Fri, 14 Dec, 2018
 
logo
 

ফতুল্লায় লিখনের স্পিন জাদু


স্পেশাল করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: যুবায়ের হোসেন লিখনের স্পিন জাদুতে জাতীয় ক্রিকেট লিগের ২০১৮-১৯ মৌসুমের উদ্বোধনী ম্যাচের প্রথম দিনেই গুটিয়ে গেছে ঢাকা বিভাগ। তাইবুর রহমানের ৬৩ ও রনি তালুকদারের ৫৯ রানে নিজেদের প্রথম ইনিংসে দলটি সাকুল্যে সংগ্রহ করেছে ২৩৮ রান।

ফতুল্লায় ১৬ ওভার বল করে ৬১ রানের বিনিময়ে ঢাকার ৫ ব্যাটসম্যানকে তুলে নিয়েছেন চট্টগ্রাম বিভাগে এই লেগি। তার রিস্ট বলে ব্যক্তিগত ২৩ রানে শুভাগত হোম, ৬৩ রানে তাইবুর রহমান, মোহাম্মদ শরীফ ৪, মাহবুবুল আলম অনীক শূন্য ও নাজমুল ইসলাম অপু্ আউট হয়েছেন ২ রানে।

বাকি ৫ উইকেটের ৩টি নাইম হাসান ও ২টি পেয়েছেন হাসান মাহমুদ।

নাইম হাসান প্যাভিলিয়নে ফিরিয়েছেন তিন টপ অর্ডার আব্দুল মজিদ (৩), রনি তালুকদার (৫৯) ও সাইফ হাসানকে (৩৪)। আর হাসান মাহমুদের শিকার ছিলেন, মোশাররফ হোসেন রুবেল (২২) ও নাদিফ চৌধুরী (১০)।

জবাবে নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভাল করতে করতে পারেনি চট্টগ্রাম বিভাগও। শাহাদাত হোসেনের পেস তোপে দিন শেষে ২৫ রান তুলতেই হারাতে হয়েছে ২ উইকেট। চট্টগ্রামের দুই টপ অর্ডার ইরফান শুক্কুর ও মুমিনুল হককে ব্যক্তিগত শূন্য রানে উইকেট ছাড়া করেছেন ঢাকার দ্রুত গতির এই বোলার।

দিন শেষে ২৩ রানে সাদিকুর রহমান ও ২ রানে অপরাজিত আছেন তাসামুল হক।

এদিকে দিনের অপর ম্যাচে সেঞ্চুরি মেরেছেন সাদমান ইসলাম। তার ঝকঝকে ১৫৭ রানে সিলেটের বিপক্ষে নিজেদের প্রথম ইনিংসের প্রথম দিন শেষে ৪ উইকেটে ৩৩২ রানের বড় সংগ্রহ পেয়েছে ঢাকা মেট্রো।

সোমবার (১ অক্টোবর) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নামা ঢাকা মেট্টোর হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৫০ রান এসেছে মার্শাল আইয়ুবের ব্যাট থেকে। তৃতীয় সর্বোচ্চ ৪২ রান করেছেন সৈকত আলী।

বল হাতে সিলেটের হয়ে শাহনুর রহমান ২টি এবং আবু জায়েদ রাহি ও এনামুল হক জুনিয়র পেয়েছেন ১টি করে উইকেট।

সর্বশেষ সংবাদ শিরোনাম