে পাগলা সড়কের প্রায় সোয়া এক কিলোমাটার রাস্তা চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। পুরো সুড়কজুড়েই ছোট-বড় মিলিয় প্রায় শতাধিক গর্ত সৃষ্টি হয়েছে।

Read more...

না.গঞ্জে এখনো জলাবদ্ধতায় ‘ভরসা নৌকা’



স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ : দীর্ঘ প্রায় ৩০ বছরের ন্যায় এবারও ডিএনডির নারায়ণগঞ্জ অংশে কয়েক হাজার পরিবার এক মাস ধরে পানিবন্দি। অথচ তাদের খোঁজ নেয়নি কেউ। অনেকে চলাচলের জন্য বাড়ির ভেতরে তৈরি করেছে সাঁকো। এলাকার রাস্তা-ঘাট তলিয়ে আছে হাঁটু সমান পানিতে।

Read more...

‘সড়ক মেরমতে পা ধরা বাকি, কিন্তু কিছুই করছে না’


মুসলিম সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব ঈদ-উল-ফিতর ঘনিয়ে আসার সাথে সাথে ২৫ তম রোজায় নগরীর বিপনিবিতান জুরে বইছে ঈদ আমেজ। ক্রেতাদের উপচে পড়া ভিড়ে মেঘলা আকাশেও থেমে নেই নগরী।

Read more...

নগরীতে তীব্র যানজট: নেপথ্যে ‘ড্রেন তৈরি ও রাস্তার বেহাল দশা’

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নারয়ণগঞ্জবাসীর ভাগ্যদশা যেন ‘অভাগা যে দিকে চায়, দরিয়া শুকিয়ে যায়’ স্বরুপ। কোনভাবেই যেন যানজটের অভিশাপ থেকে মুুক্তি পাচ্ছেনা। যানজট নিয়ন্ত্রণে ট্রাফিক বিভাগ কঠোর হলো। কঠোরতার সাথে আইনও প্রয়োগ হলো। ফলস্রুতিতে গত ৩ দিনে ট্রাফিক আইন অমান্যকারীদের গুণতে হলো শতাধিক মামলাসহ র‌্যাকারিং, আটক, জেল-জরিমানা।

Read more...

না.গঞ্জের সাড়ে ৩ হাজার পাসপোর্ট আটকে আছে

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: আটকে আছে নারায়ণগঞ্জের সাড়ে ৩ হাজারেরও বেশি পাসপোর্ট । যান্ত্রিক ত্রুটির জন্য জেলায় থাকা পাসপোর্ট অফিসে চাহিদার অর্ধেকও সরবরাহ করতে পারছে না কর্তৃপক্ষ।

Read more...

ফতুল্লার প্রধান প্রধান সড়কের বেহাল দশা, দূর্ভোগে শ্রমিক ও শিক্ষার্থী

গোলাম রাব্বি, লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের শিল্পকারখানা অধ্যুষিত ফতুল্লার প্রধান সড়কগুলো সংস্কার হলেও শাখা সড়ক গুলোর অবস্থা একেবারেই বেহাল। সড়কের অধিকাংশ স্থানে বড় বড় গর্ত। যে গর্তে সামান্য বৃষ্টিতেই পানি জমে যায়।

Read more...

শীতলক্ষ্যায় কচুরিপানা: পারাপারে ভোগান্তি

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীর বিশাল এলাকাজুড়ে কচুরিপানার জট লেগে আছে। এতে কয়েক দিন ধরে নৌযান চলাচল ব্যাহত হচ্ছে। আর দুর্ভোগ পোহাচ্ছেন লঞ্চ, ট্রলার ও নৌকার যাত্রীরা।

Read more...

ডিএনডির নতুন সমস্যা: নিম্নাঞ্চলে জলাবদ্ধতা, পানি নেই পাম্পের মুখে

গোলাম রাব্বি, লাইভ নারায়ণগঞ্জ: ঢাকা-নারায়ণগঞ্জ-ডেমরা (ডিএনডি) বাঁধের ভেতরে গত বছরের সৃষ্ঠ জলাবদ্ধতার কথা মনে হলেই গা সিউরে উঠে ফতুল্লার শিয়াচর এলাকার বাসিন্দা নুরুল ইসলামের। ৬ মাসেরও বেশি সময় তাদের থাকতে হয়েছিলো পানিবন্দী অবস্থায়। এসময় বিশুদ্ধ খাবার পানি টুকুও পায়নি তারা।

Read more...

বিসিক থেকে পঞ্চবটি যেতে ২ ঘন্টা লাগে : দু-একদিনের মধ্যে ঢাকা-না.গঞ্জ-মুন্সীগঞ্জ সড়কের সংস্কার শুরু


লাইভ নারায়ণগঞ্জ: বড় বড় গর্ত আর খানাখন্দের কারণে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে ঢাকা-নারায়ণগঞ্জ-মুন্সীগঞ্জ সড়কটি। ভাঙা রাস্তার কারণে প্রতিদিন ঘণ্টার পর ঘণ্টা তীব্র যানজটে আটকে পড়ে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে যাত্রী ও এলাকাবাসীকে।

Read more...

ভয়ংকর রূপ নিয়েছে যানজট, ২৩ ট্রাফিকেও বেসামাল চাষাড়া

গোলাম রাব্বি, লাইভ নারায়ণগঞ্জ: কাদাপানি মাড়িয়ে ধীরগতিতে চলাচল করছে বাস ট্রাকগুলো। তার সাথে তাল মিলিয়ে থেমে থেমে চলছে ৩ চাকার রিক্সা-ভ্যান। সড়কের লুকিয়ে থাকা গর্তে চাকা পড়তেই ঘটছে দূর্ঘটনা। এ অবস্থায় নিত্যদিনের যানজট তীব্র তাপদাহের কারণে নিয়েছে ভয়ংকর রূপও।

Read more...

নগরীতে প্রতিদিনই ভয়াবহ যানজট, দুর্ভোগে বাসিন্দারা


স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ নগরীতে প্রতিদিনই ভয়াবহ যানজটের সৃষ্টি হচ্ছে। সকাল থেকে রাত পর্যন্ত যানজটে দুর্ভোগ পোহাচ্ছেন নগরীর বাসিন্দারা।

Read more...

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজট, দুর্ভোগে যাত্রী ও রোগীরা

লাইভ নারায়ণগঞ্জ: সোনারগাঁ উপজেলায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজট দেখা দিয়েছে। বৃহস্পতিবার রাত ১০টার দিকে মেঘনা-গোমতী সেতুর ওপর ঢাকাগামী দুটি মালবাহী ট্রাক বিকল হলে এই যানজট দেখা দেয়। এতে দুর্ভোগে পড়েছেন বিভিন্ন গন্তব্যের যাত্রীরা।

Read more...

এমপি’র অনুরোধেও প্রতিবন্ধকতা কাটেনি

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের শিল্পকারখানা অধ্যুষিত ফতুল্লার প্রধান সড়কগুলো দখল মুক্ত থাকলেও শাখা সড়ক গুলো অবৈধ পাকিং এর দখলে। সড়কের অধিকাংশ স্থানে বড় বড় ট্রাক ও কাভার্ডভ্যান। এতে তীব্র যানজটের সৃষ্টি হওয়ায় স্থানীয় ব্যক্তিরা দুর্ভোগ পোহাচ্ছে।

Read more...

র‌্যালির কারনে শহরে জ্যাম

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ঢাক-ঢোল, সাজানো ঘোড়ার গাড়ি সব কিছু মিলে র‌্যালিতে আনন্দের রেশ ছিলো বেশ। তবে এ র‌্যালি অনেকের কাছে বিরক্তির কারন হয়ে দাঁড়ায়। নারায়ণগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা সংসদের নব নির্মিত কমপ্লেক্স ভবনের উদ্বোধন উপলক্ষ্যে শহরের র‌্যালিটি বের হয় সপ্তাহের শেষ দিন বৃহস্পতিবার (৮ মার্চ)।

Read more...

কলাগাছিয়ায় ব্রিজ নির্মাণ কাজে ধীর গতি, জনমনে ক্ষোভ



স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: বন্দর উপজেলার কলগাছিয়া বাজারে একটি ব্রিজের পুন: নির্মাণ কাজকে কেন্দ্র করে মানুষের মাঝে ক্ষোভের দানা বাঁধছে। মন্থর গতিতে কাজ চলায় দিনদিন মানুষ অসহনীয় ওঠছে। প্রতিদিন হাজারো মানুষ এ পথে চলতে গিয়ে চরম কষ্টের শিকার হচ্ছে। বর্তমানে ব্রিজটি মেরামত কাজের কারণে কোন প্রকার যানবাহন চলাচল করতে পারে না। সামনেই বর্ষা মৌসুম।

Read more...

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চলছে ধারাবাহিক ‘যানজট’

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানজট যানবাহনের গিট্টু লেগেই আছে। প্রায় প্রতিদিনই মহাসড়কের সোনারগাঁ অংশে ৩০ থেকে ৪০ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়।

Read more...

যে সড়ক ধুলা আর দুর্ভোগের

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: পাশেই বুড়িগঙ্গা নদী। অথচ প্রাণভরে শ্বাস নেওয়া তো দূরের কথা, উল্টো দূষিত পানির দুর্গন্ধ সহ্য করতে হয় ঢাকা-নারায়ণগঞ্জ পুরাতন সড়কের পাশের মানুষগুলোকে। তারউপর কয়েক বছর ধরে যুক্ত হয়েছে নতুন এক ভোগান্তি। দীর্ঘ এই সড়কের বেশির ভাগ অংশের পিচ উঠে গর্ত তৈরি হয়েছে। এতে সৃষ্টি হচ্ছে ধুলার।

Read more...

পানি নিষ্কাশনের প্রধান খাল যখন ময়লার ভাগাড়

লাইভ নারায়ণগঞ্জ: রূপগঞ্জে পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) অগ্রণী সেচ প্রকল্প ও নারায়ণগঞ্জ-নরসিংদী সেচ প্রকল্পের পানি নিষ্কাশনের প্রধান খালটি এখন ময়লার ভাগাড়ে পরিণত হয়েছে। বিভিন্ন শিল্প-কারখানার পাশাপাশি স্থানীয়রা ময়লা আবর্জনা ফেলে সেচ ক্যানেল ভরাট করে ফেলেছে। যার ফলে প্রকল্প দুটির নিম্নাঞ্চলের মানুষকে প্রায় সারা বছরই জলাবদ্ধতার কারণে দুর্ভোগ পোহাতে হচ্ছে।

Read more...

সর্বশেষ সংবাদ শিরোনাম