Fri, 14 Dec, 2018
 
logo
 

নাসিম ওসমান স্মৃতি ফুটবল লীগ: বিশালের গোলে সিরাজউদ্দৌলা ক্লাব ফাইনালে

স্পোর্টস করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ছুটির দিনে গ্যালারীপূর্ণ দর্শক। হওয়ারই কথা। মর্যাদার লড়াই। জিতলে শিরোপা ছোঁয়ার সুযোগ। হারলে সব আশা ভঙ্গ। স্টেডিয়াম পাড়ার দল ইসদাইর যুব সংসদ(এন.এফ.এ) পুরো লীগে সমর্থকদের খুশি করে সেমিতে উঠেছে।

বিপরীতে বন্দরের সিরাজউদ্দৌলা শিরোপা ঘরে তুলতে শক্তিশালী দল গঠন করে মাঠে নামে। তাদের খেলায় শিরোপা ছোঁয়ার পরশ দেখা যাচ্ছে। অপরাজিত থেকেই ফাইনালের টিকেট পেয়েছে তারা।

শুক্রবার ওসমানী পৌর স্টেডিয়ামে নাসিম ওসমান স্মৃতি ১ম বিভাগ ফুটবল লীগ এর খেলায় তারা একঝাক তারুণ্যদিপ্ত ফুটবলারের দল ইসদাইর যুব সংসদ(এন.এফ.এ) কে ১-০ গোলে হারিয়ে দিয়েছে।
বন্দরের দলটির বেশ কয়েকজন প্রতিভাবান ফুটবলার এদিন না খেললেও অন্যদের খেলার কুশলতায় তা টের পাওয়া যায়নি। ইসদাইর যুব সংসদ(এন.এফ.এ)’র কিছু খেলোয়াড়ের অনুপস্থিতি থাকলেও লীগে যারা দুর্দান্ত খেলেছেন তারা অনেকটাই নিষ্প্রভ ছিলেন। বিশেষ করে তাদের তুখোড় ফরোয়ার্ড রোমান। রোমানকে অনেকটা বোতল বন্দি করে খেলেছে বন্দরের সিরাজউদ্দৌলার ছেলেরা। সফলও হয়েছে। খেলার ১৮ মিনিটে মাঝমাঠ থেকে অধিনায়ক খোকন দাসের বাড়ানো থ্রু ধরে ‘নম্বর টেন’ বিশাল মাথা ঠান্ডা রেখে আগুয়ান কিপার অভিজ্ঞ মোঃ আলীকে পরখ করেন ১-০। এ গোল ধরে রেখে ম্যাচ জিতে মাঠ ছাড়া সহজ নয়। তার উপর গ্যালারীতে ইসদাইরের দলটি নিজেদের সমর্থকদের গগণবিদারী চিৎকার,চেচামেচি। একটা ফাউল হলেই সেকি আওয়াজ। এটাই ফুটবরের সৌন্দর্য।
তবে সমর্থকদের প্রশংসা করতেই হবে। খেলাটি নির্বিঘেœ সমাপ্ত করার পিছনে তারাও ভুমিকা রেখেছেন। গোল শোধে মরিয় ইসদাইর যুব সংসদ(এন.এফ.এ) সুযো যে পায়নি তা নয়। কিন্তু গোল শোধ করার বাসনা তাদের ছিল এমনটি তারা দেখাতে পারেনি। শক্ত প্রতিপক্ষের বিরুদ্ধে ০-১ গোলে পিছিয়ে থেকে যেভাবে খেলতে হয় তাও করতে পারেনি। উল্টো ফাউলের দিকে বেশি মনসংযোগ থাকায় নিজেরাই ক্ষতিতে পড়েছে। খেলার শেষ দিকে কর্ণার থেকে গোল শোধের সুযোগ হারিয়ে শূণ্য হাতে বিদায় নিতে হয় ইসদাইর যুব সংসদ (এন.এফ.এ) কে।
সিরাজউদ্দৌলা ক্লাব: সামসুল, মাজেদুল, জিগির মিয়া, সালামত, জুয়েল, রাসেল, খোকন দাস (অধিনায়ক), আহসানুর, ইউসুফ(টিটু), অনিক (মো. আলী) ও বিশাল।
ইসদাইর যুব সংসদ (এন.এফ.এ): মো. আলী, আবুল কাশেম (অধিনায়ক), আমির ফয়সাল (রবিন), রবিন হাসান, মামুন, জাহিদুল ডালিম, সাদ্দাম, রিংকু (রিয়াদ), রোমান, পলাশ ও অপু।
রেফারী- ভারত চন্দ্র গৌর,হারুন উর রশিদ,শহিদুল ইসলাম ইমন ও আমিনুল ইসলাম জোহার।
শনিবার খেলা: (২য় সেমিফাইনাল) - মহসিন ক্লাব ও শুকতারা যুব সংসদ (বেলা-২:০০টা) ।

সর্বশেষ সংবাদ শিরোনাম